বাংলা নিউজ > ময়দান > BAN vs IND: কোহলি যা করেছে, সেটা ভোলার নয়- মীরপুরে ঝামেলা নিয়ে বিরাটকেই একহাত নিলেন গাভাসকর

BAN vs IND: কোহলি যা করেছে, সেটা ভোলার নয়- মীরপুরে ঝামেলা নিয়ে বিরাটকেই একহাত নিলেন গাভাসকর

বিরাট কোহলিকে এক হাত নিলেন সুনীল গাভাসকর।

বিরাট আউট হতেই মেহেদি হাসান উচ্ছ্বাসে মেতে ওঠে। তিনি চিৎকার করতে করতে সতীর্থদের দিকে ছুটে যান। বাংলাদেশের প্লেয়াররা সেলিব্রেশন শুরু করেন। ঠিক সেই মুহূর্তে কোহলি যখন প্যাভিলিয়নে ফিরছিলেন, তখন তাঁকে কিছু বলা হয়েছিল। অভিজ্ঞ ডানহাতি ব্যাটার এটা হাল্কা ভাবে নেননি। তিনি যে রেগে গিয়েছেন, বোঝা যাচ্ছিল।

মীরপুরে দ্বিতীয় টেস্টে তৃতীয় দিনে শেষের দিকে বিরাট কোহলিকে সাজঘরে ফেরান মেহেদি হাসান মিরাজ। তার পরেই লাগাম ছাড়া সেলিব্রেশনে মাতে বাংলাদেশ। কোহলিকে কিছু বলেও ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। এর পরেই ভারতের প্রাক্তন অধিনায়কের সঙ্গে উত্তপ্ত তর্ক-বিতর্ক শুরু হয়ে যায় বাংলাদেশের ক্রিকেটারদের। ভারতের দ্বিতীয় ইনিংসের ২০তম ওভারে মেহেদি হাসান মিরাজের বলে ফরোয়ার্ড ডিফেন্স খেলতে গিয়ে আউট হন কোহলি। ২২ বলে মাত্র ১ রান করে মোমিনুল হকের হাতে ক্যাচ নেন কোহলি।

আর বিরাট আউট হতেই মেহেদি হাসান মিরাজ উচ্ছ্বাসে মেতে ওঠে। তিনি চিৎকার করতে করতে সতীর্থদের দিকে ছুটে যান। বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান, সিনিয়র ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং প্রায় সব বাংলাদেশের প্লেয়াররা সেলিব্রেশন শুরু করেন। ঠিক সেই মুহূর্তে কোহলি যখন প্যাভিলিয়নে ফিরছিলেন, তখন তাঁকে কিছু বলা হয়েছিল। অভিজ্ঞ ডানহাতি ব্যাটার এটাকে হাল্কা ভাবে নেননি। সেটা শুনে বিরাট বেরিয়ে যেতে গিয়েও ফিরে আসেন। তিনি যে রেগে গিয়েছেন, তা বোঝা যাচ্ছিল। কিন্তু কে তাঁকে কী কথা শুনিয়েছেন, তা বোঝা যায়নি।

আরও পড়ুন: আর একটা উইকেট নিলেই জিততাম, ভারতের বিরুদ্ধে হারের পর আফসোস শাকিবের

বাংলাদেশের অধিনায়ক শাকিব এগিয়ে আসেন বিরাটের কাছে। তাঁকে শান্ত হতে বলেন। বিরাট বাংলাদেশের অন্য ক্রিকেটারদের দিকে দেখিয়ে কিছু বলেন। আম্পায়াররাও চলে আসেন বিরাটের কাছে। ঝামেলা বড় হওয়ার আগেই বিরাট ফিরে যান সাজঘরের দিকে। শাকিবও দলের কাছে ফিরে গিয়ে ক্রিকেটারদের বোঝান।

