বাংলা নিউজ > ময়দান > BAN vs IND: ব্যাকলিফ্ট,পাওয়ার-হিটিং-এর উপর কাজ করেছি- নিজের ব্যাটিং রহস্য ফাঁস করলেন অশ্বিন

BAN vs IND: ব্যাকলিফ্ট,পাওয়ার-হিটিং-এর উপর কাজ করেছি- নিজের ব্যাটিং রহস্য ফাঁস করলেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন।

মীরপুর টেস্টের দ্বিতীয় ইনিংসে তাঁর অনবদ্য ব্যাটিংয়ের পর অশ্বিন বলেছেন যে, তিনি তাঁর ব্যাকলিফ্ট, পাওয়ার-হিটিং এর মতো তাঁর ব্যাটিংয়ের দিকগুলি অনেক কাজ করেছেন এবং শক্তিশালী ভাবে ডিফেন্স করাটাও অভ্যেস করেছেন।

রবিবার ঢাকার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে রবিচন্দ্রন অশ্বিন আবারও তার ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন। জয়ের জন্য ১৪৫ রান তাড়া করতে নেমে মাত্র ৭৪ রানে ৭ উইকেট হারিয়ে বসে থাকে ভারত। সেখান থেকে অশ্বিন অনবদ্য ব্যাটিং করে ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠে ছাড়েন। তাঁকে সঙ্গত করেন শ্রেয়স আইয়ার। সেই সঙ্গে ভারতকে ২-০ সিরিজ জিততে সাহায্য় করে অশ্বিন-শ্রেয়স জুটি।

তাঁর অনবদ্য ব্যাটিংয়ের পর অশ্বিন বলেছেন যে, তিনি তাঁর ব্যাকলিফ্ট, পাওয়ার-হিটিং এর মতো তাঁর ব্যাটিংয়ের দিকগুলি অনেক কাজ করেছেন এবং শক্তিশালী ভাবে ডিফেন্স করাটাও অভ্যেস করেছেন।

আরও পড়ুন: এখনই হয়তো T20 আর ODI-এ দায়িত্ব হারাচ্ছেন না দ্রাবিড়

বিসিসিআই-এর পোস্ট করা একটি ভিডিয়োতে অশ্বিনের সাক্ষাৎকার নিয়েছেন চেতেশ্বর পূজারা। অশ্বিন বলেছেন, ‘আমি ডিফেন্স করাকে দৃঢ় ভাবে মূল্যায়ন করি। টেস্ট ক্রিকেট ব্যাটার হিসেবে ডিফেন্স করাটা গুরুত্বপূর্ণ। আধুনিক ক্রিকেট আপনাকে বল উড়িয়ে খেলতে হয়। আমি মনে করি না, যখন দু'জন বোলার চাপ সৃষ্টি করে, তখন এটা সঠিক সিদ্ধান্ত হয়। সব সময়ই একই রকম ভাবে খেলা যায় না। মেরে খেললে এটি দুর্দান্ত দেখায়। তবে চাপের মধ্যে থাকা টেস্টে ডিফেন্স করে খেলতে হয়। আমি অনেক বেশি শট খেলেছি এবং বাউন্ডারিও মেরেছি। আমি আমার ব্যাকলিফ্ট, আমার বেস, পাওয়ার হিটিং-এ অনেক কাজ করেছি। নিজের প্রতি আমার সেই আস্থা আছে।’

আরও পড়ুন: কোহলি যা করেছে, সেটা ভোলার নয়- মীরপুরে ঝামেলা নিয়ে বিরাটকেই একহাত নিলেন গাভাসকর

অশ্বিন আরও জানিয়েছেন যে, যখন তিনি ব্যাট করতে নেমেছিলেন, তাঁর প্রথম লক্ষ্য ছিল লাঞ্চের মধ্যে ম্যাচ শেষ করা। এবং শ্রেয়স আইয়ার যে ভাবে সঙ্গত করেছেন, তার প্রশংসা করেছেন। অশ্বিন বলেওছেন, ‘যখন আমি মাঠে নামি, তখন ভেবেছিলাম যে, আমাদের পরিস্থিতি মোকাবেলা করতে হবে। শ্রেয়সের খুব ভালো মানসিকতা ছিল। আমি ওকে বলেছিলাম, ওর কাজ করে যেতে। আর সেটা সেটা ১০ ওভারের মধ্যেই হোক বা লাঞ্চের পরে। প্রাথমিক ভাবে, আমার লক্ষ্য ছিল লাঞ্চের মধ্যে লক্ষ্যে পৌঁছানো। প্রথমে কিছু বল ভুল খেলেছি। একটি ক্যাচ ছিল, যেটা ফাইন লেগে গিয়েছিল। তাই আমি ভেবেছিলাম, আমার ইন্টেন্টকে পুশ আপ করা দরকার এবং ভালো ভাবে ডিফেন্স করতে হবে। আমরা ভালো খেলেছি এবং সঠিক সময়ে খেলার গতি নিয়ন্ত্রণ করেছি।’

সুযোগ পেলেই নিজের অলরাউন্ড প্রতিভার প্রদর্শনে কসুর রাখেন না রবিচন্দ্রন অশ্বিন। নিজেকে অলরাউন্ডার হিসেবে দেখতে ভালোবাসেন তিনি। মীরপুরে যে রকম ছন্দে ব্যাট করেছেন অশ্বিন, তাতে মজেছে সমর্থকেরা। বাংলাদেশের বিরুদ্ধে মীরপুরে দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৬টি উইকেট নিয়েছিলেন অশ্বিন। এর পর অষ্টম উইকেটে ব্যাট হাতে নায়কোচিত ইনিংস খেলেন অশ্বিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল South Africa , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে…

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.