বাংলা নিউজ > ময়দান > BAN vs ENG: পচা শামুকে পা কাটল বিশ্বচ্যাম্পিনদের, বাংলাদেশের কাছে T20 সিরিজ হার বাটলারদের

BAN vs ENG: পচা শামুকে পা কাটল বিশ্বচ্যাম্পিনদের, বাংলাদেশের কাছে T20 সিরিজ হার বাটলারদের

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতল বাংলাদেশ। ছবি- রয়টার্স।

Bangladesh vs England: ব্যাট হাতে ডাহা ফেল শাকিব, মেহেদি হাসান মিরাজের অল-রাউন্ড পারফর্ম্যান্সে ভর করে বাজিমাত বাংলাদেশের।

গত টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে কোনওরকমে ২টি ম্যাচ জিততে সক্ষম হয় বাংলাদেশ। দুর্বল নেদারল্যান্ডস ও জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ জিতলেও বাংলাদেশ হার মানে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার কাছে। অন্যদিকে ইংল্যান্ড গত টি-২০ বিশ্বকাপে ছিল অপ্রতিরোধ্য। তারা একের পর এক বড় দলকে ধরাশায়ী করে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে।

চার মাসের মধ্যেই অবশ্য ভিন্ন ছবি চোখে পড়ল বাংলাদেশে। ঘরের মাঠে শাকিব আল হাসানরা পরপর দু'টি টি-২০ ম্যাচে পরাজিত করে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। সেদিক থেকে পচা শামুকে বাটলারদের পা কাটল বলা চলে। উল্লেখযোগ্য বিষয় হল, স্লো টার্নারে ফেলে ইংল্যান্ডকে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করার সুযোগ তৈরি করেছে বাংলাদেশ।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দেয় বাংলাদেশ। রবিবার দ্বিতীয় টি-২০ ম্যাচে শাকিবদের ৭ বল বাকি থাকতে ৪ উইকেটে হারিয়ে দেন শাকিবরা। ফলে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।

আরও পড়ুন:- IND vs AUS: জুটিতে লুটি, ৯১ বছরে এই প্রথমবার টেস্টে এমন কৃতিত্ব দেখাল ভারত

রবিবার মীরপুরে টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ইংল্যান্ড ২০ ওভারে মাত্র ১১৭ রান তুলে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সব থেকে বেশি ২৮ রান করেন বেন ডাকেট। ২৮ বলের ধীর ইনিংসে তিনি ২টি চার মারেন। এছাড়া ফিল সল্ট ২৫, ডেভিড মালান ৫, মইন আলি ১৫, জোস বাটলার ৪, স্যাম কারান ১২, ক্রিস জর্ডন ৩, রেহান আহমেদ ১১ ও আদিল রশিদ ১ রান করেন। খাতা খুলতে পারেননি ক্রিস ওকস ও জোফ্রা আর্চার।

মেহেদি হাসান মিরাজ ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। শাকিব আল হাসান ৩ ওভারে ১৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। ১৯ রানে ১ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। ২৭ রানে ১টি উইকেট দখল করেন তাস্কিন আহমেদ। হাসান মাহমুদ ১০ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন।

আরও পড়ুন:- IND vs AUS: ৪০ বছর আগের গাভাসকরকে মনে করালেন কোহলি, একসঙ্গে এত মিল চমকে দেবে নিশ্চিত

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৮.৫ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২০ রান তুলে ম্যাচ জিতে যায়। নাজমুল হোসেন শান্ত ৩টি বাউন্ডারির সাহায্যে ৪৭ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন। ১৬ বলে ২০ রান করেন মেহেদি হাসান। তিনি ২টি ছক্কা মারেন। ১৮ বলে ১৭ রান করেন তাওহিদ হৃদয়।

খাতা খুলতে পারেননি শাকিব আল হাসান। লিটন দাস ৯, রনি তালুকদার ৯, আফিফ হোসেন ২ ও তাস্কিন আহমেদ অপরাজিত ৮ রান করেন। ১৩ রানে ৩টি উইকেট নেন জোফ্রা আর্চার। ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্সের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মেদেহি হাসান মিরাজ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ ৮ জুলাই খোলা হবে না জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, ASI-র দাবি ভুল, বললেন মন্ত্রী বাচ্চাদের ‘কুকুর ছানা’র সঙ্গে তুলনা!দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইলেন শাহিদ-পত্নী মীরা গরমে অসুস্থ চালক, বাস চালানোর সময় জ্ঞান হারালেন, অল্পের জন্য রক্ষা যাত্রীদের হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত সুন্দরবনে এবার রোরো সার্ভিস, বিরাট সুবিধা হবে পর্যটকদের, বড় গাড়িও যাবে দ্বীপে আক্রমণের বড় ভরসা, ক্লেটন সিলভার সঙ্গে আরও এক বছরের চুক্তি করল ইস্টবেঙ্গল ডন-৩ আসছে খুব শীঘ্রই! ভক্তদের জল্পনার অবসান ঘটিয়ে কী জানালেন পরিচালক ফারহান? আইসিসি টি২০ বিশ্বকাপে নেত্রভালকরের শিকার জোড়া অধিনায়ক, তালিকায় আর কারা? 'কোনও অভিযোগ আসেনি', তাও কেন UGC-NET বাতিল? কবে নতুন পরীক্ষা? মুখ খুলল কেন্দ্র

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.