বাংলা নিউজ > ময়দান > BAN vs SL: কাজে দিল না তাইজুলের ৪ উইকেট, চন্ডীমল-ডিকওয়েলার লড়াইয়ে ড্র হল প্রথম টেস্ট

BAN vs SL: কাজে দিল না তাইজুলের ৪ উইকেট, চন্ডীমল-ডিকওয়েলার লড়াইয়ে ড্র হল প্রথম টেস্ট

চন্ডীমল ও ডিকওয়েলার লড়াইয়ে প্রথম টেস্ট ড্র করল শ্রীলঙ্কা। ছবি- এএফপি। (AFP)

চন্ডীমল ও ডিকওয়েলা সপ্তম উইকেটে অপরাজিত ৯৯ রানের পার্টনারশিপ গড়েন।

বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্টের পঞ্চম দিনের শুরুতে ২৯ রানে পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। হাতে ছিল আট উইকেট। এমন অবস্থায় ভাল বোলিং করলে টাইগারদের জয়ের একটা সম্ভাবনা ছিলই। তবে নিরোশান ডিকওয়েলা এবং দীনেশ চন্ডীমলের লড়াকু পার্টনারশিপ ওপার বাংলার দলের জয়ের আশায় জল ঢেলে দিল।

শ্রীলঙ্কার হয়ে পঞ্চম দিনের শুরুটা ভীষণই আগ্রাসী ভঙ্গিমায় করেন কুশল মেন্ডিস। তবে লাঞ্চের আগে ৪৮ রানে মেন্ডিস এবং লাঞ্চের পর শূন্য রানে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে আউট করে বাংলাদেশকে ম্যাচে ফেরান তাইজুল ইসলাম। দেখতে দেখতেই ৫৫ রানের ব্যবধানে চার উইকেট হারিয়ে শ্রীলঙ্কা বেশ চাপে পড়ে যায়। ছয় উইকেট পড়ে যাওয়ার পর শ্রীলঙ্কা মাত্র ৯৩ রানে এগিয়ে ছিল। জয়ের গন্ধ পাচ্ছিলেন মুশফিকুর, তাইজুল, শাকিবরা।

তবে এই সময়েই শ্রীলঙ্কার হয়ে রুখে দাঁড়ান দীনেশ চন্ডীমল ও ডিকওয়েলা। সপ্তম উইকেটে দুই ব্যাটার ৯৯ রানের লড়াকু পার্টনারশিপ দেন। ডিকওয়েলা বেশ আগ্রাসী মেজাজে টেস্টে নিজের ২০তম অর্ধশতরানটি পূর্ণ করেন। ৬১ রানে অপরাজিত থাকেন তিনি। চন্ডীমল তুলনামূলক রক্ষণাত্মক ভঙ্গিমায় ১৩৫ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচের শেষ ঘণ্টায় শ্রীলঙ্কা ১৯২ রানে এগিয়ে রয়েছে দেখার পরেই দুই দল ড্রয়ের জন্য হাত মিলিয়ে নেয়। তাইজুলের চার উইকেটও তাঁর দলকে ম্যাচ জেতাতে পারল না। প্রথম ইনিংসে ১৯৯ রান করে ম্যাচ সেরা হন ম্যাথিউজ। ২৩ মে থেকে দ্বিতীয় টেস্ট ম্যাচে নামবে দুই দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের সিরিজ স্থগিত করল ক্রিকেট আয়ারল্যান্ড সংস্কার চলছে মা উড়ালপুলে, শুক্রবার পর্যন্ত চলবে কাজ, যান চলাচল কি ব্যাহত হবে? ভারতীয়রা গরীব দেশে টি২০ খেলে না- অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে দরিদ্র বললেন সেহওয়াগ? ৫ বারের সেরা সাংসদ, ৫৮ বছর বয়সে অবশেষে দশম পাশ করলেন শিবসেনা নেতা ‘শাশুড়ি কখনো মা হয় না…’! রাজের মায়ের সঙ্গে ভিডিয়ো, শেয়ার করে কী লিখলেন শুভশ্রী? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত রগরগে ঘনিষ্ট দৃশ্যে সাবলীল ছিলেন রেখা, এখনও স্মৃতি হাতড়ে চলছেন শেখর সুমন 'রাজপরিবারের যুবরাজের উপদেষ্টা...', 'উত্তরাধিকার কর' নিয়ে কংগ্রেসকে তোপ মোদীর VVPAT'র ১০০% ভোট গণনা মামলায় কমিশনের কথা শুনল সুপ্রিম কোর্ট, স্থগিত থাকল রায়দান রামকৃষ্ণ মঠ ও মিশনের সপ্তদশ অধ্যক্ষ হলেন স্বামী গৌতমানন্দজি মহারাজ

Latest IPL News

ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.