বাংলা নিউজ > ময়দান > ব্যাটে-বলে দুরন্ত শাকিব জেতালেন বাংলাদেশকে, আন্তর্জাতিক ক্রিকেটে বিরল নজির নিউজিল্যান্ডের দুই অভিষেককারীর
দাপুটে জয় বাংলাদেশের। ছবি- আইসিসি।
দাপুটে জয় বাংলাদেশের। ছবি- আইসিসি।

ব্যাটে-বলে দুরন্ত শাকিব জেতালেন বাংলাদেশকে, আন্তর্জাতিক ক্রিকেটে বিরল নজির নিউজিল্যান্ডের দুই অভিষেককারীর

  • নিউজিল্যান্ডকে মাত্র ৬০ রানে অল-আউট করে দেয় বাংলাদেশ।

প্রথম ইনিংসের শেষেই দেওয়াল লিখনটা পড়া যাচ্ছিল। প্রত্যাশা মতোই নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দাপুটে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। শাকিব আল হাসান ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দিয়ে দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের এমন দাপুটে জয়ের দিনেও অবশ্য বিরল এক নজির গড়ে নিউজিল্যান্ড। আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম কোনও দেশের দুই অভিষেককারীর একজন প্রথম বলেই আউট হয়ে বসেন এবং অন্যজন প্রথম বলেই উইকেট তুলে নেন।

নিউজিল্যান্ডের হয়ে এই ম্যাচে টি-২০ অভিষেক হয় রাচিন রবীন্দ্র ও কল ম্যাককঞ্চির। রবীন্দ্র ম্যাচে নিজের প্রথম বলেই আউট হন। অন্যদিকে ম্যককঞ্চি নিজের প্রথম বলে তুলে নেন মহম্মদ নইমের উইকেট।

মীরপুরে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৬.৫ ওভারে মাত্র ৬০ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান করে সংগ্রহ ক্যাপ্টেন টম লাথাম ও হেনরি নিকোলস। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। টম ব্লান্ডেল ২, রাচিন রবীন্দ্র ০, উইল ইয়ং ৫, কলিন ডি'গ্র্যান্ডহোম ১, কল ম্যাককঞ্চি ০, ডাগ ব্রেসওয়েল ৫, আজাজ প্যাটেল ৩, ব্লেয়ার টিকনার অপরাজিত ৩ ও জেকব ডাফি ৩ রান করেন।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর ১৩ রানে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন শাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মহম্মদ সইফুদ্দিন। ১টি উইকেট মেহেদি হাসানের।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৬২ রান তুলে ম্যাচ জিতে যায়। ২৫ রান করেন শাকিব। মুশফিকুর ১৬ ও মাহমুদুল্লাহ ১৪ রানে অপরাজিত থাকেন। ১টি করে উইকেট নেন রবীন্দ্র, ম্যাককঞ্চি ও আজাজ প্যাটেল। ম্যাচের সেরা হয়েছেন শাকিব।

বন্ধ করুন