বাংলা নিউজ > ময়দান > ভিলেন থেকে হিরো: T20 বিশ্বকাপে ক্যাচ মিস করা হাসান আলি জেতালেন পাকিস্তানকে
ভুলের প্রায়শ্চিত্ত করলেন হাসান। ছবি- আইসিসি।
ভুলের প্রায়শ্চিত্ত করলেন হাসান। ছবি- আইসিসি।

ভিলেন থেকে হিরো: T20 বিশ্বকাপে ক্যাচ মিস করা হাসান আলি জেতালেন পাকিস্তানকে

  • ব্যর্থ বাবর-রিজওয়ান, বাংলাদেশের বিরুদ্ধ প্রথম টি-২০ ম্যাচে ৪ উইকেটে জয় পাকিস্তানের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ম্যাথিউ ওয়েডের ক্যাচ মিস করেছিলেন হাসান আলি। যার বড়সড় মাশুল দিতে হয় তাঁর দলকে। সমর্থকরা তো বটেই, এমনকি সেমিফাইনালে পাকিস্তানের হারের জন্য ক্যাপ্টেন বাবর পর্যন্ত দায়ি করেন হাসান আলির ক্যাচ ছাড়াকেই।

সমর্থকদের কাছে মুহূর্তে ভিলেনে পরিণত হওয়া হাসান ছবিটা বদলে দিতে বিশেষ সময় নিলেন না। ঠিক পরের ম্যাচেই পাকিস্তানকে জিতিয়ে ফের নায়ক হয়ে দেখা দিলেন তারকা পেসার।

বিশ্বকাপের ঠিক পরেই বাংলাদেশের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক টি-২০ সিরিজে মাঠে নামে পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচেই হাসান জেতালেন পাকিস্তানকে। সেই সঙ্গে তিনি নিজের ভুলের প্রায়শ্চিত্ত করলেন বলা যায়।

ঢাকায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে তারা ৭ উইকেটের বিনিময়ে ১২৭ রান তোলে। আফিফ হোসেন ৩৬, নুরুল হাসান ২৮ ও মেহেদি হাসান অপরাজিত ৩০ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

হাসান আলি ৪ ওভারে মাত্র ২২ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২৪ রানে ২টি উইকেট নিয়েছেন মহম্মদ ওয়াসিম। ১টি করে উইকেট নেন মহম্মদ নওয়াজ ও শাদব খান।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা মোটেও ভালো হয়নি। দুই ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ান যথাক্রমে ৭ ও ১১ রান করে আউট হন। ফকর জামান করেন ৩৪ রান। খাতা খুলতে পারেননি হায়দার আলি ও শোয়েব মালিক। খুশদিল শাহ করেন ৩৪ রান। শাদব ২১ ও নওয়াজ ১৮ রান করে অপরাজিত থাকেন।

পাকিস্তান ১৯.২ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩২ রান তুলে ম্যাচ জিতে যায়। ৪ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জয় নিশ্চিত করে তারা। ২টি উইকেট নেন তাস্কিন আহমেদ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন হাসান আলি।

বন্ধ করুন