বাংলা নিউজ > ময়দান > BAN vs AUS: ঝটিকা সফরে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, এক সপ্তাহে খেলবে পাঁচটি টি টোয়েন্টি ম্যাচ
অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ টি টোয়েন্টি ম্যাচ (ছবি:টুইটার)
অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ টি টোয়েন্টি ম্যাচ (ছবি:টুইটার)

BAN vs AUS: ঝটিকা সফরে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, এক সপ্তাহে খেলবে পাঁচটি টি টোয়েন্টি ম্যাচ

  • অবশেষে চূড়ান্ত হয়েগেল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর সূচি। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

অবশেষে চূড়ান্ত হয়েগেল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর সূচি। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ঠাসা সূচিতে এক সপ্তাহের মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। সবকটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। সিরিজের সূচি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে বিসিবি। সিরিজটি খেলতে আগামী বৃহস্পতিবার ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া দল। অ্যারন ফিঞ্চের নেতৃত্বে দলটি ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে সেখান থেকে সরাসরি আসবে বাংলাদেশে।

সিরিজের প্রথম ম্যাচ আগামী ৩ অগাস্ট। দ্বিতীয় ম্যাচটি পরদিনই। পরের তিন ম্যাচ ৬, ৭ ও ৯ অগাস্ট। অস্ট্রেলিয়ার স্বল্প সময়ের বাংলাদেশ সফরে সর্বোচ্চ অগ্রাধিকার পাবে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি। অতিমারীর জন্য অন্যান্য সিরিজের মতো এই সিরিজও থাকবে জৈব-সুরক্ষা বলয়। অস্ট্রেলিয়ার এই সফর নিশ্চিত হয়েছিল বেশ আগেই। তবে সুরক্ষা বলয় কঠোর করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার কিছু চাওয়া ছিল, যা নিয়ে দুই দেশের বোর্ডের আলোচনা চলছিল। অবশেষে দুই পক্ষ একমত হওয়ার পর চূড়ান্ত হলো সূচি।

বাংলাদেশে অস্ট্রেলিয়া শেষবার এসেছিল ২০১৭ সালে। সেবার দুই দল একতে অপরের বিরুদ্ধে ২টি টেস্ট খেলেছিল। সিরিজের ফল হয়েছিল ১-১ ড্র। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটাই বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ। এখনও পর্যন্ত চারবার টি টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। প্রতিবারই জিতেছে অস্ট্রেলিয়া. এবং প্রত্যেকবারই টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন চেয়ারম্যান আক্রম খান সরকারিভাবে এই সফরের ঘোষণা করেন। ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি জানান, ‘হ্যা সফরটি নিশ্চিত হয়েছে এবং তারা (অস্ট্রেলিয়া) পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে।’

বন্ধ করুন