বাংলা নিউজ > ময়দান > মুকুট ধরে রাখল বাংলাদেশ, খামতি মিটিয়ে ICC সুপার লিগ টেবিলে পয়েন্টের খাতা খুলল শ্রীলঙ্কা
বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচের মুহূর্ত। ছবি- আইসিসি।
বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচের মুহূর্ত। ছবি- আইসিসি।

মুকুট ধরে রাখল বাংলাদেশ, খামতি মিটিয়ে ICC সুপার লিগ টেবিলে পয়েন্টের খাতা খুলল শ্রীলঙ্কা

  • পয়েন্ট টেবিলে ভারতের থেকে অনেক এগিয়ে রয়েছে পাকিস্তান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম দু'ম্যাচে জয়ের সুবাদে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষস্থান দখল করে বাংলাদেশ। নিয়ম রক্ষার শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচে হারলেও এক নম্বরের মুকুট ধরে রাখলেন তামিমরা।

অন্যদিকে, শ্রীলঙ্কা অবশেষে সুপার লিগ টেবিলে পয়েন্টের খাতা খোলে। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে দাপুটে জয়ের সুবাদে ১০ পয়েন্ট সংগ্রহ করে দ্বীপরাষ্ট্র। ফলে ২ পয়েন্টের খামতি মিটিয়ে তারা পয়েন্ট টেবিলে নিজেদের খাতায় ৮ পয়েন্ট সংগ্রহ করতে সক্ষম হয়।

আসলে এর আগে স্লো ওভার রেটের অপরাধে শ্রীলঙ্কার ২ পয়েন্ট কাটা গিয়েছিল। ৬ ম্যাচে সিংহলিদের সংগ্রহ আপাতত ৮ পয়েন্ট।

বাংলাদেশ ৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে। ইংল্যান্ড ৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। পাকিস্তান ও অস্ট্রেলিয়া, উভয় দলই ৬টি করে ম্যাচ খেলে ৪০ পয়েন্ট করে সংগ্রহ করেছে। যদিও নেট রান-রেটের নিরিখে তারা রয়েছে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে।

সুপার লিগের পয়েন্ট টেবিল।
সুপার লিগের পয়েন্ট টেবিল।

নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের পকেটে রয়েছে ৩০ পয়েন্ট করে। রান-রেটের হেরফেরের জন্য তারা রয়েছে ক্রমতালিকার পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে। ভারত ৬ ম্যাচে ২৯ পয়েন্ট সংগ্রহ করে আট নম্বরে অবস্থান করছে। জিম্বাবোয়ে ও আয়ারল্যান্ড রয়েছে যথাক্রমে ৯ ও ১০ নম্বরে। উভয়ের সংগ্রেই রয়েছে ১০ পয়েন্ট করে। ৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা রয়েছে ১১ নম্বরে। শ্রীলঙ্কা অবস্থান করছে ১২ নম্বরে।

বন্ধ করুন