বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: স্বস্তির খবর বাংলাদেশ শিবিরে, দ্বিতীয় টেস্টে চোট সারিয়ে দলে ফিরলেন শাকিব, তাসকিন

BAN vs PAK: স্বস্তির খবর বাংলাদেশ শিবিরে, দ্বিতীয় টেস্টে চোট সারিয়ে দলে ফিরলেন শাকিব, তাসকিন

শাকিব আল হাসান। ছবি- বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চোট পাওয়ার পর শাকিব একটিও ম্যাচ খেলেননি।

পাকিস্তানের বিরুদ্ধে আট উইকেটে প্রথম টেস্ট হেরে দুই ম্যাচের সিরিজে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে টানা নয় ম্যাচ হারা টাইগারদের জন্য অবশেষে কিছুটা স্বস্তির খবর। দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াডে ফিরলেন দলের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান ও ফাস্ট বোলার তাসকিন আহমেদ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পেশিতে চোট পাওয়ার পর শাকিব পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ তো খেলেনইনি, প্রথম টেস্টও মিস করতে হয়েছে তাঁকে। অপরদিকে, তাসকিন বাবর আজমদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে আঙুলে চোট পাওয়ায় প্রথম টেস্টে তাঁকেও মাঠের বাইরে বসেই কাটাতে হয়। তবে দুই তারকাকে দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য বাংলাদেশ স্কোয়াডে রাখা হয়েছে।

পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে এখনও অবধি সবকটি ম্যাচেই হেরেছে বাংলা টাইগাররা। তবে এই দুই তারকার দলে অন্তর্ভুক্তি যে তাদের শক্তি অনেকটাই বাড়িয়ে দেবে, সেই বিষয়ে কোনো সন্দেহ নেই। এনাদের পাশপাশি ওপেনার মহম্মদ নইমকেও প্রথমবার টেস্টের স্কোয়াডে রাখা হয়েছে। নইম এখনও পর্যন্ত বাংলাদেশের হয়ে ৩২টি টি-টোয়েন্টি এবং দুইটি ওয়ান ডে ম্যাচে মাঠে নেমেছে। এনাদের স্কোয়াডে রাখা হলেও প্রথম ম্যাচে দলে থাকা কোনো ক্রিকেটারকেই ছাটাই করা হয়নি।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড:- 

মোমিনুল হক (ক্যাপ্টেন), শাদমান ইসলাম, সইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদি হাসান, নইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ, ইয়াসির আলি, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, শাকিব আল হাসান, তাসকিন আহমেদ, মহম্মদ নইম, খলিল আহমেদ, সইদুল ইসলাম

বন্ধ করুন