বাংলা নিউজ > ময়দান > সেঞ্চুরি হাতছাড়া মুশফিকুরের, ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে ভাঙলেন হাসান আলি

সেঞ্চুরি হাতছাড়া মুশফিকুরের, ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে ভাঙলেন হাসান আলি

মুশফিকুর রহিম ও হাসান আলি। ছবি- আইসিসি।

চট্টগ্রাম টেস্টে জমাট শুরু পাকিস্তানের।

লিটন দাস শতরানের সুযোগ হাতছাড়া করেননি। তবে নিজের ইনিংসকে তিন অঙ্কে টেনে নিয়ে যেতে পারলেন না মুশফিকুর রহিম। বাংলাদেশের বাকি ক্রিকেটারদের মধ্যে মেহেদি হাসান ছাড়া প্রতিরোধ গড়তে পারেননি আর কেউই। ফলে সম্ভাবনা থাকা সত্ত্বেও চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে সাড়ে তিনশোর গণ্ডি টপকাতে পারেনি হোম টিম।

চট্টগ্রামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ একসময় প্রথম ইনিংসে ৪৯ রানের মধ্যে টপ অর্ডারের চারজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে। সেখান থেকে মুশফিকুর-লিটন জুটি বাংলাদেশকে বিপর্যয়ের হাত থেকে উদ্ধার করে। বাংলাদেশ প্রথম দিনের খেলা শেষ করে ৪ উইকেটে ২৫৩ রান তুলে। মুশফিকুর ৮৩ ও লিটন ব্যক্তিগত ১১৩ রানে অপরাজিত ছিলেন।

তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৩৩০ রানে। লিটন ১১৪ রানে আউট হন। মুশফিকুর সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৯১ রানে। মেহেদি হাসান ৩৮ রান করে অপরাজিত থাকেন। হাসান আলি ৫১ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন শাহিন আফ্রিদি ও ফহিম আশরাফ। ১টি উইকেট দখল করেন সাজিদ খান।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান দ্বিতীয় দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে ১৪৫ রান তুলেছে। আবিদ আলি ৯৩ রানে অপরাজিত রয়েছেন। ৫২ রানে ব্যাট করছেন আব্দুল্লা শফিক। আপাতত প্রথম ইনিংসের নিরিখে বাংলাদেশের থেকে ১৮৫ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

বন্ধ করুন