বাংলা নিউজ > ময়দান > BAN vs SL: ৬.৫ ওভারে ২৪ রানে ৫ উইকেট! ঢাকায় কাঁপুনি টাইগারদের, টানছেন 'ব্র্যাডম্যান'

BAN vs SL: ৬.৫ ওভারে ২৪ রানে ৫ উইকেট! ঢাকায় কাঁপুনি টাইগারদের, টানছেন 'ব্র্যাডম্যান'

আউট নাজমুল। উচ্ছ্বাস শ্রীলঙ্কার। (ছবি সৌজন্যে এএফপি)

BAN vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের যে পাঁচজন আউট হয়েছেন, তাঁদের অবদান ০, ০, ৯, ৪ এবং ০ রান। তারপর বাংলাদেশের ইনিংসের হাল ধরছেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। লিটন ইতিমধ্য়ে অর্ধশতরান পূরণ করে ফেলেছেন।

BAN vs SL:  ০, ০, ৯, ৪ এবং ০ - সোমবার সকালে ঢাকায় এমনই অবস্থা হল বাংলাদেশের প্রথম পাঁচ ব্যাটারের। তার জেরে মাত্র ৬.৫ ওভারে ২৪ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকেন 'টাইগাররা'। শেষপর্যন্ত বাংলাদেশের ইনিংসের হাল ধরেন মুশফিকুর রহিম এবং লিটন দাস। আপাতত টাইগারদের স্কোর পাঁচ উইকেটে ১৪১ রান।

সোমবার ঢাকার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টেস্টের দ্বিতীয় বলেই আউট হয়ে যান মাহমুদুল হাসান। পরের ওভারেই ড্রেসিংরুমের পথে হাঁটা দেন তামিম ইকবাল। দুই ওপেনারই কোনও রান করতে পারেননি। কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন নাজুমল হোসেন শান্ত এবং অধিনায়ক মোমিনুল হক। 

আরও পড়ুন: BAN vs SL: খেলতে খেলতে মাঠেই লুটিয়ে পড়লেন! বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি কুশল মেন্ডিস

কিন্তু কিছুক্ষণ পরেই মোমিনুলকে আউট করে অসিথা ফার্নান্দো। নয় বলে ন'রান করেন তিনি। পরের ওভারেই আউট হয়ে যান নাজমুল। তারপর মাঠে নামেন শাকিব আল হাসান। কিন্তু এক বলের বেশি থাকতে পারেননি। কাসুন রাজিথার সুইং বলে এলবিডব্লুউ হয়ে যান শাকিব। সেখান থেকে বাংলাদেশের ইনিংসের হাল ধরেন মুশফিকুর এবং লিটন। তাঁরা বাংলাদেশকে ১০০ রানের গণ্ডি পার করিয়েছেন। 

ইতিমধ্যে অর্ধশতরান করে ফেলেছেন লিটন। ১০৮ বলে ৪৭ রানে অপরাজিত আছেন মুশফিকুর। যিনি প্রথম টেস্টে শতরানের পর বলেছিলেন, ‘আমি সেঞ্চুরি করলেই লোকে বাংলাদেশের মানুষ আমায় ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করেন। কিন্তু যখন আমি রান করতে ব্যর্থ হই, তখনই আমায় নিয়ে সমালোচনা শুরু হয়।’

আরও পড়ুন: Mushfiqur Rahim: হজে যাবেন, ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলবে না বাংলাদেশের তারকা মুশফিকুর রহিম

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সবথেকে ভালো ছন্দে আছেন কাসুন। ১২ ওভারে ২২ রানে তিন উইকেট নেন। দুটি উইকেট পেয়েছেন ফার্নান্ডো। তবে ফার্নান্ডো কিছুটা বেশি রান দিয়েছেন। ১২ ওভারে ৫২ রান দিয়ে দু'উইকেট নিয়েছেন ফার্নান্ডো।

বন্ধ করুন