বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2023: বাহারিনের কাছে হার দিয়ে বাছাইপর্ব শুরু জামাল ভুঁইয়াদের
বাহারিনের কাছে হার দিয়ে বাছাইপর্ব শুরু জামাল ভুঁইয়াদের। ছবি: ফেসবুক

Asia Cup 2023: বাহারিনের কাছে হার দিয়ে বাছাইপর্ব শুরু জামাল ভুঁইয়াদের

  • এশিয়ান কাপ বাছাইয়ে প্রথম ম্যাচে বাহরিনের ২-০ ব্যবধানে হারল বাংলাদেশ। বাহরিনের হয়ে গোল করেছেন আব্দুল্লাহ হারাম ও কোমাইল হাসান। বাহরিনের বিপক্ষে বড় হারের শঙ্কা ছিল।

শুভব্রত মুখার্জি

∆ বাহরিন: ২

∆ বাংলাদেশ: ০

প্রাণপন লড়া। তা সত্ত্বেও হল না শেষ রক্ষা। কঠিন লড়াই করেও বাহরিনের কাছে ২-০ গোলে হার মানল বাংলাদেশ ফুটবল দল। তাদের থেকে ক্রমতালিকায় ৯৯ ধাপ এগিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে তরক্ষণ সামলিয়ে প্রতি আক্রমণে যাওয়াই ছিল জামালদের মূল লক্ষ্য। সেই লক্ষ্যে শুরুর ৩০ মিনিটের পরীক্ষায় উতরালেও এর পরেই ঘটে ছন্দপতন। কার্যত পথ হারায় বাংলাদেশ। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে নিজেদের রক্ষণ সামলে রাখলেও আক্রমণে উঠে ব্যবধান কমিয়ে ম্যাচ থেকে নিজেদের জন্য কোন সদর্থক ফলাফল বের করে আনতে পারেননি জামাল ভুঁইয়ারা। ফলে বাহরিনের কাছে ২-০ ফলে শুরু হল বাংলাদেশের বাছাই পর্বের অভিযান।

এশিয়ান কাপ বাছাইয়ে প্রথম ম্যাচে বাহরিনের ২-০ ব্যবধানে হারল বাংলাদেশ। বাহরিনের হয়ে গোল করেছেন আব্দুল্লাহ হারাম ও কোমাইল হাসান। বাহরিনের বিপক্ষে বড় হারের শঙ্কা ছিল। তবে লড়াই করে দুই গোলের ব্যবধানে হারল জাভিয়ের কাবরেরার ছেলেরা।

কুয়ালালামপুরের বুকেত জলিল জাতীয় স্টেডিয়ামে ৩০ মিনিটের মধ্যে বাহরিনের চারটি আক্রমণ গোলে যাওয়া থেকে আটকান গোলকিপার আনিসুর রহমান জিকো। ১০ মিনিটের মধ্যে দুই গোল করে ফেলে ফিফা র‍্যাংকিংয়ের ৮৯তম স্থানে থাকা দলটি। দ্বিতীয়ার্ধে কয়েকবার সুযোগ তৈরি করলেও বাংলাদেশের রক্ষণ ভেঙে ব্যবধানে বাড়াতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধে চার ফুটবলার বদল করেন কাবরেরা। তবে পারেননি ব্যবধান কমাতে। ৩৪ মিনিটে বাংলাদেশের রক্ষণ ভাঙতে সক্ষম হয় বাহরিন। কোমাইল হাসানের কর্নারে দারুণ হেডে গোল করেন আব্দুল্লাহ হারাম। ৪২ মিনিটে বক্সের বাইরে থেকে কোমাইলের হাসানের দুরন্ত গতির শটে ব্যবধান বাড়ায় বাহরিন। আগামী ১১ জুন বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে খেলবেন জামালরা।

বন্ধ করুন