বাংলা নিউজ > ময়দান > ISL-এ কেমন খেলবে ইস্টবেঙ্গল, আগাম বলে দিলেন বাইচুং ভুটিয়া
করোনা মোকাবিলায় এগিয়ে এলেন বাইচুং। ছবি- পিটিআই।
করোনা মোকাবিলায় এগিয়ে এলেন বাইচুং। ছবি- পিটিআই।

ISL-এ কেমন খেলবে ইস্টবেঙ্গল, আগাম বলে দিলেন বাইচুং ভুটিয়া

  • ডার্বিতে হাড্ডাহাড্ডি লড়াই হবে মনে করছেন তিনি। 

অনেক টানাপোড়েন, দীর্ঘ লড়াইয়ের পরে  আইএসএলে খেলার সুযোগ পেয়েছে লাল হলুদ ব্রিগেড। ইনভেস্টর জোগাড় করতে ও যাবতীয় পেপার ওয়ার্ক করতেই তাদের অনেকটা সময় ব্যয় করতে হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই তাদের সেভাবে ঘর গোছানো হয়নি। আর এই কথাকে মাথায় রেখেই ভারতীয় ফুটবলের লেজেন্ড তথা প্রাক্তন ইস্টবেঙ্গলের ফুটবলার বাইচুংয়ের অভিমত, এই মরসুমে ইস্টবেঙ্গলের কাছ থেকে বেশি কিছু প্রত্যাশা না করাই ভাল। 

প্রসঙ্গত সদ্য এই রবিবার এফএসডিএল সরকারিভাবে জানিয়েছে ১১ তম দল হিসেবে ইস্টবেঙ্গলের আইএসএলে অন্তর্ভুক্তির কথা। উল্লেখ্য চিরপ্রতিদ্বন্দী সবুজ মেরুন ব্রিগেড শক্তিশালী দল গড়েছে। একথা মেনে নিয়েছেন স্বয়ং বাইচুং। তবে ডার্বিতে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা জানাতেও ভোলেননি তিনি। প্রসঙ্গত ইস্টবেঙ্গলের কোচ হিসেবে উঠে এসেছে প্রাক্তন লিভারপুল অধিনায়ক রবি ফাউলারের নাম।

সদ্য লাল হলুদের ইনভেস্টর হিসেবে দায়িত্ব নিয়েছে শ্রী সিমেন্ট। মোহনবাগান দলের অধিকাংশ ফুটবলার ইতিমধ্যে পৌঁছে গিয়েছে গোয়ায়। ইস্টবেঙ্গল এখনও ঠিক করে দল গঠন সম্পূর্ণ করতে পারেনি। স্বভাবতই লাল-হলুদ শিবির অনেকটা পিছিয়ে বলে অভিমত বাইচুংয়ের। বাইচুং বলেছেন, 'এবার ইস্টবেঙ্গলের প্রতিটি সমর্থক চেয়েছিল তাদের প্রিয় দল আইএসএল খেলুক। সেই লক্ষ্যে তারা পৌঁছেছে। তাদের কাছে বড় চ্যালেঞ্জ হল, দল গঠন। তাই বলে আপনারা পারফরম্যান্সের বিচার করতে বসে পড়বেন না।'

 

বন্ধ করুন