বাংলা নিউজ > ময়দান > BAN vs ENG: তৃতীয় T20-তেও ১৬ রানে হারল ইংল্যান্ড, বিশ্বজয়ীদের হোয়াইটওয়াশ করে ইতিহাস শাকিবদের

BAN vs ENG: তৃতীয় T20-তেও ১৬ রানে হারল ইংল্যান্ড, বিশ্বজয়ীদের হোয়াইটওয়াশ করে ইতিহাস শাকিবদের

টি-টোয়েন্টি দ্বিপাক্ষিক সিরিজে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ইতিহাস বাংলাদেশের।

টি-টোয়েন্টির দ্বিপাক্ষিক সিরিজে বড় কোনও দলকে হোয়াইটওয়াশ বলতে, এই প্রথম বার ইংল্যান্ডকে গুঁড়িয়ে নজির গড়ল বাংলাদেশ। এর আগে আয়ারল্যান্ডকে একবার এবং জিম্বাবোয়েকে দু'বার দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে চুনকাম করেছে।

ঘরের মাঠে বিশ্ব চ্যাম্পিয়নদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করল বাংলাদেশ। ধারেভারে শাকিব আল হাসানের টিমের চেয়ে অনেকটা এগিয়ে ছিল ইংল্যান্ড। কিন্তু টি-টোয়েন্টিতে ব্রিটিশদের একেবারে ৩-০ উড়িয়ে দিল বাংলাদেশ। সিরিজ আগেই তারা পকেটে পুড়েছিল। তৃতীয় টি-টোয়েন্টি ১৬ রানে জয় ছিনিয়ে নিয়ে বিশ্বজয়ীদের হোয়াইটওয়াশ করল টাইগাররা। সেই সঙ্গে ইতিহাস লিখলেন শাকি আল হাসান-লিটন দাসরা। এই প্রথম টি-টোয়েন্টির দ্বিপাক্ষিক সিরিজে ইংল্যান্ডকে চুনকাম করার স্বাদ পেল বাংলাদেশ।

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্বিপাক্ষিক সিরিজে আয়ারল্যান্ডকে তাদের ঘরের মাঠে ১ বার হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। আর জিম্বাবোয়েকে নিজেদের ঘরের মাঠে একবার এবং আরও একবার আরব আমিরশাহিতে চুনকাম করেছে। তবে টি-টোয়েন্টির দ্বিপাক্ষিক সিরিজে বড় কোনও দলকে হোয়াইটওয়াশ বলতে, এই প্রথম বার ইংল্যান্ডকে গুঁড়িয়ে নজির গড়ল বাংলাদেশ।

আরও পড়ুন: শামিকে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’- বিতর্ক এড়াতে রোহিতের দাবি, কিছুই জানেন না

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে লিটন দাস আর নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভর করে স্কোরবোর্ডে ১৫৮ রান যোগ করে বাংলাদেশ। প্রথম ২টি টি-টোয়েন্টি জিতে সিরিজ আগেই পকেটে পুড়ে ফেলায়, বাংলাদেশের সামনে মঙ্গলবার বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করার হাতছানি ছিল। ব্যাটিং-বোলিং সব ক্ষেত্রেই দুর্দান্ত পারফরম্যান্স করে ব্রিটিশদের গুঁড়িয়ে বিশ্ব ক্রিকেটকে চমকে দিল টাইগার বাহিনী।

ওপেন করতে নেমে লিটন দাস ৫৭ বলে ৭৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসে রয়েছে ১০টি চার এবং একটি ছয়। আর এক ওপেনার রনি তালুকদার করেন ২২ বলে ২৪ রান। তবে শেষে নাজমুলের অপরাজিত ৩৬ বলে ৪৭ রান বাংলাদেশকে ২ উইকেটে ১৫৮ রানে পৌঁছতে সাহায্য করে। ইংল্যান্ডের আদিল রশিদ এবং ক্রিস জর্ডন ১টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: মনে করি না, ও ওর সেরা ছন্দে রয়েছে- কোহলির শতরানের খরা কাটার পরেও দাবি মার্ক ওয়ার

১৫৯ রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ব্রিটিশরা। প্রথম ওভারের তৃতীয় বলে ফিল্ড সল্টকে (১ বলে ০) সাজঘরের রাস্তা দেখান তনভীর ইসলাম। তাঁকে স্টাম্প করেন লিটন দাস। এর পর দাওয়িদ মালান এবং জস বাটলার মিলে দলের হাল ধরেন। মালান ৪৭ বলে ৫৩ করেন। ৩১ বলে ৪০ করেন বাটলার। তবে ১৪তম ওভারের প্রথম দুই বলে আউট হন মালান এবং বাটলার। তখন দলের রান ১০০। সেই সময়ে ৩৪ বলে দরকার ছিল ৫৯ রান। এই রান করে জিততে হলে ইংল্যান্ডকে ঝোড়ো ব্যাটিং করতে হত। কিন্তু এর পর আরও ৩ উইকেট পড়েছে। শেষ পর্যন্ত নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ইংল্যান্ড ১৪২ রান করে। ১৬ রানে তারা ম্যাচটি হেরে যায়। বাংলাদেশের তাসকিন আহমেদ নিয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন তানভীর ইসলাম, শাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতায় পরপর চারদিন বাড়ল সোনার দাম, আজ কততে বিকোচ্ছে ২২ ক্যারেট ধাতু? পুরসভার খোড়া গর্তে পড়ে মৃত্যু প্রৌঢ়ার, বিধান সরণিতে দেহ উদ্ধারে বলছে পুলিশ দক্ষিণবঙ্গের ৯ জেলায় জারি সতর্কতা, রাজ্য জুড়ে ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস অনন্ত-রাধিকার বিয়েতে সত্যি কি আমন্ত্রণ পাননি করিনা! স্পষ্ট করলেন অভিনেত্রী 'রাম রাম জয়…', আম্বানিদের অনুষ্ঠানে একসঙ্গে গাইলেন শঙ্কর মহাদেবন, শ্রেয়া, কৌশিকী অতিরিক্ত আত্মবিশ্বাসেই ডুবতে হয়েছিল- 2007 T20 WC ফাইনালে হার নিয়ে আক্ষেপ মিসবার Jio-তে ফ্রি'তে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ইতিহাসে প্রথমবার ভারতীয় ফিড থাকছে! জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের ১০ উইকেটে জিতল টিম ইন্ডিয়া, T20I-তে গড়ল অভিনব নজির US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.