বাংলা নিউজ > ময়দান > BAN A vs IND A: সৌরভ-নভদীপের দাপট, ১১২ রানেই কচুকাটা বাংলাদেশের দল

BAN A vs IND A: সৌরভ-নভদীপের দাপট, ১১২ রানেই কচুকাটা বাংলাদেশের দল

বাংলাদেশের এ দল মাত্র ১১২ রানে অলআউট হয়ে যায়।

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সিরিজের আগে টিম ইন্ডিয়ার এ দলের বিরুদ্ধে বাংলাদেশের ব্যাটিংয়ের যে হাল, তাতে শিহরিত হতেই হবে। বাংলাদেশ এ দল নামে নিয়ে খেললেও, এই দলেই তো রয়েছেন নাজমুল হোসেন, মমিনুল হক, মাহমুদুল হাসান জয়রা। ব্যাট হাতে তাঁরা চূড়ান্ত ব্যর্থ। ১১২ রানে তারা অলআউট হয়ে যায় বাংলাদেশ।

সৌরভ কুমার, নভদীপ সাইনি, মুকেশ কুমারদের দাপটে একেবারে ল্যাজেগোবরে হাল বাংলাদেশের এ টিমের। ইন্ডিয়া এ বনাম বাংলাদেশ এ-র মধ্যে চারদিনের ম্যাচ চলছে। প্রথম ম্যাচের শুরুর দিনে লাঞ্চে যাওয়ার আগেই ৫৬ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল বাংলাদেশ এ দলের। আর তার পর ১১২ রানে তারা অলআউট হয়ে যায়।

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সিরিজের আগে টিম ইন্ডিয়ার এ দলের বিরুদ্ধে বাংলাদেশের ব্যাটিংয়ের যে হাল, তাতে শিহরিত হতেই হবে। বাংলাদেশ এ দল নামে নিয়ে খেললেও, এই দলেই তো রয়েছেন নাজমুল হোসেন, মমিনুল হক, মাহমুদুল হাসান জয়রা। ব্যাট হাতে তাঁরা চূড়ান্ত ব্যর্থ। আর তাঁদের পারফরম্যান্স থেকে দুঃশ্চিন্তায় পড়ে গিয়েছেন বাংলাদেশের অতি বড় সমর্থকও।

আরও পড়ুন: পন্তের ODI গড় ৩০,স্যামসনের ৬০- সাদা বলে ক্রিকেটে সঞ্জুর হয়ে সরব কিউয়ি প্রাক্তনী

কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে চার দিনের ম্যাচে টস জিতে বাংলাদেশের এ দলকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অভিমন্যু ঈশ্বরন। বাংলাদেশ এ দল কিন্তু যথেষ্ট শক্তিশালী। অন্য দিকে ভারত মূলত তরুণ ব্রিগেডদের নিয়ে ইন্ডিয়া এ দল তৈরি করেছে। অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনের পাশাপাশি যশস্বী জয়সওয়াল, যশ ধূল, সরফরাজ খান, তিলক বর্মা, উপেন্দ্র যাদব, জয়ন্ত যাদব, সৌরভ কুমার, আতিত শেঠ, নভদীপ সাইনি ও মুকেশ কুমার ইন্ডিয়া-এ দলের হয়ে খেলছেন।

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ভারতের বোলারদের দাপটেই ৪৫ ওভারে ১১২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। মাত্র ২৬ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল বাংলাদেশ। ওপেনার মাহমুদুল হাসান জয় ১, জাকির হাসান ০, নাজমুল হোসেন শান্ত ১৯, মোমিনুল হক ৪ এবং অধিনায়ক মহম্মদ মিঠুন ০ করে সাজঘরে ফিরে যান।

আরও পড়ুন: স্টেডিয়ামে ছাদ থাকলে ভালো হত- বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় চূড়ান্ত বিরক্ত শুভমন

সেই বিপর্যয় থেকে দলকে উদ্ধার করেন মোসাদ্দেক হোসেন। সাত নম্বরে নেমে ৬৩ রানের এক লড়াকু ইনিংস খেলেন তারকা অলরাউন্ডার। এই ইনিংসে রয়েছে ৬টি চার এবং ৩টি ছক্কা। বাকিদের অবস্থা তথৈবচ। ১১২ রানেই খেল খতম বাংলাদেশের। ভারতীয় বোলারদের মধ্যে সৌরভ কুমার ২৩ রানে নেন ৪ উইকেট। নভদীপ সাইনি ২১ রানে নেন ৩ উইকেট। ২৫ রানে ২ উইকেট নিয়েছেন মুকেশ কুমার। অতীত শেঠ ১ উইকেট নিয়েছেন।

ইন্ডিয়া এ- দলের দায়িত্ব তাঁর কাঁধে থাকলেও বাংলাদেশে দলের সঙ্গে যাননি কোচ ভিভিএস লক্ষ্মণ। তিনি এখন নিউজিল্যান্ডে রয়েছেন। তাঁর জায়গায় এই সিরিজে দলের কোচের দায়িত্ব সামলাচ্ছেন দলের ফিল্ডিং কোচ টি দিলীপ। তাঁকে যে কাজে সঙ্গ দিচ্ছেন সীতাংশু কোটাক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুণের রাস্তাতে মাদকে অচৈতন্য তরুণী, উদ্ধার করেন অভিনেতা রমেশ পরদেশী ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘ভয়ে’ রাজ্যসভাতেই থাকছেন না! কর্ণাটক থেকে লোকসভা ভোটে লড়ার পথে জয়শংকর-সীতারামন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.