বাংলা নিউজ > ময়দান > BAN vs ENG: মাত্র ১৮ বছরেই ইংল্যান্ডের জার্সিতে ODI-এ অভিষেক রেহানের, গড়লেন নতুন রেকর্ড

BAN vs ENG: মাত্র ১৮ বছরেই ইংল্যান্ডের জার্সিতে ODI-এ অভিষেক রেহানের, গড়লেন নতুন রেকর্ড

রেহান আহমেদ।

ইংল্যান্ডের জার্সিতে সবচেয়ে কম বয়সে ওডিআই-এ অভিষেক হওয়া ক্রিকেটার হিসেবে নজির গড়ে ফেললেন রেহান। উল্লেখ্য, কয়েক দিন আগেই টেস্টেও ইংল্যান্ডের হয়ে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক হওয়ার নজির গড়েছিলেন রেহান।

শুভব্রত মুখার্জি: বয়স মাত্র ১৮। আর এত কম বয়সেই ইংল্যান্ডের সিনিয়র দলের হয়ে ওয়ানডে-তে অভিষেক হল স্পিন বোলিং অলরাউন্ডার রেহান আহমেদের। আর সেই সঙ্গে রেহান গড়ে ফেললেন নয়া নজির। সোমবার বাংলাদেশের চট্টগ্রামে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে জাতীয় দলের হয়ে অভিষেক হয় তাঁর। আর সঙ্গে সঙ্গেই ইংল্যান্ডের জার্সিতে সবচেয়ে কম বয়সে ওডিআই-এ অভিষেক হওয়া ক্রিকেটার হিসেবে নজির গড়ে ফেললেন রেহান। উল্লেখ্য, কয়েক দিন আগেই টেস্টেও ইংল্যান্ডের হয়ে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক হওয়ার নজির গড়েছিলেন রেহান।

আরও পড়ুন: একেবারে ছেঁটে ফেলা হল বাভুমাকে, প্রোটিয়াদের নতুন T20 অধিনায়ক এডেন মার্করাম

এ দিন চট্রগ্রামে রেহানের হাতে জাতীয় দলের টুপিটি তুলে দেন দলের অন্যতম সেরা স্পিনার আদিল রশিদ। মাত্র ১৮ বছর ২০৫ দিনে জাতীয় দলের হয়ে ওয়ানডে-তে অভিষেক হল রেহানের। তিনি ভেঙে দিলেন বেন হোলিওকের নজির। বেনের ১৯ বছর ১৯৫ দিনে জাতীয় দলের হয়ে ওডিআই-এ অভিষেক হয়েছিল। যা এ দিন চট্টগ্রামে ভেঙে দিলেন রেহান। লেস্টারশায়ারের হয়ে খেলা এই ক্রিকেটার এ দিন ম্যাচে ১০ ওভার বোলিং করেছেন। দিয়েছেন ৬২ রান। নিয়েছেন একটি মাত্র উইকেট। তাঁর স্পেলের শেষ বলে নিয়েছেন উইকেটটি। আউট করেছেন মেহেদি হাসান মিরাজকে।

আরও পড়ুন: ভারতের বোলিং আক্রমণ সে ভাবে শক্তিশালী নয়- পিচ বিতর্কে রোহিতদের খোঁচা গাভাসকরের

এই বছরের শেষে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ। সেই বিশ্বকাপে আশা করা হচ্ছে, ২২ গজ স্পিন সহায়ক হতে পারে। আর তা হলে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডেও জায়গা করে নিতেন পারেন রেহান। গত ডিসেম্বরেই নজির গড়েছিলেন রেহান। পাকিস্তানের বিরুদ্ধে সর্বকনিষ্ঠ ইংল্যান্ডের ক্রিকেটার হিসেবে টেস্টে অভিষেক হওয়ার নজির গড়েন তিনি। টেস্টে অভিষেকেই নিয়েছিলেন পাঁচটি উইকেট।

২০০৪ সালে ১৩ অগস্ট নাটিংহ্যামে জন্ম হয়েছিল রেহানের। ২০২১-এর জুলাইতে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে লেস্টারশায়ারের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। ২০২২ সালে অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপেও ইংল্যান্ড দলে খেলেছিলেন রেহান আহমেদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাকিব-মিমির 'উরা ধুরা'-র মুকুটে নয়া পালক! এর মাঝেই জানা গেল আসছে ‘তুফান ২’ ‘আমায় মেনে নেননি ওঁরা...’ বিবাহিত জীবন নিয়ে অকপট ইমরান মোদীর সঙ্গে দেখা করলেন ঝাড়খণ্ডের মুখ্য়মন্ত্রী, কী বললেন হেমন্ত সোরেন? ‘কাজের সুযোগ নষ্ট করেছি...’ পরিনীতির পর এবার বলিউড পার্টি নিয়ে মুখ খুললেন রণদীপ নিক জোনাস থেকে কিম কার্দাশিয়ান: আম্বানির বিয়েতে ছিলেন কোন আন্তর্জাতিক সেলেবরা? অনন্ত-রাধিকার রিসেপশনে একা রুক্মিণী, মন খারাপ ভক্তদের! এদিকে দেব করেছেন এক কাণ্ড শুক্র-বুধের সংযোগে গঠিত লক্ষ্মী নারায়ণ যোগে ৩ রাশির বাড়বে আয়, ব্যবসায় হবে লাভ মা হওয়ার আগে রণবীরকে নিয়ে বিশেষ উপলব্ধি দীপিকার, কেন বললেন, ‘তখনই বুঝেছি…’? দেওরের বিয়েতে ঘুমে ঢুলে পড়ছেন শ্লোকা! ভিডিয়ো ভাইরাল হতেই কী বলছে নেটপাড়া? চলতি বছরে ৪০,০০০ ফ্রেশার নিয়োগ করবে টিসিএস, প্রচুর চাকরি আইটি সেক্টরে

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.