বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: ‘বাংলাদেশে যা সমর্থন পাচ্ছি, তাতে মনে হচ্ছে পাকিস্তানে খেলছি’, বললেন ফখর জামান
ফখর জামান। (ছবি সৌজন্য, টুইটার @TheRealPCB)
ফখর জামান। (ছবি সৌজন্য, টুইটার @TheRealPCB)

BAN vs PAK: ‘বাংলাদেশে যা সমর্থন পাচ্ছি, তাতে মনে হচ্ছে পাকিস্তানে খেলছি’, বললেন ফখর জামান

  • ফখর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

বিপক্ষের মাঠে খেলছেন। কিন্তু বাংলাদেশে এমনই সমর্থন পাচ্ছেন যে নিজেদের দেশের মাঠেই খেলছেন বলে মনে হচ্ছে। এমনটাই দাবি করলেন পাকিস্তানের তারকা ক্রিকেটার ফখর জামান।

শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে হারানোর পর ফখর বলেন, 'পাকিস্তানে ম্যাচ খেলছি বলে মনে হচ্ছে। আমরা যখনই একটি উইকেট নিই বা ভালো শট খেলি, তখনই বাংলাদেশের খেলোয়াড়দের মতো সমর্থন পাই।' যে ফখর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

এমনিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে শোচনীয় ফলাফলের ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারের পর শনিবার মরণবাঁচন ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েন টাইগাররা। তার ফলে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১০৮ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। যে রানটা সহজেই তুলে নেয় পাকিস্তান। ১১ বল বাকি থাকতেই আট উইকেটে জিতে যান বাবর আজমরা। ৫১ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন ফখর।

সেই জয়ের পর একটি সংবাদমাধ্যমে এক বাংলাদেশি (নিজেকে তাই দাবি করেছেন) বলেন, ‘পাকিস্তান আর বাংলাদেশ তো মনে হয় একই দেশ। আমরা ভাই-ভাই। যে জিতুক, হারুক, আমাদের সমস্যা নেই। আমাদের দুর্ভাগ্য যে পাকিস্তানের সঙ্গে আমাদের দেশটা ভাগ হয়ে গেল, এটাই আমাদের কষ্ট।’ ওই ব্যক্তি আবার পাকিস্তানের জার্সি পরেছিলেন। তবে শুধু ওই ব্যক্তি নন, পাকিস্তানের জয়ে একইরকম উচ্ছ্বাস প্রকাশ করেছেন আরও কয়েকজন। যাঁরা নিজেদের বাংলাদেশি বলে দাবি করেছেন। সেরকমই একজন বলেন, ‘পাকিস্তান জিতেছে, আমার অনেক ভালো লেগেছে। আমি পাকিস্তানকে সমর্থন করি। আমি কিন্তু বাংলাদেশি।’ তাঁর কথা শেষ হওয়ার আগেই একজন রীতিমতো উচ্ছ্বাসের সঙ্গে বলে ওঠেন, ‘আই লাভ পাকিস্তান, আই লাভ বাংলাদেশ।’

বন্ধ করুন