বাংলা নিউজ > ময়দান > রাফ থেকে বল ঘুরছে, এখনও ভারত জিততে পারে, আশাবাদী গিল

রাফ থেকে বল ঘুরছে, এখনও ভারত জিততে পারে, আশাবাদী গিল

শতরানের পরে শুভমন গিল (ছবি-পিটিআই)

গিল মনে করেন যে ভারতীয় দল চতুর্থ দিনে বড় স্কোর করার চেষ্টা করবে। তাঁর মতে কে জানে ম্যাচের পঞ্চম দিনে উইকেট বোলারদের সাহায্য করতে পারে। আর যদি তা হয় তাহলেই ভারতীয় দল বাজি জিততে পারে। আর সেই কারণেই প্রথম ইনিংসে ও ম্যাচে চতুর্থ দিনে বড় স্কোর তুলতে চায় টিম ইন্ডিয়া।

বর্ডার গাভাসকর ট্রফির চতুর্থ টেস্ট ম্যাচের তৃতীয় দিনের খেলার শেষের পরে শুভমন গিল বলেন এখানে সেঞ্চুরি করতে পেরে তাঁর দারুণ লাগছে। কারণ এটা তাঁর আইপিএল-এর হোম গ্রাউন্ড এবং এখানে কিছু রান পেয়ে তিনি বেশ খুশি। তাঁর মতে ব্যাট করার জন্য এখানকার পিচ বেশ ভালো ছিল। পিচের বাইরে যা কিছু ঘটছে অর্থাৎ পিচে বল যতটা ঘুরছে সেটা কিন্তু পিচের রুক্ষ জায়গার কারণে ঘটেছে। নিজের কৌশল সম্পর্কে কথা বলতে গিয়ে গিল বলেন তিনি যখনই পেরেছেন সিঙ্গল রান নিতে চেয়েছিলেন এবং তিনি সেটি করেছেন। তিনি পজিটিভ হওয়ার চেষ্টা করছিলেন এবং সিঙ্গেল খুঁজছিলেন। 

শুভমন গিল মনে করেন যে অস্ট্রেলিয়ার বোলাররা তেমন ভাবে আক্রমণ করেনি। গিল বোঝাতে চান যে ভারতীয় দল তিন উইকেটের বিনিময়ে প্রায় ৩০০ রানের কাছে পৌঁছে গিয়েছে। গিল মনে করেন যে ভারতীয় দল চতুর্থ দিনে বড় স্কোর করার চেষ্টা করবে। তাঁর মতে কে জানে ম্যাচের পঞ্চম দিনে উইকেট বোলারদের সাহায্য করতে পারে। আর যদি তা হয় তাহলেই ভারতীয় দল বাজি জিততে পারে। আর সেই কারণেই প্রথম ইনিংসে ও ম্যাচে চতুর্থ দিনে বড় স্কোর তুলতে চায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুন… ভিডিয়ো: ম্যাচ জিতে মহিলা আম্পায়ারের সঙ্গে এটা কী করতে যাচ্ছিলেন আফ্রিদি!

তৃতীয় দিনের খেলার শেষে শুভমন গিল বলেন, ‘এখানে সেঞ্চুরি করতে পেরে দারুণ লাগছে। এটা আমার আইপিএল হোম গ্রাউন্ড এবং এখানে আমি কিছু রান পেয়ে বেশ খুশি। ব্যাট করার জন্য পিচ বেশ ভালো ছিল। পিচে যতটা বল ঘুরছে তা পিচের রাফ এলাকার জন্য হচ্ছে। আমি যখনই সম্ভব সিঙ্গেল নেওয়ার চেষ্টা করছি। সত্যি বলতে, আমি সব সময় পজিটিভ হওয়ার চেষ্টা করছিলাম এবং সিঙ্গেল খুঁজছিলাম। অস্ট্রেলিয়ার বোলিং অ্যাটাক তেমন আক্রমণ করেনি। আমরা প্রায় ৩০০ রানের কাছে পৌঁছে গিয়েছি এবং মাত্র তিনটে উইকেট হারিয়েছি। আমরা চতুর্থ দিনে বড় স্কোর করতে চাই। কে জানে ম্যাচের পঞ্চম দিনে হয়তো উইকেট আমাদের বোলারদের সাহায্য করতে পারে।’

ম্যাচের কথা বললে, ভারত বনাম অস্ট্রেলিয়া ৪র্থ টেস্টের দিকে তাকালে দেখা যাবে এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল অস্ট্রেলিয়া। অজি ব্যাটার উসমান খোয়াজা এবং ক্যামেরন গ্রিনের সেঞ্চুরির সুবাদে অস্ট্রেলিয়া স্কোর বোর্ডে ৪৮০ রান তুলতে সক্ষম হয়। খোয়াজা ১৮০ রান ও গ্রিন করেন ১১৪ রান। এই ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। অন্যদিকে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত টিম ইন্ডিয়া ৯৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৮৯ রান তুলেছে। রোহিত শর্মাকে প্যাভিলিয়নের পথ দেখান কুনম্যান। ব্যক্তিগত ৩৫ রানে আউট হয়েছেন হিটম্যান। 

আরও পড়ুন… ভিডিয়ো: কোথায় বল-কোথায় উইকেট! তাও গিলের আউট না দেওয়ায় চটলেন লিয়ন-স্মিথ! চলল নাটক

এরপরে ৪২ রান করে সাজঘরে ফিরেছেন চেতেশ্বর পূজারা। মার্ফির বলে আউট হন পূজারা। এদিকে শতরান করে আউট হয়েছেন শুভমন গিল। ১২৮ রান করে সাজঘরে ফিরেছেন গিল। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত বিরাট কোহলি ১২৮ বলে ৫৯ রান করে এবং রবীন্দ্র জাদেজা ৫৪ বলে ১৬ রান করে অপরাজিত রয়েছেন। প্রথম ইনিংসের বিচারে টিম ইন্ডিয়া এখনও অস্ট্রেলিয়ার থেকে ১৯১ রান পিছিয়ে রয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন
Live Score