বাংলা নিউজ > ময়দান > BAN vs SL: শাকিবের ভাল স্পেল সত্ত্বেও, বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা
ডি'সিলভা এবং ম্যাথিউজের শতরানের পার্টনারশিপে ভর করেই এগিয়ে শ্রীলঙ্কা। ছবি- এএফপি। (AFP)

BAN vs SL: শাকিবের ভাল স্পেল সত্ত্বেও, বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা

  • শ্রীলঙ্কার হয়ে ধনঞ্জয় ডি'সিলভা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজ, উভয়েই অর্ধশতরান করেন।

ড্রয়ে শেষ হয়েছিল বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট। বৃষ্টির জেরে দ্বিতীয় টেস্টও সেইদিকেই এগোচ্ছে। ঢাকায় দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ভেস্তে গেল একটা গোটা সেশন, নষ্ট হল ৩৯ ওভার। তৃতীয় দিনের শেষে অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও ধনঞ্জয় ডি'সিলভার অর্ধশতরানের দৌলতে অবশ্য কিছুটা এগিয়ে দ্বীপরাষ্ট্রই।

এদিন শুরুতেই এবাদত হোসেন দিনের মাত্র দ্বিতীয় বলে শূন্য রানে নাইটওয়াচম্যান কাসুন রাজিথাকে সাজঘরে পাঠান। দিমুথ করুণারত্নেও ৮০ রানে শাকিব আল হাসানের বলে বোল্ড হন। ১৬৪ রানে চার উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশের আশা ছিল হয়তো তারা দ্রুত শ্রীলঙ্কাকে অলআউট করে লিড নিতে সক্ষম হবে। তবে ম্যাথিউজ এবং ডি'সিলভার ১০২ রানের পঞ্চম উইকেটের পার্টনারশিপ সেই আশায় জল ঢেলে দেয়। দুই লঙ্কান ব্যাটার অর্ধশতরান করলেও, তাদের খেলা ভঙ্গিমা ছিল সম্পূর্ণ ভিন্ন।

আরও পড়ুন:- BAN vs SL: শূন্য রানের ছড়াছড়ি, তবু মীরপুর টেস্টে অদ্ভুত বিশ্বরেকর্ড গড়ল বাংলাদেশ

ম্যাথিউজ ভীষণই মন্থর গতিতে খেলেন, আর অপরদিকে ডি'সিলভা নেন আগ্রাসী অ্যাপ্রোচ। অবশ্য ভাল ছন্দে দেখানো ডি'সিলভাকে ৫৮ রানেই সাজঘরে ফেরত পাঠান শাকিব। তারপর ষষ্ঠ উইকেটে ঠুকঠুক করে ৫৫ বলে মাত্র ১৬ রান যোগ করেন। তৃতীয় দিনের শেষে ম্যাথিউজ ১৫৩ বলে ৫৮ রানে অপরাজিত রয়েছেন। শ্রীলঙ্কার স্কোর বাংলাদেশের থেকে ৮৩ কম ২৮২-৫। শাকিব, এবাদতরা এদিন ভাল বোলিং করেও খুব বেশি ফুল ফোটাতে পারেননি। শ্রীলঙ্কার ব্যাটিং লাইন আপও বেশ লম্বা। তাই খুব বড় ব্যাটিং ধ্বস না নামলে ম্যাচে কিন্তু লঙ্কাই এগিয়ে।

বন্ধ করুন