বাংলা নিউজ > ময়দান > BAN vs IND: টেস্ট সিরিজে কার্যত অনিশ্চিত রোহিত, তৃতীয় ODI-এ নেই দীপক, কুলদীপ

BAN vs IND: টেস্ট সিরিজে কার্যত অনিশ্চিত রোহিত, তৃতীয় ODI-এ নেই দীপক, কুলদীপ

ছিটকে গেলেন রোহিত।

চোট নিয়েও এ দিন মাঝি হয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন রোহিত। ভারতের খারাপ পরিস্থিতিতে শেষ বল পর্যন্ত লড়াইও করেছিলেন। কিন্তু এ দিন খেললেও, তিনি বাংলাদেশ সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। শুধু রোহিত নন, চোটের কারণে তৃতীয় ওডিআই খেলতে পারবেন না দুই সদস্য দীপক চাহার এবং কুলদীপ সেন।

বাঁ-হাতের চোট নিয়েই বুধবার দুরন্ত ছন্দে ব্যাট করেছেন রোহিত শর্মা। ব্যথা ভুলে ভারতকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করেন। বাঁ-হাতের মারাত্মক চোট নিয়েও শেষ বেলায় ব্যাট করতে নেমে ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংসও খেলেন হিটম্যান। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। বুধবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এও হারতে হয় ভারতকে। সেই সঙ্গে সিরিজও হাতছাড়া হয় তাদের।

চোট নিয়েও এ দিন মাঝি হয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন রোহিত। ভারতের খারাপ পরিস্থিতিতে শেষ বল পর্যন্ত লড়াইও করেছিলেন। কিন্তু এ দিন খেললেও, তিনি বাংলাদেশ সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। শুধু রোহিত নন, চোটের কারণে তৃতীয় ওডিআই খেলতে পারবেন না দুই সদস্য দীপক চাহার এবং কুলদীপ সেন। এক দিনের সিরিজের শেষ ম্যাচে তিন জনকে না পাওয়ার কথা জানিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা, মধ্যপ্রাচ্য ঘুরে বাংলাদেশ- ২০২২-এ হারের বিশ্বভ্রমণ করছে ভারত

দ্রাবিড়র বলেছেন, ‘বৃহস্পতিবারই রোহিতকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। মুম্বইয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবে। তার পরেই বোঝা যাবে টেস্ট সিরিজ খেলার জন্য ও ফিরতে পারবে কিনা। আমি নিশ্চিত নই। এত দ্রুত মন্তব্য করাও সম্ভব নয়। শুধু এটুকুই বলব, ওরা তিন জনই শেষ এক দিনের ম্যাচ খেলতে পারবে না।’

দ্বিতীয় এক দিনের ম্যাচের দ্বিতীয় ওভারেই বুড়ো আঙুলে চোট পান ভারত অধিনায়ক। যদিও দলের হার বাঁচাতে বুধবার ৭ উইকেট হারানোর পর ব্যাট করতে নামেন রোহিত। তার আগে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ব্যাট হাতে দলের হার বাঁচাতে মরিয়া চেষ্টা করেন রোহিত। নয় নম্বরে নেমে আগ্রাসী মেজাজে ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংসও খেলেন। কিন্তু ম্যাচের পর তিনি বলেন, ‘সত্যি বলতে, বুড়ো আঙুলের চোট রয়েছে। আঙুলের হাড় সড়ে গিয়েছে। তবে ফ্র্যাকচার হয়নি। যে কারণে আমি এসে ব্যাট করতে পেরেছি।’ তবে চোটের ব্যথার চেয়ে বোধহয় এখন সিরিজ হারের যন্ত্রণাটাই বেশি বড় হয়ে উঠেছে রোহিতের কাছে।

আরও পড়ুন: আধা ফিট প্লেয়ারদের নিয়ে খেলা যায় না, স্পষ্টবাক রোহিত, তুলোধোনা বোলারদের

বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে স্লিপে ক্যাচ নিতে গিয়ে চোট পান তিনি। সঙ্গে সঙ্গেই মাঠ থেকে বার হয়ে যান।চোটের জায়গা স্ক্যান করাতে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। হাসপাতাল থেকে রোহিত ড্রেসিংরুমে ফেরেন আঙুলে মোটা ব্যান্ডেজ নিয়ে। সারা ইনিংসে তিনি ফিল্ডিং করতে নামেননি। ধাওয়ানের সঙ্গে ব্যাট হাতে ওপেন করতেও নামেননি হিটম্যান। তবে দল যখন বেকায়দায়, সাজঘরে বসে দলের পতন দেখতে রাজি ছিলেন না রোহিত। ৯ নম্বরে এসে দলের হাল ধরার চেষ্টা করেন তিনি।

এ দিকে দীপক চাহার মাত্র তিন ওভার বল করে মাঠ ছাড়েন। যদিও ব্যাট করতে নেমেছিলেন তিনি। দীপক চাহারের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। এবং কুলদীপ সেনের পিঠের চোট। যে কারণে আগামী ১০ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে খেলতে পারবেন না রোহিত সহ বাকি দুই প্লেয়ারও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বুধবার থেকে আরও বাড়বে গরম, কলকাতার তাপমাত্রা ছাড়াবে ৪১ ডিগ্রির গণ্ডি ফ্রান্সে বসেও এই ফরাসি কন্যা মজে বাংলা গানে! গলা ছেড়ে গাইলেন অরিজিতের কোন গান? ১০৪ বছরের ইতিহাসে প্রথমবার মহিলা উপাচার্য পেল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় নিয়মিত বই পড়লে কি বুড়ো হওয়া আটকাবে? কী বলছে বিজ্ঞান? বিশ্ব বই দিবসে জেনে নিন ‘এই লাইনে নেমেই আছি, ওঠা হল না’! শাড়ি বিতর্কের পর ফের বিস্ফোরক স্বস্তিকা রামনবমীতে ছিল ছুটি, আজ হনুমান জয়ন্তীতেও কি বন্ধ থাকবে ব্যাঙ্ক? স্যারের সঙ্গে মেয়ের প্রেমে অনুঘটক মা! গল্প শুনে সৌরভ বললেন, 'এরম মা যেন...' কেন আজই পালন করা হয় বিশ্ব বই দিবস? দন কিহোতের অ্যাডভেঞ্চারের সঙ্গে রয়েছে সম্পর্ক সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ভোটের মুখে নয়া বার্তা অজিত পাওয়ারের, জাতিগত জনগণনার দাবি পদ্ম-সঙ্গীর

Latest IPL News

সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.