বাংলা নিউজ > ময়দান > কুস্তি ফেডারেশনের সভাপতির বিরুদ্ধে রাস্তায় নামলেন বজরং, সাক্ষীরা

কুস্তি ফেডারেশনের সভাপতির বিরুদ্ধে রাস্তায় নামলেন বজরং, সাক্ষীরা

বজরং পুনিয়াদের অন্য লড়াই (ছবি-পিটিআই)

দেশের বেশ কয়েকজন শীর্ষ কুস্তিগীরও এই তালিকায় রয়েছেন। কুস্তিগীররা তাদের অভিযোগ বা তাদের দাবির সঠিক বিবরণ ভাগ করেনি। তবে এটি স্পষ্ট যে ব্রিজ ভূষণ শরণ সিং যেভাবে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (WFI) পরিচালনা করছেন তাতে তাঁরা বেশ বিরক্ত।

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরুদ্ধে ধর্মঘটে বসেছেন ভারতের অনেক প্রবীণ কুস্তিগীর। দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভকারী কুস্তিগীররা জাতীয় ফেডারেশনের সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে স্বৈরাচারের অভিযোগ করেছেন। প্রতিবাদী কুস্তিগীরদের মধ্যে টোকিও অলিম্পিক্সের ব্রোঞ্জ পদক বিজয়ী বজরং পুনিয়া এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদক বিজয়ী ভিনেশ ফোগাট সহ দেশের বেশ কয়েকজন শীর্ষ কুস্তিগীরও এই তালিকায় রয়েছেন। কুস্তিগীররা তাদের অভিযোগ বা তাদের দাবির সঠিক বিবরণ ভাগ করেনি। তবে এটি স্পষ্ট যে ব্রিজ ভূষণ শরণ সিং যেভাবে রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (WFI) পরিচালনা করছেন তাতে তাঁরা বেশ বিরক্ত।

আরও পড়ুন… এখনই অবসর নয়, ৪২ বছর বয়সে অস্ট্রেলিয়ায় ২০২৫ সালের অ্যাশেজ খেলতে চান অ্যান্ডারসন

ব্রিজভূষণ শরণ সিংও কায়সারগঞ্জের বিজেপি সাংসদ। প্রতিবাদী কুস্তিগীরদের সঙ্গে দেখা করতে এসেছেন ভারতের রেসলিং ফেডারেশনের সহকারী সচিব বিনোদ তোমরও। তিনি বলেন, ‘জানি না এটা কী নিয়ে হচ্ছে। ডব্লিউএফআই প্রেসিডেন্টকে লেখা চিঠি থেকে জানা যায়, কিছু কুস্তিগীর প্রতিবাদে বসে আছে। আমি তাদের সমস্যা জানতে এসেছি। তারা একবার ফেডারেশনে এলে, সব সমস্যার সমাধান করা হবে। বিষয়টি কী তা এখনও আমাকে বলা হয়নি। এখন পর্যন্ত আমার বা ফেডারেশনের সামনে এ ধরনের কোনও বিষয় তোলা হয়নি।’

আরও পড়ুন… এটা তোমার শেষ টেস্ট সিরিজ হতে পারে, বিজয়কে সতর্কবার্তা দিয়েছিলেন সেহওয়াগ

বজরং, ভিনেশ, রিও অলিম্পিক্সের পদক বিজয়ী সাক্ষী মালিক, বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদক বিজয়ী সরিতা মোর, সঙ্গীতা ফোগাট, সত্যওয়ার্ত মালিক, জিতেন্দ্র কিনহা এবং কমনওয়েলথ গেমসের পদক বিজয়ী সুমিত মালিক যন্তর মন্তরে সমবেত হওয়া ৩০ জন কুস্তিগীরের মধ্যে রয়েছেন। বজরং পুনিয়া বলেন, ‘আমাদের লড়াই সরকার বা স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার বিরুদ্ধে নয়। এটা ভারতের রেসলিং ফেডারেশনের বিরুদ্ধে। আমরা পরে বিস্তারিত শেয়ার করব। এটা আর পরের লড়াই।’ বজরং-এর সাপোর্ট স্টাফ, তাঁর কোচ সুজিত মান এবং ফিজিও আনন্দ দুবেও বিক্ষোভে জড়িত রয়েছেন। আরেক কুস্তিগীর বলেন, ‘স্বৈরাচার বরদাস্ত করা হবে না।’

ব্রিজ ভূষণ শরণ সিং ২০১১ সাল থেকে ভারতের রেসলিং ফেডারেশনের সভাপতি হয়ে রয়েছেন। তিনি ২০১৯ সালের ফেব্রুয়ারিতে টানা তৃতীয় মেয়াদের জন্য WFI এর সভাপতি নির্বাচিত হয়েছেন। সাক্ষী টুইট করে লিখেছেন, ‘অ্যাথলেটরা দেশের জন্য পদক জেতার জন্য সম্ভাব্য সবকিছু করে কিন্তু ফেডারেশন আমাদের হতাশ করা ছাড়া কিছুই করেনি। ক্রীড়াবিদদের হয়রানি করার জন্য স্বেচ্ছাচারী নিয়ম তৈরি করা হচ্ছে।’ আংশু মালিক, সঙ্গীতা ফোগাট এবং অন্যান্য কুস্তিগীররাও বয়কট ডব্লিউএফআই প্রেসিডেন্ট হ্যাশট্যাগের সঙ্গে একই লাইনে টুইট করেছেন। সেই বার্তাকে পিএমও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ট্যাগ করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া? 'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ মহাদেশ সেরা হওয়ার দৌড়ে ২ মহাতারকা- কবে,কখন নামছেন মেসি-রোনাল্ডো, জানুন এক নজরে ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি?

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.