সনি স্পোর্টস নেটওয়ার্কে ম্যাচ-পরবর্তী শোতে বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার আতহার আলি খান বলেছেন, ‘কেউ হয়তো কিছু বলেছে। আমি অন-এয়ারে ছিলাম, আমি নিশ্চিত। আমি কিছুই দেখতে পাইনি। সানি ভাই জিজ্ঞেসা করছিলেন, কে কী বলেছে। আমি সত্যিই নিশ্চিত নই যে, ঠিক কী ঘটেছে। কোহলির থেকে দূরে সেলিব্রেশন শুরু হয়েছিল। কিন্তু কী হয়েছে জানি না, তবে কোহলি মোটেও খুশি ছিলেন না।’

আরও পড়ুন: নয়ে ব্যাট করতে নেমে অপরাজিত ৪২, ভারতকে জিতিয়ে বিশ্বরেকর্ড অশ্বিনের

সুনীল গাভাসকর অবশ্য অন্য যুক্তি দিয়েছেন। তিনি বলেছেন, ‘প্রথম টেস্টেও এ রকম কিছু ঘটেছিল, যখন লিটন দাস কানে হাত রেখে সিরাজকে কিছু ইঙ্গিত করেলেছিলেন। আমি সেখানে ছিলাম না, কিন্তু আমি এটি সম্পর্কে পড়েছি। এর পর লিটন আউট হলে কোহলি এবং সিরাজও কানের পেছনে হাত রেখেছি ওকে নকল করেছিল।’

তিনি আরও যোগ করেন, ‘এসব ঘটে। লিটন দাস বাংলাদেশের শীর্ষ ব্যাটসম্যানদের একজন। তাই ভারত ওর উইকেট পেয়ে খুশি ছিল। আর এটা সবাই জানে যে, বিরাট কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান। তাই ওর উইকেট পেয়ে সকলে সেলিব্রেশন করেছিল। এবং প্রথম টেস্টে কোহলি যা করেছিলেন, সেটা সহজে ভোলা যাবে না।’

প্রসঙ্গত, চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসের ১৪তম ওভারের ভারতের পেসার মহম্মদ সিরাজ বল করার পর বাংলাদেশের ব্যাটার লিটন দাসকে কিছু একটা বলেন। টিভি রিপ্লেতে দেখে মনে হয়, অনেকটা স্লেজিংয়ের ঢঙেই লিটনের উদ্দেশ্য কিছু বলেন সিরাজ। লিটন আবার কানে হাত দিয়ে শুনতে পাননি জানিয়ে দেন।

ঠিক তার পরেই সিরাজের ডেলিভারিতেই লিটন (২৪)-কে আউট হয়ে যান। লিটন আউট হওয়ার পরে তাঁর কায়দাতেই কানে হাত দিয়ে শুনতে পাননি পোজে কটাক্ষ করেন বিরাট কোহলিও। সেই কটাক্ষের জবাবই সম্ভবত দ্বিতীয় টেস্টে কোহলিকে দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

উদয়ন গুহর গতিবিধি 'নিয়ন্ত্রণ' করল কমিশন, নিশীথের আবেদনে সাড়া, 'কত ধানে কত চাল!' ক্রিস্টান স্কুলে গেরুয়া পরে কিছু পড়ুয়ার প্রবেশ ঘিরে ধুন্ধুমার, ভাঙচুর রবিকে স্বামী বলে দাবি করে ২০ কোটি চাওয়ায় অপর্ণার বিরুদ্ধে FIR দায়ের প্রীতির IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK ‘একই উপার্জন করতে আমাকে ১৫টা..’, বলিউডে বেতন বৈষম্য নিয়ে বড়সড় মন্তব্য রবিনার অগ্নিমিত্রা সহ ১৬জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা, ভোটপর্বে বড় অভিযোগ ভোট দিতে বাড়ি ফেরার পথে উলটে গেল পরিযায়ী শ্রমিকদের বাস, আহত ৩০ ছেলের সেক্স লাইফ জেনেও ভরল না মন! আরবাজের নাম নিয়ে আরহানকে ‘কটাক্ষ’ মালাইকার 'এটা দেশরক্ষার লড়াই, আপনারা…' কংগ্রেস নেতা কর্মীদের আবেগঘন বার্তা রাহুলের IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া!

Latest IPL News

IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.