বাংলা নিউজ > ময়দান > BAN vs AFG T20: ফিরলেন শাকিব, প্রত্যাবর্তন মুশফিকুর, লিটনের, ১৪ জনের দল ঘোষণা করল BCB

BAN vs AFG T20: ফিরলেন শাকিব, প্রত্যাবর্তন মুশফিকুর, লিটনের, ১৪ জনের দল ঘোষণা করল BCB

বাংলাদেশের জার্সি গায়ে শাকিব আল হাসান। ছবি- গেটি ইমেজেস।

৩ মার্চ থেকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে।

মার্চের তিন তারিখ থেকে আফগানিস্তানের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। সেই সিরিজের জন্য সোমবার (২১ ফেব্রুয়ারি) দল ঘোষণা করল বিসিবি (বাংলাদেশে ক্রিকেট বোর্ড)। গত টি-টোয়েন্টি সিরিজে দলে না থাকলেও, এই সিরিজে প্রত্যাবর্তন ঘটল বাংলাদেশের সিনিয়র ত্রয়ী শাকিব আল হাসান, লিটন দাস ও মুশফিকুর রহিমের। 

গত নভেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে চোটের কারণে মাঠে নামতে পারেননি শাকিব। অপরদিকে, খারাপ বিশ্বকাপের পর লিটন এবং মুশফিকুর, দুইজনকেই দল থেকে বাদ দেওয়া হয়েছিল। তবে তাঁরা ফিরলেন। পরিবর্তে নরুল হাসান, সইফ হাসান, নাজমুল হোসেন, শামিম হোসেন, আমিনুল ইসলাম ও আকবর আলিকে দল থেকে বাদ পড়তে হয়েছে। দলে নতুন মুখ হিসাবে সুযোগ পেয়েছেন মুনিম শাহরিয়র। 

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়র লিগে মুনিম ফরচুন বরিশালের হয়ে পাওয়ার প্লেতে নির্ভীক হয়ে বড় শট খেলার দক্ষতা দেখিয়েছে। সেই কারণেই ২৩ বছর বয়সী এই প্রতিভাকে জাতীয় সুযোগ দেওয়া হয়েছে। অপরদিকে, গোটা বিপিএলে মহম্মদ নইম খারাপ ফর্মে থাকলেও তাঁকে দলে রাখা হয়েছে। চট্টগ্রামে ওয়ান ডে সিরিজ শেষ হওয়ার তিন দিন পরেই ঢাকায় দুই ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ আয়োজিত হবে।

বন্ধ করুন