বাংলা নিউজ > ময়দান > মুস্তাফিজুরের বিমার থেকে বাঁচতে লাথামের অদ্ভুতুড়ে শট, হার মানবে ক্রিকেটীয় পরিভাষা- ভিডিয়ো
টম লাথাম। ছবি- টুইটার।
টম লাথাম। ছবি- টুইটার।

মুস্তাফিজুরের বিমার থেকে বাঁচতে লাথামের অদ্ভুতুড়ে শট, হার মানবে ক্রিকেটীয় পরিভাষা- ভিডিয়ো

  • টম লাথামের অপরাজিত ৬৫ রানের ইনিংস সত্ত্বেও চার রানে দ্বিতীয় টি-টোয়েন্টি জেতে বাংলাদেশ।

অস্ট্রেলিয়াকে হারানোর পর ঘরের মাঠে নিউজিল্যান্ডকেও প্রথম টি-টোয়েন্টিতে ৬০ রানে অল আউট করে লজ্জায় ফেলেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে তেমনটা না হলেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর চার রানে ম্যাচ জেতেন বাংলা টাইগাররা। কাজে আসেনি টম লাথামের দুরন্ত অপরাজিত ৬৫ রানের ইনিংসও।

বাংলাদেশের বিরুদ্ধে ১৪২ রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। সাধারণত কিউয়ি টি-টোয়েন্টি দলে নিয়মিত না হলেও, অধিনায়ক কেন উইলিয়ামসনসহ বেশ কিছু ক্রিকেটারের অনুপস্থিতিতে অধিনায়কের দায়ভার পান লাথাম। শুক্রবার (৩ সেপ্টেম্বর) তাঁর ইনিংস আসন্ন বিশ্বকাপে তাঁর জায়গা পাকা করার ক্ষেত্রে জোরালো দাবি জানাবে। 

তবে এই ইনিংসেই ভয়াবহ এক দুর্ঘটনার শিকার হতে পারতেন বাঁ-হাতি ব্যাটসম্যান। ম্যাচের দুই বল বাকি থাকতে নিউজিল্যান্ডের প্রোয়জন ছিল ১৩ রান। ঠিক তখনই মুস্তাফিজুরের হাত থেকে স্লিপ করা বল ভয়ানকভাবে লাথামের মাথার দিকে ধেয়ে যায়। তবে অদ্ভুদ কায়দায় বলের তলায় বসে গিয়ে হাফ সুইপ-হাফ পুল খেলেন লাথাম, বল চলে যায় সীমারেখার বাইরে।

আম্পায়র বলটিকে নো তো ডাকেনই, উপরন্তু এই শটের ফলে কিউয়িদের জয়ের আশাও ফিরে আসে। তবে  শেষ পর্যন্ত নিজের স্নায়ুর জোর বজায় রেখে শেষ দুই বলে মাত্র তিন রান দেন মুস্তাফিজুর। জয়ের সুবাদে পাঁচ ম্যাচের সিরিজে বাংলাদেশ এগিয়ে ২-০ ব্যবধানে। সিরিজ জয়ের লক্ষ্যে মুস্তাফিজুররা রবিবার (৫ সেপ্টেম্বর) ততৃীয় ম্যাচ খেলতে মাঠে নামবেন।

বন্ধ করুন