বাংলা নিউজ > ময়দান > BAN vs SL: কাজে দিল না তাইজুলের ৪ উইকেট, চন্ডীমল-ডিকওয়েলার লড়াইয়ে ড্র হল প্রথম টেস্ট
চন্ডীমল ও ডিকওয়েলার লড়াইয়ে প্রথম টেস্ট ড্র করল শ্রীলঙ্কা। ছবি- এএফপি। (AFP)

BAN vs SL: কাজে দিল না তাইজুলের ৪ উইকেট, চন্ডীমল-ডিকওয়েলার লড়াইয়ে ড্র হল প্রথম টেস্ট

  • চন্ডীমল ও ডিকওয়েলা সপ্তম উইকেটে অপরাজিত ৯৯ রানের পার্টনারশিপ গড়েন।

বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্টের পঞ্চম দিনের শুরুতে ২৯ রানে পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। হাতে ছিল আট উইকেট। এমন অবস্থায় ভাল বোলিং করলে টাইগারদের জয়ের একটা সম্ভাবনা ছিলই। তবে নিরোশান ডিকওয়েলা এবং দীনেশ চন্ডীমলের লড়াকু পার্টনারশিপ ওপার বাংলার দলের জয়ের আশায় জল ঢেলে দিল।

শ্রীলঙ্কার হয়ে পঞ্চম দিনের শুরুটা ভীষণই আগ্রাসী ভঙ্গিমায় করেন কুশল মেন্ডিস। তবে লাঞ্চের আগে ৪৮ রানে মেন্ডিস এবং লাঞ্চের পর শূন্য রানে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে আউট করে বাংলাদেশকে ম্যাচে ফেরান তাইজুল ইসলাম। দেখতে দেখতেই ৫৫ রানের ব্যবধানে চার উইকেট হারিয়ে শ্রীলঙ্কা বেশ চাপে পড়ে যায়। ছয় উইকেট পড়ে যাওয়ার পর শ্রীলঙ্কা মাত্র ৯৩ রানে এগিয়ে ছিল। জয়ের গন্ধ পাচ্ছিলেন মুশফিকুর, তাইজুল, শাকিবরা।

তবে এই সময়েই শ্রীলঙ্কার হয়ে রুখে দাঁড়ান দীনেশ চন্ডীমল ও ডিকওয়েলা। সপ্তম উইকেটে দুই ব্যাটার ৯৯ রানের লড়াকু পার্টনারশিপ দেন। ডিকওয়েলা বেশ আগ্রাসী মেজাজে টেস্টে নিজের ২০তম অর্ধশতরানটি পূর্ণ করেন। ৬১ রানে অপরাজিত থাকেন তিনি। চন্ডীমল তুলনামূলক রক্ষণাত্মক ভঙ্গিমায় ১৩৫ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচের শেষ ঘণ্টায় শ্রীলঙ্কা ১৯২ রানে এগিয়ে রয়েছে দেখার পরেই দুই দল ড্রয়ের জন্য হাত মিলিয়ে নেয়। তাইজুলের চার উইকেটও তাঁর দলকে ম্যাচ জেতাতে পারল না। প্রথম ইনিংসে ১৯৯ রান করে ম্যাচ সেরা হন ম্যাথিউজ। ২৩ মে থেকে দ্বিতীয় টেস্ট ম্যাচে নামবে দুই দল।

বন্ধ করুন