বাংলা নিউজ > ময়দান > নাটকীয় শেষ ওভারে ৩ উইকেট হারিয়েও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান
বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান। ছবি- আইসিসি।
বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান। ছবি- আইসিসি।

নাটকীয় শেষ ওভারে ৩ উইকেট হারিয়েও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

  • শেষ বলে রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের। টানা ৮ ম্যাচে হার মাহমুদুল্লাহদের।

নাটকীয় শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ এমন উত্তেজক মোড় নেবে, তা বোধহয় দুঃস্বপ্নেও ভাবেননি বাবর আজমরা। যদিও শেষ বলে বাউন্ডারি মেরে মহম্মদ নওয়াজ উদ্ধার করেন দলকে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১২৪ রান তোলে। ওপেনার মহম্মদ নইম দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া শামিম হোসেন ২২, আফিফ হোসেন ২০ ও মাহমুদুল্লাহ ১৩ রান করেন। মহম্মদ ওয়াসিম ১৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন উসমান কাদির।

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান একসময় ১৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১১৭ রান তুলে ফেলে। সুতরাং, জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ৮ রান। শেষ ওভারে বল হাতে তুলে নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ নিজে।

প্রথম বলে কোনও রান সংগ্রহ করতে পারেননি সরফরাজ আহমেদ। দ্বিতীয় বলে সরফরাজকে আউট করেন মাহমুদুল্লাহ। তৃতীয় বলে তিনি তুলে নেন হায়দার আলির উইকেট। চতুর্থ বলে ছক্কা মারেন ইফতিকার। পঞ্চম বলে ইফতিকারকেও ফিরিয়ে দেন মাহমুদুল্লাহ। সুতরাং, শেষ বলে জয়ের জন্য ২ রান দরকার ছিল পাকিস্তানের। নওয়াজ শেষ বলে চার মেরে দলের জয় নিশ্চিত করেন।

পাকিস্তান ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৭ রান তুলে ম্যাচ জিতে যায়। বাবর আজম ১৯ রান করে আউট হন। মহম্মদ রিজওয়ান ৪০ ও হায়দার আলি ৪৫ রান করেন। মাহমুদুল্লাহ ১ ওভারে ১০ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। পাকিস্তান ৫ উইকেটে ম্যাচ জিতে বাংলাদেশকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে।

এই নিয়ে টানা ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে পরাজিত হয় বাংলাদেশ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হায়দার আলি। সিরিজ সেরার পুরস্কার হাতে উঠেছে মহম্মদ রিজওয়ানের।

বন্ধ করুন