বাংলা নিউজ > ময়দান > BAN vs IND: টেস্ট সিরিজে কার্যত অনিশ্চিত রোহিত, তৃতীয় ODI-এ নেই দীপক, কুলদীপ

BAN vs IND: টেস্ট সিরিজে কার্যত অনিশ্চিত রোহিত, তৃতীয় ODI-এ নেই দীপক, কুলদীপ

ছিটকে গেলেন রোহিত।

চোট নিয়েও এ দিন মাঝি হয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন রোহিত। ভারতের খারাপ পরিস্থিতিতে শেষ বল পর্যন্ত লড়াইও করেছিলেন। কিন্তু এ দিন খেললেও, তিনি বাংলাদেশ সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। শুধু রোহিত নন, চোটের কারণে তৃতীয় ওডিআই খেলতে পারবেন না দুই সদস্য দীপক চাহার এবং কুলদীপ সেন।

বাঁ-হাতের চোট নিয়েই বুধবার দুরন্ত ছন্দে ব্যাট করেছেন রোহিত শর্মা। ব্যথা ভুলে ভারতকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করেন। বাঁ-হাতের মারাত্মক চোট নিয়েও শেষ বেলায় ব্যাট করতে নেমে ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংসও খেলেন হিটম্যান। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। বুধবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এও হারতে হয় ভারতকে। সেই সঙ্গে সিরিজও হাতছাড়া হয় তাদের।

চোট নিয়েও এ দিন মাঝি হয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন রোহিত। ভারতের খারাপ পরিস্থিতিতে শেষ বল পর্যন্ত লড়াইও করেছিলেন। কিন্তু এ দিন খেললেও, তিনি বাংলাদেশ সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। শুধু রোহিত নন, চোটের কারণে তৃতীয় ওডিআই খেলতে পারবেন না দুই সদস্য দীপক চাহার এবং কুলদীপ সেন। এক দিনের সিরিজের শেষ ম্যাচে তিন জনকে না পাওয়ার কথা জানিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা, মধ্যপ্রাচ্য ঘুরে বাংলাদেশ- ২০২২-এ হারের বিশ্বভ্রমণ করছে ভারত

দ্রাবিড়র বলেছেন, ‘বৃহস্পতিবারই রোহিতকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। মুম্বইয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবে। তার পরেই বোঝা যাবে টেস্ট সিরিজ খেলার জন্য ও ফিরতে পারবে কিনা। আমি নিশ্চিত নই। এত দ্রুত মন্তব্য করাও সম্ভব নয়। শুধু এটুকুই বলব, ওরা তিন জনই শেষ এক দিনের ম্যাচ খেলতে পারবে না।’

দ্বিতীয় এক দিনের ম্যাচের দ্বিতীয় ওভারেই বুড়ো আঙুলে চোট পান ভারত অধিনায়ক। যদিও দলের হার বাঁচাতে বুধবার ৭ উইকেট হারানোর পর ব্যাট করতে নামেন রোহিত। তার আগে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ব্যাট হাতে দলের হার বাঁচাতে মরিয়া চেষ্টা করেন রোহিত। নয় নম্বরে নেমে আগ্রাসী মেজাজে ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংসও খেলেন। কিন্তু ম্যাচের পর তিনি বলেন, ‘সত্যি বলতে, বুড়ো আঙুলের চোট রয়েছে। আঙুলের হাড় সড়ে গিয়েছে। তবে ফ্র্যাকচার হয়নি। যে কারণে আমি এসে ব্যাট করতে পেরেছি।’ তবে চোটের ব্যথার চেয়ে বোধহয় এখন সিরিজ হারের যন্ত্রণাটাই বেশি বড় হয়ে উঠেছে রোহিতের কাছে।

আরও পড়ুন: আধা ফিট প্লেয়ারদের নিয়ে খেলা যায় না, স্পষ্টবাক রোহিত, তুলোধোনা বোলারদের

বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে স্লিপে ক্যাচ নিতে গিয়ে চোট পান তিনি। সঙ্গে সঙ্গেই মাঠ থেকে বার হয়ে যান।চোটের জায়গা স্ক্যান করাতে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। হাসপাতাল থেকে রোহিত ড্রেসিংরুমে ফেরেন আঙুলে মোটা ব্যান্ডেজ নিয়ে। সারা ইনিংসে তিনি ফিল্ডিং করতে নামেননি। ধাওয়ানের সঙ্গে ব্যাট হাতে ওপেন করতেও নামেননি হিটম্যান। তবে দল যখন বেকায়দায়, সাজঘরে বসে দলের পতন দেখতে রাজি ছিলেন না রোহিত। ৯ নম্বরে এসে দলের হাল ধরার চেষ্টা করেন তিনি।

এ দিকে দীপক চাহার মাত্র তিন ওভার বল করে মাঠ ছাড়েন। যদিও ব্যাট করতে নেমেছিলেন তিনি। দীপক চাহারের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। এবং কুলদীপ সেনের পিঠের চোট। যে কারণে আগামী ১০ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে খেলতে পারবেন না রোহিত সহ বাকি দুই প্লেয়ারও।

বন্ধ করুন
Live Score