বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: সাজিদের ভেল্কিতে প্রথম ইনিংস শেষ ৮৭ রানে, ফলোঅন করে লজ্জার হার এড়াতে লড়ছেন মুশফিক-লিটন
প্রথম ইনিংসে বল হাতে পাকিস্তানের নায়ক সাজিদ খান। ছবি- টুইটার (@TheRealPCB)।
প্রথম ইনিংসে বল হাতে পাকিস্তানের নায়ক সাজিদ খান। ছবি- টুইটার (@TheRealPCB)।

BAN vs PAK: সাজিদের ভেল্কিতে প্রথম ইনিংস শেষ ৮৭ রানে, ফলোঅন করে লজ্জার হার এড়াতে লড়ছেন মুশফিক-লিটন

  • পাকিস্তানের হয়ে সাজিদ খান প্রথম ইনিংসে মোট আট উইকেট নেন।

পাকিস্তানের বিরুদ্ধে মীরপুরে দ্বিতীয় টেস্ট কার্যত দুই দিন বৃষ্টিতে সম্পূর্ণ ভেস্তে যাওয়ার পর ম্যাচ ড্র হবে বলেই সকলে ধরে নিয়েছিল। তবে পাকিস্তান ৩০০ রানে ডিক্লেয়ার করার পর সাজিদ খানের ভেল্কিতে মাত্র ৮৭ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে যায় বাংলাদেশ। পঞ্চম দিনে লজ্জার হার এড়াতে কোনোক্রমে টাইগারদের লড়াইয়ে রেখেছেন মুশফিকুর রহিম-লিটন দাস জুটি। 

চতুর্থ দিন ৭৬ রানে সাত উইকেট হারিয়ে শেষ করার পর পঞ্চম দিনের শুরুতেও বাংলাদেশ ব্যাটাররা কোনোরকম প্রতিরোধ গড়তে পারেননি। মাত্র ১১ রান যোগ করেই বাকি তিন উইকেট পড়ে যায় তাদের। সাজিদ খান প্রথম ইনিংসে মোট ৪২ রানের বিনিময়ে আট উইকেট নেন। শাহিন আফ্রিদি নেন এক উইকেট। বাংলাদেশের হয়ে শাকিব আল হাসান সর্বোচ্চ ৩৩ রান করেন। 

স্বাভাবিকভাবেই পাকিস্তান অধিনায়ক বাবর আজম জয়ের লক্ষ্য় বাংলাদেশকে ফলোঅনে করতে ডাকেন। সেখানেও ভরাডুবি। প্রথম ইনিংসে যেখানে সাজিদের ভেল্কি সমস্যায় ফেলে বাংলাদেশ ব্যাটারদের, দ্বিতীয় ইনিংসে সেখানে পাকিস্তান ফাস্ট বোলারদের বিরুদ্ধে নাজেহাল হয় বাংলাদেশি টপ অর্ডার। হাসান আলি ও শাহিন আফ্রিদি দুই উইকেট করে নিয়ে ২৫ রানের মধ্যেই বাংলাদেশের চার উইকেট ফেলে দেন। 

তবে সেই স্থান থেকে ওপার বাংলার দলের হয়ে লড়াই চালাচ্ছেন মুশফিকুর ও লিটন। ইতিমধ্যেই তাঁরা পঞ্চম উইকেটের জন্য ৫০ রানের অধিক পার্টনারশিপ দিয়ে দিয়েছেন। এই আর্টিকেলটি লেখার সময়ে বাংলাদেশের স্কোরা চার উইকেটের বিনিময়ে ৯৭ রান। লিটন ব্যাট করছেন ৪৪ রানে ও অভিজ্ঞ মুশফিকুরের সংগ্রহ ২৪। এই জুটির পরে এখনও শাকিব সাজঘরে রয়েছেন যা বাংলাদেশ দলকে কিছুটা হলেও ভরসা জোগাবে।

বন্ধ করুন