বাংলা নিউজ > ময়দান > BAN vs IND: জীবনের সেরা প্রাপ্তি- দ্রাবিড়, কোহলিদের অভিনন্দনে অনুপ্রাণিত শতরান হাঁকানো জাকির

BAN vs IND: জীবনের সেরা প্রাপ্তি- দ্রাবিড়, কোহলিদের অভিনন্দনে অনুপ্রাণিত শতরান হাঁকানো জাকির

জাকিরকে শুভেচ্ছা কোহলির।

জাকিরের অনবদ্য ইনিংসের জন্য তাঁকে বিশেষ ভাবে শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলি। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ও তাঁকে অনুপ্রাণিত করেছেন। কোহলি-দ্রাবিড়দের থেকে শুভেচ্ছা পেয়ে জাকির উচ্ছ্বাসে ভাসছেন। ক্যারিয়ারের শুরুতে এমন প্রাপ্তিকে সেরা বলে মনে করছেন তিনি।

অভিষেকেই সকলের নজর কেড়েছেন বাংলাদেশের তরুণ ব্যাটার জাকির হাসান। ভারতের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছে জাকিরের। আর দ্বিতীয় ইনিংসে ভারতের দেওয়া পাহাড় সমান লক্ষ্যের সামনে দাঁড়িয়েও ঠাণ্ডা মাথায় দলের হাল ধরেন ২৪ বছরের বাঁ-হাতি ব্যাটার। ওপেন করতে নেমে করেন দুরন্ত শতরান। ২১৯ বল খেলে জাকির সেঞ্চুরি হাঁকান। সেই সঙ্গে ইতিহাস লিখে ফেলেন বাংলাদেশের তরুণ তুর্কি। প্রথম বাংলাদেশি ওপেনার হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করলেন জাকির হাসান।

তাঁর অনবদ্য ইনিংসের জন্য তাঁকে বিশেষ ভাবে শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলি। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ও তাঁকে অনুপ্রাণিত করেছেন। কোহলি-দ্রাবিড়দের থেকে শুভেচ্ছা পেয়ে জাকির উচ্ছ্বাসে ভাসছেন। ক্যারিয়ারের শুরুতে এমন প্রাপ্তিকে সেরা বলে মনে করছেন জাকির।

আরও পড়ুন: জাকিরের সেঞ্চুরি, টেস্ট জিততে শেষ দিনে ভারতের দরকার ৪ উইকেট

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের সঙ্গে সংবাদ সম্মেলনে যাচ্ছিলেন জাকির হাসান। ড্রেসিং রুম থেকে মিডিয়া সেন্টারে আসার পথে উইকেটের কাছে পৌঁছতেই দেখা রাহুল দ্রাবিড়ের সঙ্গে। নিজ থেকেই এগিয়ে যান ভারতীয় দলের প্রধান কোচ। হাত মিলিয়ে কিছু একটা বলেন, জাকিরও হাসিমুখে জবাব দেন। পরে সংবাদিক সম্মেলনে জাকির বলেন, কোহলি-দ্রাবিড়ের থেকে শুভেচ্ছাবার্তা পেয়ে তিনি অনুপ্রাণিত।

চট্টগ্রাম টেস্টে নিঃসন্দেহে বাংলাদেশের বড় প্রাপ্তি জাকিরের সেঞ্চুরি। চতুর্থ ইনিংসে ৫১৩ রানের বোঝা মাথায় থাকা সত্ত্বেও যে ভাবে সাবলীল ভঙ্গিতে ব্যাট করেছে জাকির, সেই সঙ্গে ২২৪ বলে ১০০ রান করেছেন, তাতে তরুঁ ব্যাটারের শুভেচ্ছা প্রাপ্য বৈকি! জাকিরের এই ইনিংসে রয়েছে ১৩টি চার এবং ১টি ছক্কা।

সাংবাদিক সম্মেলনে এসে জাকির বলেন, ‘উনি (কোহলি) আমাকে অভিনন্দন জানিয়েছেন। আমি ধন্যবাদ দিয়েছি।’ সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি জাকির। রবিচন্দ্রন অশ্বিনের বলে ব্যাট-প্যাড হয়ে স্লিপে থাকা কোহলির হাতেই ধরা পড়েন তিনি। একরাশ হতাশা সঙ্গী করে মাঠ ছাড়েন জাকির।

আরও পড়ুন: Video: চোখের পলকে ছিটকে গেল বেল, বিদ্যুৎ গতির স্টাম্প আউটে ধোনিকে মনে করালেন ঋষভ

সাংবাদিক সম্মেলেন জাকির আরও বলেন, ‘স্যার (দ্রাবিড়) বলেছেন যে, খুব ভালো ব্যাটিং করেছ। আর অভিনন্দন জানিয়েছে আর কী। এমন গ্রেট একজন ক্রিকেটার, গ্রেট একজন কোচ এসে যদি অনুপ্রেরণা দেন, অবশ্যই খুব ভালো লাগে।’

প্রথম ইনিংসে বাংলাদেশ মাত্র ১৫০ রানে গুটিয়ে যাওয়ার পর, দ্বিতীয় ইনিংসে বিশাল মাপের টার্গেট তাড়া করতে নেমে নাজমুল হোসেন শান্ত এবং জাকির মিলে দলের হাল ধরেছিলেন শুরুতেই। ওপেনিং জুটিতে ১২৪ রান যোগ করেন তাঁরা। তবে এর পরেই ছন্দপতন। উমেশ যাদবের বলে খোঁচা মেরে ঋষভ পন্তের হাতে ক্যাচ গিয়ে সাজঘরে ফেরেন শান্ত। তিনি ৬৭ রান করে আউট হন। এর পর অক্ষর প্যাটেলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইয়াসির আলি (৫)।

এ ছাড়াও লিটন দাস (১৯), মুশফিকুর রহিম (২৩), নুরুল হাসানরা (৩) ভরসা জোগাতে পারেননি। শান্তর ৬৭ এবং জাকিরের ১০০ রানই বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে বড় অক্সিজেন। চতুর্থ দিনের শেষে বাংলাদেশের স্কোর ৬ উইকেট হারিয়ে ২৭২ রান। ভারতের অক্ষর প্যাটেল ৩ উইকেট নিয়েছেন।

বাংলাদেশ এখনও ২৪১ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে রয়েছেন শাকিব আল হাসান (৪০) এবং মেহেদি হাসান মিরাজ (৯)। হাতে তাদের ৪ উইকেট রয়েছে। ২৪১ রান করার জন্য একটা গোটা দিন যেমন যথেষ্ট, তেমনই চার উইকেট ফেলার জন্যও রয়েছে অনেকটা সময়। ভারত কি পারবে বাংলাদেশকে দ্রুত অলআউট করে ম্য়াচ জিততে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কর্কট রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.