বাংলা নিউজ > ময়দান > BAN vs AUS: অজিদের জৈব বলয়ের বিধিনিষেধের জেরে দলে নেই মুশফিকুর, ক্ষুব্ধ মাহমুদুল্লাহ
বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ। ছবি- বিসিসিআই।
বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ। ছবি- বিসিসিআই।

BAN vs AUS: অজিদের জৈব বলয়ের বিধিনিষেধের জেরে দলে নেই মুশফিকুর, ক্ষুব্ধ মাহমুদুল্লাহ

  • প্রথমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামবে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মঙ্গলবারই (৩ অগস্ট) মাঠে নামছে বাংলাদেশ। প্রথমবার অজিদের বিরুদ্ধে বিশ ওভারের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চলেছে বাংলা টাইগাররা। তবে অজিদের অদ্ভুত দাবি দাওয়ার জন্য সিরিজে দেখা যাবে না মুশফিকুর রহিমকে। এই নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ কোন রাখঢাক না করেই নিজের মতামত স্পষ্ট জানিয়ে দেন।

সিরিজ শুরুর প্রাক্কালে এক সাংবাদিক সম্মেলনে মাহমুদুল্লাহ বলেন, ‘মুশফিক আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ব্যক্তিগতভাবে ও দলে না থাকায় আমি খুবই হতাশ। তবে খেলোয়াড় হিসাবে এগুলো আমাদের হাতে নেই। দিনের শেষে ভাল ক্রিকেট খেলা এবং সাফল্য লাভই আমাদের সকলের লক্ষ্য। এই ব্যাপারে আমরা কিছুই করতে পারব না, তাই শুধু শুধু আমরা এই নিয়ে খুব বেশি চিন্তা করছি না। যা হওয়ার তা তো হয়েই গেছে। সিরিজটা কী করে ভালভাবে শুরু এবং শেষ করা যায় সেইদিকেই আমরা তৎপর।’

সিরিজ শুরুর আগে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক চুক্তির মাধ্যমে তাঁদের ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের জৈব বলয়কে প্রাক মরশুম নিভৃতবাসের অঙ্গ হিসাবে গন্য করার সিদ্ধান্ত নেয়। তবে মুশফিকের বাবা, মা দুইজনেই করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে মাঝ সিরিজ থেকেই দেশে ফিরে আসতে। চুক্তির নিয়ম অনুসারে সেই কারণে আর দলের জৈব বলয়ে তিনি প্রবেশের অনুমতি পাননি।

জিম্বাবোয়ে থেকে ফেরার সময় চারটি এয়ারপোর্ট পার করে দেশে ফেরার মধ্যে দিয়ে করোনা আক্রান্ত হওয়ার বেশি সুযোগ থাকলেও, সেই ব্যাপারটি অগ্রাহ্য করে বাড়িতে থাকা মুশফিকের ওপর বিধিনিষেধ আরোপ করাতেই ক্ষুব্ধ বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। মুশফিকুরের পাশাপাশি তামিম ইকবাল ও লিটন দাসকেও এই সিরিজে দেখা যাবে না।

বন্ধ করুন