বাংলা নিউজ > ময়দান > BAN vs ENG: ক্যারিয়ারে প্রথম বার পরপর দুই ম্যাচে শূন্য করলেন লিটন, গড়ে ফেললেন লজ্জার নজির

BAN vs ENG: ক্যারিয়ারে প্রথম বার পরপর দুই ম্যাচে শূন্য করলেন লিটন, গড়ে ফেললেন লজ্জার নজির

পরপর দুই ম্যাচে শূন্য করার নজির গড়লেন লিটন দাস।

লিটনের দীর্ঘ দিনের ওয়ানডে ক্যারিয়ারে এই প্রথম বার পরপর দুই ম্যাচে শূন্য রানে আউট হলেন তিনি। এই সিরিজের প্রথম ম্যাচে ৭ রান করেন লিটন। অর্থাৎ গোটা সিরিজে লিটনের সংগ্রহ মাত্র ৭ রান।

শুভব্রত মুখার্জি: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দলের। ঘরের মাটিতে কোনও রকমে হোয়াইটওয়াশ হতে হতে তারা বেঁচেছে ইংল্যান্ডের কাছে। ওয়ানডে সিরিজে টাইগারদের এই খারাপ ফলের পিছনে অন্যতম কারণ তাদের ব্যাটিং। সিরিজে একেবারেই ফর্মে ছিলেন না তাদের ডানহাতি ওপেনিং ব্যাটার লিটন দাস। তাঁর দীর্ঘ দিনের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে প্রথম বার পরপর দু'টি ম্যাচে শূন্য রানে আউট হয়ে যাওয়ার লজ্জার নজির গড়ে ফেললেন তিনি। কোনও ওয়ানডে সিরিজে দ্বিতীয় বার দশের নীচে রান করারও নজির গড়লেন তিনি।

আরও পড়ুন: একেবারে ছেঁটে ফেলা হল বাভুমাকে, প্রোটিয়াদের নতুন T20 অধিনায়ক এডেন মার্করাম

স্যাম কারানের অফ স্টাম্পের বাইরের বল অনায়াসেই ছেড়ে দেওয়া যেত। কিন্তু সেই বলেই শরীরের অনেক দূর থেকে খেলতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন লিটন। তাঁকে তালুবন্দি করেন জস বাটলার। ফলে ব্যাট হাতে এক অতীব জঘন্য সিরিজ শেষ হল তাঁর। তিন ম্যাচ মিলিয়ে এই সিরিজে তিনি দুই অঙ্কের গণ্ডিতেও পৌঁছতে পারেননি। আজ জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে প্রথম ওভারেই শূন্য রানে ড্রেসিংরুমে ফিরে যান লিটন। এই সিরিজেই এর আগে মিরপুরে দ্বিতীয় ওয়ানডেতেও শূন্য করেছিলেন তিনি।

আরও পড়ুন: ভারতের বোলিং আক্রমণ সে ভাবে শক্তিশালী নয়- পিচ বিতর্কে রোহিতদের খোঁচা গাভাসকরের

প্রসঙ্গত লিটনের দীর্ঘ দিনের ওয়ানডে ক্যারিয়ারে এই প্রথম বার পরপর দুই ম্যাচে শূন্য রানে আউট হলেন তিনি। এই সিরিজের প্রথম ম্যাচে ৭ রান করেন লিটন। অর্থাৎ গোটা সিরিজে লিটনের সংগ্রহ মাত্র ৭ রান। উল্লেখ্য, মিরপুরে প্রথম ওয়ানডে ম্যাচে ক্রিস ওকসের বলে মিড উইকেট দিয়ে দারুণ একটি ছক্কা মেরেছিলেন লিটন। কিন্তু পরের বলেই এলবিডব্লিউ হয়ে যান তিনি।

দ্বিতীয় ম্যাচেও কারানের বলে আউট হন লিটন। প্রথম বলেই স্কোয়ার ড্রাইভ মারতে গিয়ে সহজ ক্যাচ দিয়ে বসেন পয়েন্টে দাঁড়ানো জেসন রয়কে। লিটনের ক্যারিয়ারে এটাই ছিল প্রথম ‘গোল্ডেন’ ডাক। ২০১৯ সালে নিউজিল্যান্ড সফরে তিন ওয়ানডে-তে মাত্র ৩ রান করেছিলেন তিনি। ওই সিরিজে তিন ম্যাচের প্রতিটিতে এক করে রান করে আউট হন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে রুক্মিণীর? সমস্ত জল্পনার অবসান নববর্ষের একটি পোস্টে আটক ১৭ ভারতীয়কে নিয়ে মুখ খুলল তেহরান, জয়শঙ্করের ফোনে বড় আশ্বাস ইরানের উত্তম কুমারের সঙ্গে একফ্রেমে, অভিজ্ঞতা জানিয়ে অনিন্দ্য বললেন, 'এটা ঠিক ওভাবে…' T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক 'এটা নিয়েও মিম হবে আবার...', প্রচারে রচনার এই কাজ দেখে মন্তব্য TMC বিধায়কেরই! মহিলাদের ‘অবমাননাকর’ মন্তব্য, অভিযোগ অস্বীকার কুমারস্বামীর আজ কাদের প্রেমের জীবনে নতুন কিছু ঘটতে চলেছে? কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.