বাংলা নিউজ > ময়দান > BAN vs IRE: বাংলাদেশের বোলারদের কাঁদিয়ে ছাড়ল আয়ারল্যান্ড, লরকানের শতরানে লড়াই জারি আইরিশদের

BAN vs IRE: বাংলাদেশের বোলারদের কাঁদিয়ে ছাড়ল আয়ারল্যান্ড, লরকানের শতরানে লড়াই জারি আইরিশদের

আগ্রাসী মেজাজে টাকার। ছবি- এএফপি।

Bangladesh vs Ireland Mirpur Test: শাকিবরা ভেবেছিলেন সহজেই জিতবেন, এভাবে ঘুরে দাঁড়াবে আইরিশ শিবির, আগে থেকে অনুমান করা সম্ভব ছিল না।

শাকিবরা ভেবেছিলেন অনায়াসে ম্যাচ জিতবেন। আয়ারল্যান্ড যে এভাবে ঘুরে দাঁড়াবে, অনুমান করা সহজ ছিল না মোটেও। মীরপুর টেস্টের তৃতীয় দিনে আয়ারল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যানরা রীতিমতো কাঁদিয়ে ছাড়েন বাংলাদেশের বোলারদের। আপাতত শাকিবদের মাথার ঘাম পায়ে ফেলিয়ে দ্বিতীয় ইনিংসের লড়াই জারি রেখেছেন আইরিশরা।

আয়ারল্যান্ডের ২১৪ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৩৬৯ রান তোলে। প্রথম ইনিংসের নিরিখে ১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে আইরিশদের স্কোর ছিল ৪ উইকেটে ২৭ রান। সুতরাং, তারা তখনও পিছিয়ে ছিল ১২৮ রানে। হাতে ছিল ৬টি উইকেট।

শাকিব ও তাইজুল শুরুতেই যেভাবে আইরিশ শিবিরে আঘাত হানেন, তাতে আয়ারল্যান্ডের পক্ষে ইনিংস হার এড়ানো সম্ভব হবে কিনা, তা নিয়েই শুরু হয়ে গিয়েছিল জল্পনা। তবে বাস্তবে দেখা যায় অন্য ছবি। তৃতীয় দিনের জমাট ব্যাটিংয়ে আয়ারল্যান্ড প্রথম ইনিংসের খামতি মিটিয়ে সম্মানজনক একটা স্কোরে পৌঁছে যায়।

আরও পড়ুন:- ICC POTM: মার্চের সেরা ক্রিকেটারের দৌড়ে বাংলাদেশের শাকিব, জোর টক্কর দেবেন উইলিয়ামসন, খেতাব উঠবে কার হাতে?

তৃতীয় দিনের শেষে আয়ারল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ২৮৬ রান তোলে। সুতরাং, সারা দিনে ৪টি উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করে তারা। দুর্দান্ত শতরান করেন লরকান টাকার। তিনি ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬২ বলে ১০৮ রান করে মাঠ ছাড়েন।

হাফ-সেঞ্চুরি করেছেন হ্যারি টেকটর ও অ্যান্ডি ম্যাকব্রায়েন। প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ৫০ রান করা টেকটর দ্বিতীয় ইনিংসে আউট হন ৫৬ রান করে। ১৫৯ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন। ৭১ রান করে লড়াই জারি রেখেছেন ম্যাকব্রায়েন। ১৪৪ বলের অপরাজিত ইনিংসে তিনি ৮টি চার ও ১টি ছক্কা মেরেছেন। উল্লেখ্য, ম্যাকব্রায়েন প্রথম ইনিংসে বল হাতে ৬টি উইকেটও নিয়েছেন।

আরও পড়ুন:- KKR vs RCB IPL 2023: আরসিবির বিরুদ্ধে মাঠে নেমেই 'সেঞ্চুরি' করবেন রাসেল, ইডেনেই দেড়শো ছোঁবেন নারিন

এছাড়া পিটার মুর ১৬ ও মার্ক আডায়ার ১৩ রান করে আউট হন। ৯ রান করে অপরাজিত থাকেন গ্রাহাম হিউম। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত বাংলাদেশের হয়ে ৮৬ রানে ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। শাকিব ২৬ রানে ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট দখল করেন এবাদত হোসেন ও শরিফুল ইসলাম। আপাতত আয়ারল্যান্ডের হাতে লিড রয়েছে ১৩১ রানের। শেষমেশ শাকিবদের সামনে জয়ের জন্য কতবড় লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দিতে পারে আয়ারল্যান্ড, সেটাই হবে দেখার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা? আলমোড়ার জঙ্গলে আগুন নেভাতে ভিমতাল থেকে কপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে জল,দেখুন ভিডিয়ো ভয়ঙ্করী তিস্তা! উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ বহু রাস্তা শনিতেই তাপপ্রবাহ থেকে নিস্তার? দক্ষিণবঙ্গে বর্ষার এন্ট্রি কবে? রইল পূর্বাভাস সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের ২য় রাউন্ডের সূচি বৃদ্ধার সঙ্গে গল্প করল ডাকাতরা, তারপর চলল অবাধে ডাকাতি, ব্যান্ডেল জুড়ে আলোড়ন বাড়ির কালীপুজোয় এলাহি আয়োজন, অতিথিদের নিজের হাতে খাওয়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.