বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: ছাপিয়ে গেলেন ইমরান খানকেও, মীরপুরে বল হাতে ইতিহাসের পাতায় নাম তুললেন সাজিদ

BAN vs PAK: ছাপিয়ে গেলেন ইমরান খানকেও, মীরপুরে বল হাতে ইতিহাসের পাতায় নাম তুললেন সাজিদ

মীরপুরে বল হাতে পাকিস্তানের নায়ক সাজিদ খান। ছবি- টুইটার (@TheRealPCB)।

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে মূলত সাজিদের ভেল্কিতে ভর করেই পাকিস্তানরের জয়ের সম্ভাবনা তৈরি হয়।

প্রথম তিন টেস্টে ঝুলিতে ছিল মাত্র ছয় উইকেট, তবে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে এক ইনিংসেই বদলে গেল ছবিটা। সরাসরি পাকিস্তানের সর্বকালীন ক্রিকেট কিংবদন্তিদের সঙ্গে একই তালিকায় ঢুকে পড়লেন সাজিদ খান। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বল হাতে নিজের পারফরম্যান্সে পিছনে ফেলে দিলেন ইমরান খান, সাকলিন মুস্তাকদেরও।

প্রায় দুই দিনের খেলা বৃষ্টিতে সম্পূর্ণ ভেস্তে যাওয়ার পর পাকিস্তান-বাংলাদেশের ম্যাচ ড্র-র দিকেই এগোচ্ছে বলে মনে হচ্ছিল। তবে কার্যত একা হাতেই সব হিসেব নিকেশ লন্ডভন্ড করে দিলেন সাজিদ। ৯০ বার হাত ঘুরিয়ে মাত্র ৪২ রানের বিনিময়ে আট উইকেট নিয়ে সাজিদ পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে বল হাতে সর্বকালের চতুর্থ সেরা পারফরম্যান্স দিলেন। অন্তত পরিসংখ্যানের দিক থেকে তো বটেই। 

সাজিদের থেকে একমাত্র আব্দুল কাদির (৫৬ রানে নয় উইকেট), সরফরাজ নওয়াজ (৮৬ রানে নয় উইকেট) এং ইয়াশির শাহ (৪১ রানে আট উইকেট) এক ইনিংসে পাকিস্তানের হয়ে অধিক উইরচএগিয়ে রয়েছেন। বল হাতে দুই প্রাক্তন কিংবদন্তি ইমারন খান এবং বর্তমান কোচ সাকলিন মুস্তাককেও টপকে গিয়েছেন সাজিদ। পাকিস্তান এই ম্যাচে জয়ের যে বিন্দুমাত্র সম্ভাবনাও তৈরি করতে পেরেছে, তার গোটা কৃতিত্বটাই চতুর্থ দিনে সাজিদের বিধ্বংসী স্পেলের। এখান ভবিষ্যৎ-এ পাকিস্তান দলে নিয়মিত হওয়ায়ই প্রধান লক্ষ্য হবে সাজিদের।

বন্ধ করুন