বাংলা নিউজ > ময়দান > হাতে গুরুতর চোট নিয়েও অবিশ্বাস্য লড়াই তাসকিনের, ছিটকে গেলেন প্রথম টেস্ট থেকে
হাসপাতালে নিয়ে যেতে হয় তাসকিনকে। ছবি- টুইটার।
হাসপাতালে নিয়ে যেতে হয় তাসকিনকে। ছবি- টুইটার।

হাতে গুরুতর চোট নিয়েও অবিশ্বাস্য লড়াই তাসকিনের, ছিটকে গেলেন প্রথম টেস্ট থেকে

  • পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচের সময় হাতে গুরুতর চোট পান বাংলাদেশের তারকা পেসার।

শুভব্রত মুখার্জি

বাংলাদেশ বনাম পাকিস্তানের তৃতীয় টি-২০ ম্যাচে হাতে গুরুতর চোট পান বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদ। তার পরেও দেশের প্রতি তাঁর দায়বদ্ধতায় অভিভূত দলের অধিনায়ক-সহ সমর্থকরা। চোটের কারণে হাসপাতালে পর্যন্ত দৌড়াতে হয় তাঁকে। সেই অবস্থাতেও যে লড়াইটা তিনি মাঠে ফিরে উপহার দিলেন তা এককথায় কুর্নিশযোগ্য।

পাকিস্তান ইনিংসের ষষ্ঠ ওভারে বোলিংয়ের সময় ডানহাতে চোট পেয়ে মাঠ ছাড়েন তাসকিন আহমেদ। পরে মাঠে নেমে ২ ওভার বলও করেন তিনি। এই চোটের ফলে তিনি পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের দল থেকে ছিটকে যান। ম্যাচ শেষে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চোটের জায়গায় সেলাই পড়েছে বাংলাদেশের এই পেসারের।

তাসকিনকে হাসপাতালে নিয়ে গিয়ে স্ক্যান করানো হয়। বল করার হাত অর্থাৎ ডান হাতেই চোট পেয়েছেন তাসকিন। ফিজিওর তত্ত্বাবধানে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। নিজের বোলিংয়ে ফিল্ডিং করতে গিয়ে চোটগ্রস্ত হন পেসার। পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমের ড্রাইভ থামাতে ডান হাত বাড়িয়ে চোটের কবলে পড়েন তাসকিন।

পরবর্তীতে মাঠে ফেরেন। ৩.১ ওভার বল করে কোনো উইকেট না পেলেও রান দেন মাত্র ১৬।পাকিস্তানের বিপক্ষে আগামী ২৬ নভেম্বর দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। চোটের কারণে প্রথম টেস্টের দলে নেই তাসকিন। সিংহ হৃদয় তাসকিন এই লড়াইকে কুর্নিশ জানিয়ে দলনায়ক মাহমুদুল্লাহ জানান, 'তাসকিন যেভাবে বোলিং হাতে চোট পাওয়ার পরও মাঠে ফিরেছে, তা প্রশংসার যোগ্য। ও দারুণ দৃঢ়তা দেখিয়েছে আজ, যা আমাকে মুগ্ধ করেছে।'

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড:- মোমিনুল হক (ক্যাপ্টেন), শাদমান ইসলাম, সইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদি হাসান, নইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ, ইয়াসির আলি, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, শাকিব আল হাসান (ফিটনেস টেস্টে পাশ করেল)।

বন্ধ করুন