বাংলা নিউজ > ময়দান > টোকিও প্যারালিম্পিক্সে দুঃসংবাদ! চোটের কারণে সরে দাঁড়ালেন তায়কোন্ডো খেলোয়াড় অরুণা তানোয়ার
প্যারালিম্পিয়ান তায়কোন্ডো খেলোয়াড় অরুণা তানোয়ার (ছবি:টুইটার)
প্যারালিম্পিয়ান তায়কোন্ডো খেলোয়াড় অরুণা তানোয়ার (ছবি:টুইটার)

টোকিও প্যারালিম্পিক্সে দুঃসংবাদ! চোটের কারণে সরে দাঁড়ালেন তায়কোন্ডো খেলোয়াড় অরুণা তানোয়ার

  • বৃহস্পতিবার টোকিও প্যারালিম্পিক্স থেকে ভারতের জন্য একটি দুঃসংবাদ এসেছে। ভারতের প্যারালিম্পিয়ান তায়কোন্ডো খেলোয়াড় অরুণা তানোয়ার মহিলাদের কে ৪৪-৪৯  কেজি প্রতিযোগিতার রেপেচাজ রাউন্ড থেকে চোটের কারণে সরে দাঁড়ালেন।

বৃহস্পতিবার টোকিও প্যারালিম্পিক্স থেকে ভারতের জন্য একটি দুঃসংবাদ এসেছে। ভারতের প্যারালিম্পিয়ান তায়কোন্ডো খেলোয়াড় অরুণা তানোয়ার মহিলাদের কে ৪৪-৪৯  কেজি প্রতিযোগিতার রেপেচাজ রাউন্ড থেকে সরে দাঁড়ালেন। এ দিন সকালে কোয়ার্টার ফাইনালে অরুণা পেরুর লিওনর এসপিনোজা ক্যারানজার কাছে পরাজিত হন। এই পরাজয় সত্ত্বেও, তিনি পদকের দৌড়ে ছিলেন এবং তাকে রেপেচাজ রাউন্ডের মধ্য দিয়ে যেতে হত। কিন্তু বাম হাত ও ডান পায়ে আঘাতের কারণে তিনি রেপেচাজ রাউন্ড থেকে সরে আসতে বাধ্য হন। প্যারালিম্পিক্সের উদ্বোধনী রাউন্ডের ম্যাচের সময় তিনি এই আঘাত পেয়েছিলেন।

চোট সত্ত্বেও, তিনি কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিলেন। কিন্তু এখন তার ফোলা বৃদ্ধি পেয়েছে এবং হেয়ার ফ্যাকচার হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। রিও প্যারালিম্পিক্সের ব্রোঞ্জ পদকজয়ী দীপা মালিক এই তথ্য দিয়েছেন। দীপা মালিক তার টুইটার হ্যান্ডেলে লিখেছেন, 'অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে আমাদের বাঘিনী অরুণা তানোয়ার তার লড়াইয়ের সময় আহত হয়েছে। হেয়ার ফ্যাকচার হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি তার প্রথম ম্যাচ ভালো ব্যবধানে জিতেছিলেন। কিন্তু চোটের কারণে দ্বিতীয় ম্যাচে শক্তি ছিল না। ফোলা বেড়ে গেছে এবং তার চিকিৎসা পর্যবেক্ষণ প্রয়োজন।’

হরিয়ানার ভিওয়ানি থেকে ২১ বছর বয়সী অরুণা তানোয়ার জন্মগ্রহণ করেছিলেন প্রতিটি হাতে মাত্র তিনটি আঙ্গুল এবং তার বাহুগুলি পুরোপুরি বিকশিত হয়নি। তিনি আট বছর বয়সে তায়কোন্ডো শিখেছিলেন এবং ২০১৭ সালের মধ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণ শুরু করেছিলেন। এরপর তার জন্মগত ত্রুটির কারণে তাকে প্যারা- তায়কোন্ডোতে যেতে বাধ্য হয়েছিলেন। এ দিন রেপেচাজে না নামায় তাঁর টোকিও প্যারালিম্পিক্সে পদক জয়ের স্বপ্ন ভেঙে যায়।

বন্ধ করুন