বাংলা নিউজ > ময়দান > BAN vs SL: টানা দ্বিতীয় দ্বিশতরানের পার্টনারশিপ, ইতিহাস গড়লেন লিটন-মুশফিকুর
দুর্ধর্ষ দ্বিশতরানের পার্টনারশিপ গড়লেন মুশফিকুর ও লিটন। ছবি- এএফপি / গেটি ইমেজেস।

BAN vs SL: টানা দ্বিতীয় দ্বিশতরানের পার্টনারশিপ, ইতিহাস গড়লেন লিটন-মুশফিকুর

  • প্রথম দিনের শেষে ষষ্ঠ উইকেটে অপরাজিত ২৫৩ রানের পার্টনারশিপ গড়েছেন লিটন-মুশফিকুর।

ঢাকার মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় তথা অন্তিম টেস্ট ম্যাচ খেলতে নেমেছে। সেই ম্যাচেই ইতিহাস রচনা করলেন বাংলাদেশের দুই তারকা মিডল অর্ডার ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস। এক দুর্ধর্ষ ষষ্ঠ উইকেটের পার্টনারশিপ গড়লেন তাঁরা।

এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েই বেজায় বিপদে পড়ে বাংলাদেশ। ২৪ রানেই হারিয়ে ফেলে পাঁচ উইকেট। দলের দুই তারকা তামিম ইকবাল ও শাকিব আল হাসান, দুইজনেই খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। তবে এখান থেকেই ইনিংস মেরামতির কাজ শুরু করেন মুশফিকুর ও লিটন দাস। গত ম্যাচে শতরানের ফস্কালেও এই ম্যাচে প্রথমে শতরান পূর্ণ করেন লিটন দাস। তারপার নাগাড়ে দ্বিতীয় ম্যাচে শতরানটি সেরে ফেলেন মুশফিকুরও। এই দুই ব্যাটারের কাঁধে চেপেই ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

দিন শেষে মুশফিকুরের স্কোর ১১৫ ও লিটনের সংগ্রহ ১৩৫ রান। দুই ব্যাটারই অপরাজিত রয়েছেন। ষষ্ঠ উইকেটে প্রথম দিনের শেষে তাদের পার্টনারশিপ ২৫৩ রানের। এই পার্টনারশিপেই তৈরি হল ইতিহাস। টেস্টের ইতিহাসে কোনও দল এত কম রানে পাঁচ উইকেট হারানোর পর আর সেই ইনিংসে দ্বিশতরানের পার্টনারশিপ গড়তে পারেননি। সুতরাং, ২৪ রানে পাঁচ উইকেট হারানোর পর লিটন-মুশফিকুরের এই পার্টনারশিপের নাম ইতিহাসের পাতায় উঠে গেল। প্রথম দিনের শেষে বাংলাদেশের স্কোর ২৭৭-৫।  

বন্ধ করুন