বাংলা নিউজ > ময়দান > Badminton Rankings: ২০১৬ সালের পরে ১০-র নীচে নামলেন পিভি সিন্ধু

Badminton Rankings: ২০১৬ সালের পরে ১০-র নীচে নামলেন পিভি সিন্ধু

পিভি সিন্ধু (ছবি-পিটিআই)

প্রসঙ্গত প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধুর কেরিয়ারের সব থেকে ভালো র‍্যাঙ্কিং ছিল ২ নম্বর। ২০১৬ সালের নভেম্বর মাস থেকে টানা তিনি ব্যাডমিন্টনের বিশ্ব ক্রমতালিকায় ছিলেন প্রথম দশের মধ্যে। এই প্রথমবার ১০ থেকে ছিটকে যেতে হল তাঁকে।

শুভব্রত মুখার্জি: ভারতের ইতিহাসে অন্যতম সেরা অলিম্পিয়ান তিনি। তিনি হলেন পিভি সিন্ধু। দুবারের অলিম্পিক পদকজয়ী এবং তাঁর সমর্থকদের জন্য এবার এল অত্যন্ত খারাপ খবর। Badminton Rankings-এ প্রথম দশের বাইরে ছিটকে গেলেন তারকা শাটলার। বিডব্লুএফ প্রকাশিত সাম্প্রতিক ক্রমতালিকায় প্রথম দশের বাইরে চলে গিয়েছেন সিন্ধু। গত সপ্তাহেই সুইস ওপেন থেকে ছিটকে গিয়েছিলেন। শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয়েছিলেন তিনি। তারপরেই এল এই খারাপ খবর।

আরও পড়ুন… পাকিস্তান পেল আরও এক ভয়ঙ্কর পেস বোলার! তরুণ পাক পেসারের বলে রক্তাক্ত আফগান ব্যাটার

প্রসঙ্গত প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধুর কেরিয়ারের সব থেকে ভালো র‍্যাঙ্কিং ছিল ২ নম্বর। ২০১৬ সালের নভেম্বর মাস থেকে টানা তিনি ব্যাডমিন্টনের বিশ্ব ক্রমতালিকায় ছিলেন প্রথম দশের মধ্যে। এই প্রথমবার ১০ থেকে ছিটকে যেতে হল তাঁকে, অর্থাৎ দশের নীচে নামতে হল তাঁকে। সদ্য প্রকাশিত তালিকায় দু ধাপ নীচে নেমে গিয়েছেন তিনি। এই মুহূর্তে তিনি রয়েছেন ১১ নম্বরে। তাঁর ঝুলিতে রয়েছে ৬০,৪৪৮ পয়েন্ট। ২৭ বছর বয়সি এই হায়দরাবাদি শাটলার এই মরশুমে প্রথম থেকেই সমস্যায় রয়েছেন। রয়েছে তাঁর ধারাবাহিকতার অভাব। ফর্মও খুব একটা ভালো নেই তাঁর। চলতি মরশুমে এখনও বলার মতন সে রকম কোনও সাফল্য পাননি পিভি সিন্ধু।

আরও পড়ুন… KKR নয় কোন টিমে যোগ দিচ্ছেন স্টিভ স্মিথ, অবশেষে মিলল তথ্য

২০১৩ সালের অগস্টে প্রথমবার ক্রমতালিকায় প্রথম দশের মধ্যে প্রবেশ করেছিলেন তিনি। এরপর থেকে খুব একটা অদল বদল না হলেও শীর্ষ দশে জায়গা ধরে রেখেছিলেন সিন্ধু। অন্যদিকে পুরুষদের সিঙ্গেলস ক্রমতালিকায় এইচ এস প্রনয় রয়েছেন আট নম্বরে। তাঁর র‍্যাঙ্কিংয়ের কোন পরিবর্তন হয়নি। একধাপ নেমে গিয়ে কিদাম্বি শ্রীকান্ত রয়েছেন ২১ নম্বরে। ২৫ নম্বরে রয়েছেন তারকা শাটলার লক্ষ্য সেন। সুইস ওপেন চ্যাম্পিয়ন হ ওয়া সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি রয়েছেন ছয় নম্বরে। অন্যদিকে ১৮ নম্বরে রয়েছেন গায়ত্রী গোপিচাঁদ এবং ট্রেসা জলি জুটি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলা! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা G7 সম্মেলনের সমারোহের মাঝে পোপকে আলিঙ্গন মোদীর! ভারতে আসার আমন্ত্রণ PMর বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বাধিক ম্যান অফ দ্য ম্যাচ, শাকিবের ধারেকাছে নেই কেউ অরুন্ধতীর বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা, অনুমতি দিলেন দিল্লির লেফটন্যান্ট গভর্ণর

T20 WC 2024

ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.