বাংলা নিউজ > ময়দান > BAN vs SL: বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ১০০ ইনিংস খেলার নজির শাকিবের

BAN vs SL: বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ১০০ ইনিংস খেলার নজির শাকিবের

শাকিব আল হাসান।

বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ইনিংস খেলার নজির রয়েছে মাহমুদুল্লাহর। তিনি ১১২টি ইনিংস খেলেছেন। শাকিব আবার খেলেছেন ১০০টি ইনিংস। তিনিই বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার, যিনি ১০০ ইনিংস খেলার নজির গড়লেন।

টি-টোয়েন্টিতে ১০০টি ইনিংস খেলার নজির গড়ে ফেললেন শাকিব আল হাসান। বৃহস্পতিবার এশিয়া কাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে ব্যাট করতে নামার সঙ্গে সঙ্গে এই নজির গড়ে ফেলেন তিনি। যদিও ইনিংসে সেঞ্চুরির করার দিনে খুব বেশি রান করতে পারলেন না শাকিব নিজে। তিনে ব্যাট করতে নেমে ২২ বলে ২৪ করে সাজঘরে ফেরেন তিনি।

শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ ম্যাচের লাইভ আপডেট জানতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/sl-vs-ban-live-score-check-all-updates-sri-lanka-and-bangladesh-asia-cup-2022-match-in-dubai-31662037141637.html

বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ইনিংস খেলার নজির রয়েছে মাহমুদুল্লাহর। তিনি ১১২টি ইনিংস খেলেছেন। শাকিব আবার খেলেছেন ১০০টি ইনিংস। তিনিই বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার, যিনি ১০০ ইনিংস খেলার নজির গড়লেন। এ ছাড়া মুশফিকুর রহিম খেলেছেন ৯৩টি ইনিংস। ৭৪টি ইনিংস খেলেছেন তামিম ইকবাল। সৌম্য সরকার খেলেছেন ৬৬টি ইনিংস।

আরও পড়ুন: ১০০-র বেশি T20 খেলা প্লেয়ারদের মধ্যে সবচেয়ে খারাপ গড় ও স্ট্রাইকরেটের নজির মুশফিকুরের

এ দিন জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। দলের ১৯ রানের মাথায় শুরুতেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। সাব্বির রহমান ৬ বলে ৫ রান করে আউট হন। তার পরে মেহেদি হাসান ২৬ বলে ৩৮ করে সাজঘরে ফেরেন। মুশফিকুর রহিমের সংগ্রহ ৫ বলে ৪ রান। অধিনায়ক শাকিব আল হাসান করেছেন ২২ বলে ২৪ রান। আফিফ হোসেন করেছেন ২২ বলে ৩৯ রান। এটাই বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ রান। মাহমুদুল্লাহ ২২ বলে ২৭ রান করেন। ছয়ে ব্যাট করতে নেমে ৯ বলে ঝড়ো ২৪ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন। তাঁর এই ইনিংসের হাত ধরেই নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৮৩ রান করে ফেলে বাংলাদেশ।

ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং চামিকা করুণারত্নে ২টি করে উইকেট নিয়েছেন। শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নিয়েছেন দিলশন মাদুশঙ্কা, মহেশ থিকশানা, অসিথা ফার্নান্দো।

প্রসঙ্গত, এই ম্যাচ যে জিতবে, সেই দলই সুপার ফোরে যাবে। অন্য দলটি এশিয়া কাপ থেকে ছিটকে যাবে। স্বাভাবিক ভাবেই দুই দলের কাছে এই ম্যাচটি একেবারে ডু ওর ডাই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি? কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা আসছে ভগবান শ্রীরামের মহান ভক্ত মা শবরীর জন্মবার্ষিকী, জেনে নিন এই দিনের গুরুত্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.