বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: বল ঘুরল এক-হাত, ১৯০তম ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার বল করলেন বাবর আজম, দেখুন ভিডিও
বোলারের ভূমিকায় বাবর। ছবি- টুইটার।

BAN vs PAK: বল ঘুরল এক-হাত, ১৯০তম ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার বল করলেন বাবর আজম, দেখুন ভিডিও

  • অল্পের জন্য তাইজুলের উইকেট হাতছাড়া হয় পাক দলনায়কের।

এই মুহূর্তে বাবর আজম ওয়ান ডে ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান। আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী টেস্টে বিশ্বের ৮ নম্বর ব্যাটসম্যানের জায়গা দখল করে রেখেছেন পাক দলনায়ক। নেতা হিসেবে নিজেকে কতটা পরিণত করেছেন, সেটা বোঝা যায় আইসিসির বিচারে গত টি-২০ বিশ্বকাপের সেরা দলের ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায়।

সুতরাং, ব্যাটসম্যান বাবর ও ক্যাপ্টেন বাবরের সঙ্গে ভালোমতোই পরিচিত ক্রিকেটবিশ্ব। অবশেষে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে নতুন ভূমিকায় ধরা দিলেন পাক অধিনায়ক। দীর্ঘ পথ অতিক্রম করার পর অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে বল করলেন বাবর। কেরিয়ারের ১৯০তম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমে প্রথমবার বল করেন তিনি।

মীরপুরে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের একেবারে শেষ ওভারে হাত ঘোরান বাবর। তাঁর ওভারের প্রথম তিনটি বলের মোকাবিলা করেন শাকিব আল হাসান। এমনটা নয় যে, নিছক সাদামাটা বল অনায়াসে সামলে দেন শাকিবরা। বরং প্রায় প্রতিটা বলই বেশ কিছুটা টার্ন নেয়। ওভারের তৃতীয় বল ঘোরে অনেকটা। পঞ্চম বলে তাইজুলের উইকেট তুলে নিয়েছিলেন প্রায়। বল তাইজুলের ব্যাটের কানায় লেগে স্লিপে যায়। যদিও ফিল্ডারের হাতে পৌঁছনোর আগেই মাটিতে ড্রপ করে সেটি। অফ-স্পিন বল করে বাবর ১ ওভারে ১ রান খরচ করেন।

আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার বল করলেও ঘরোয়া ক্রিকেটে বেশ কয়েকবার হাত ঘোরাতে দেখা গিয়েছে বাবরকে। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৫টি, লিস্ট-এ ক্রিকেটে ১২টি ও টি-২০ ক্রিকেটে ৪টি উইকেট রয়েছে তাঁর। বল করেছেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেটেও।

বন্ধ করুন