বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশের প্রথম টেস্টের দলে শর্তসাপেক্ষে জায়গা পেলেন শাকিব, রয়েছেন মুশফিকুর
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।
শাকিব আল হাসান। ছবি- আইসিসি।

বাংলাদেশের প্রথম টেস্টের দলে শর্তসাপেক্ষে জায়গা পেলেন শাকিব, রয়েছেন মুশফিকুর

  • পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াডে একজোড়া নতুন মুখ।

ঘরের মাঠে পাকিস্তানের কাছে তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে বাংলাদেশকে। এবার পরবর্তী টেস্ট সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া তারা। সিরিজের শেষ টি-২০ ম্যাচের দিনেই বাংলাদেশের জাতীয় নির্বাচকরা প্রথম টেস্টের জন্য দল বেছে নেন। ১৬ জনের স্কোয়াডে রয়েছে রীতিমতো চমক।

প্রথম টেস্টের স্কোয়াডে এমন দু'জন ক্রিকেটার রয়েছেন, যাঁরা এই প্রথমবার ডাক পেলেন জাতীয় দলে। মাহমুদুল হাসান ও রেজাউর রহমান এই প্রথমবার বাংলাদেশ দলে সুযোগ পেলেন। দু'টি নতুন মুখের পাশাপাশি বাংলাদেশ আস্থা রেখেছে মুশফিকুরের মতো অভিজ্ঞ তারকার উপরেও। টি-২০ সিরিজের দলে জায়গা না হলেও টেস্ট স্কোয়াডে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেসে নাম রয়েছে মুশফিকের। উইকেটকিপার হিসেবে দলে রয়েছেন লিটন দাস ও নুরুল হাসান।

টি-২০ বিশ্বকাপের আসরে চোট পাওয়া শাকিব আল হাসান পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে ছিলেন না। তবে শর্তসাপেক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। ফিটনেস টেস্টে পাশ করলে তবেই মাঠে নামতে পারবেন তারকা অল-রাউন্ডার।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড:- মোমিনুল হক (ক্যাপ্টেন), শাদমান ইসলাম, সইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদি হাসান, নইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ, ইয়াসির আলি, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, শাকিব আল হাসান (ফিটনেস টেস্টে পাশ করেল)।

বন্ধ করুন