বাংলা নিউজ > ময়দান > নাটকীয় শেষ ওভারে ৩ উইকেট হারিয়েও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

নাটকীয় শেষ ওভারে ৩ উইকেট হারিয়েও বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান। ছবি- আইসিসি।

শেষ বলে রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের। টানা ৮ ম্যাচে হার মাহমুদুল্লাহদের।

নাটকীয় শেষ ওভারে রুদ্ধশ্বাস জয় পাকিস্তানের। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ এমন উত্তেজক মোড় নেবে, তা বোধহয় দুঃস্বপ্নেও ভাবেননি বাবর আজমরা। যদিও শেষ বলে বাউন্ডারি মেরে মহম্মদ নওয়াজ উদ্ধার করেন দলকে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১২৪ রান তোলে। ওপেনার মহম্মদ নইম দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া শামিম হোসেন ২২, আফিফ হোসেন ২০ ও মাহমুদুল্লাহ ১৩ রান করেন। মহম্মদ ওয়াসিম ১৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন উসমান কাদির।

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান একসময় ১৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১১৭ রান তুলে ফেলে। সুতরাং, জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ৮ রান। শেষ ওভারে বল হাতে তুলে নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ নিজে।

প্রথম বলে কোনও রান সংগ্রহ করতে পারেননি সরফরাজ আহমেদ। দ্বিতীয় বলে সরফরাজকে আউট করেন মাহমুদুল্লাহ। তৃতীয় বলে তিনি তুলে নেন হায়দার আলির উইকেট। চতুর্থ বলে ছক্কা মারেন ইফতিকার। পঞ্চম বলে ইফতিকারকেও ফিরিয়ে দেন মাহমুদুল্লাহ। সুতরাং, শেষ বলে জয়ের জন্য ২ রান দরকার ছিল পাকিস্তানের। নওয়াজ শেষ বলে চার মেরে দলের জয় নিশ্চিত করেন।

পাকিস্তান ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৭ রান তুলে ম্যাচ জিতে যায়। বাবর আজম ১৯ রান করে আউট হন। মহম্মদ রিজওয়ান ৪০ ও হায়দার আলি ৪৫ রান করেন। মাহমুদুল্লাহ ১ ওভারে ১০ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। পাকিস্তান ৫ উইকেটে ম্যাচ জিতে বাংলাদেশকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে।

এই নিয়ে টানা ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে পরাজিত হয় বাংলাদেশ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হায়দার আলি। সিরিজ সেরার পুরস্কার হাতে উঠেছে মহম্মদ রিজওয়ানের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.