বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ নিজেদের জিজ্ঞাসা করুক ওরা উন্নতি করতে চায় কিনা, পিচ নিয়ে ক্ষুব্ধ আফ্রিদি
শাহিদ আফ্রিদি। ছবি- গেটি।
শাহিদ আফ্রিদি। ছবি- গেটি।

বাংলাদেশ নিজেদের জিজ্ঞাসা করুক ওরা উন্নতি করতে চায় কিনা, পিচ নিয়ে ক্ষুব্ধ আফ্রিদি

  • বাংলাদেশকে ভালো পিচে খেলার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের তারকা অল-রাউন্ডার।

শুভব্রত মুখার্জি

ঘরের মাঠে বাংলাদেশ দলকে হোয়াইটওয়াশের মুখোমুখি হতে হয়েছে। সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপেও তাদের পারফরম্যান্স একেবারেই ভালো ছিল না। সুপার টুয়েলভে একটি ম্যাচেও না জিতে তারা ছিটকে গিয়েছিল বিশ্বকাপ থেকে। তারপরেই নিজেদের ঘরের মাঠে টাইগারদের এই বিপর্যয়। তার পরেই মাহমুদুল্লাহ বাহিনীকে নিয়ে মুখ খুললেন প্রাক্তন পাকিস্তানি তারকা ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

আফ্রিদির সটান প্রশ্ন, আর কত এমন উইকেটে খেলবে বাংলাদেশ? সিরিজের শেষ টি-২০ ম্যাচ উত্তেজনায় পরিপূর্ণ ছিল। সেই ম্যাচে ৫ উইকেটে জিতে পাকিস্তান ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বাংলাদেশকে। মিরপুরের মাঠ এবং তার ২২ গজ সবসময় থেকেছে শিরোনামে। এই মাঠেই বিশ্বকাপের আগে শক্তিধর অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড দলকে টি-২০ সিরিজে হারায় বাংলাদেশ। যদিও উইকেটের মান নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে। ফলে মিরপুরের ২২ গজে ‘শক্তিশালী’ বাংলাদেশকে হোয়াইটওয়াশের ‘লজ্জা’ উপহার দেওয়া পাকিস্তানকে অভিনন্দন জানিয়েছেন শাহিদ আফ্রিদি। সাথে বাংলাদেশকে ভালো খেলার পরামর্শও দিয়েছেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার।

সিরিজের পরে এক টুইট বার্তায় আফ্রিদি বাংলাদেশের কাছে প্রশ্ন করেন, নিজেদের ধ্বংসের দিকে এগিয়ে নিয়ে যেতে আর কত এমন উইকেটে খেলবে টাইগাররা? তিনি লেখেন, ‘বাংলাদেশের এবার গভীর আত্মঅনুসন্ধান করা উচিত। তারা কি এমন উইকেট ব্যবহার করে জিতে এবং প্রতিপক্ষের মাঠে এবং বিশ্বকাপে অ্যাভারেজ পারফরম্যান্স করেই সন্তুষ্ট থাকতে চায়? তোমাদের অনেক প্রতিভা আছে। খেলাটার প্রতি আবেগ আছে। কিন্তু খেলায় উন্নতি করতে চাইলে খুব দ্রুত ভালো উইকেট বানানো দরকার।'

বন্ধ করুন