বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশের টিম গেমের সামনে ফিকে হাসারাঙ্গার একক লড়াই, দাপুটে জয় তামিমদের
উইকেট নেওয়ার পর বাংলাদেশের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।
উইকেট নেওয়ার পর বাংলাদেশের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

বাংলাদেশের টিম গেমের সামনে ফিকে হাসারাঙ্গার একক লড়াই, দাপুটে জয় তামিমদের

  • ম্যাচের সেরা হয়েছেন মুশফিকুর রহিম।

টিম গেমের আদর্শ নমুনা পেশ করল বাংলাদেশ। দলগত প্রচেষ্টায় ভর করেই মীরপুরে শ্রীলঙ্কাকে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৩৩ রানে পরাজিত করলেন তামিমরা।

ব্যাট হাতে বাংলাদেশকে লড়াইয়ের রসদ এনে দেন তামিম, মুশফিকুর ও মাহমুদুল্লাহ। বল হাতে শ্রীলঙ্কার ইনিংসকে ভাঙার দায়িত্ব ভাগ করে নেন মেহেদি হাসান, মুস্তাফিজুর, সইফুদ্দিনরা। মন্দ বোলিং করেননি শাকিবও।

টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ৫০ ওভারে তারা ৬ উইকেট হারিয়ে ২৫৭ রান তোলে। তামিম ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭০ বলে ৫২ রান করে আউট হন। মুশফিকুর ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৭ বলে ৮৪ রান করে ক্রিজ ছাড়েন। মাহমুদুল্লাহ ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৬ বলে ৫৪ রান করে সাজঘরে ফেরেন। শাকিব ১৫ রানের বেশি সংগ্রহ করতে পারেননি।

ধনঞ্জয়া ডি'সিলভা ৪৫ রানে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন চামীরা, গুণতিলকে ও সান্দাকান।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৪৮.১ ওভারে ২২৪ রানে অল-আউট হয়ে যায়। ওয়ানিন্দু হাসারাঙ্গা কার্যত একক লড়াই চালান। তিনি ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬০ বলে ৭৪ রান করে আউট হন। এছাড়া গুণতিলকে ২১, কুশল পেরেরা ৩০, কুশল মেন্ডিস ২৪ ও ইসুরু উদানা ২১ রান করেন।

মেহেদি হাসান ৩০ রানে ৪টি উইকেট নেন। মুস্তাফিজুর নেন ৩৪ রানে ৩ উইকেট। সইফুদ্দিন ৪৯ রানে ২টি উইকেট দখল করেন। শাকিব ৪৪ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মুশফিকুর।

বন্ধ করুন