বাংলা নিউজ > ময়দান > Ban vs SL: টাইগারের গর্জন! শরিফুলের বাউন্সারে ভেঙে গেল বিশ্ব ফার্নান্ডোর হেলমেট
শরিফুলের বাউন্সারে লাগল বিশ্ব ফার্নান্ডোর হেলমেটে (ছবি-টুইটার)

Ban vs SL: টাইগারের গর্জন! শরিফুলের বাউন্সারে ভেঙে গেল বিশ্ব ফার্নান্ডোর হেলমেট

  • ম্যাচের ১৪০তম ওভারের চতুর্থ বলে বাউন্সার করেন এই পেসার। সেই বল ছেড়ে দেওয়ার চেষ্টা করছিলেন বিশ্ব ফার্নান্ডো। এর জন্য ক্রিজে বসে পড়েছিলেন তিনি। তবে রক্ষা পাননি ফার্নান্ডো। বল নিচু হয়ে আসায় সরাসরি তার হেলমেটে আঘাত করে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে অল্পের জন্য রক্ষা পেলেন শ্রীলঙ্কার অলরাউন্ডার বিশ্ব ফার্নান্ডো। এদিনের দ্বিতীয় সেশনের শেষ ওভারে বোলিং করতে আসেন বাংলাদেশের বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। ম্যাচের ১৪০তম ওভারের চতুর্থ বলে বাউন্সার করেন এই পেসার। সেই বল ছেড়ে দেওয়ার চেষ্টা করছিলেন বিশ্ব ফার্নান্ডো। এর জন্য ক্রিজে বসে পড়েছিলেন তিনি। তবে রক্ষা পাননি ফার্নান্ডো। বল নিচু হয়ে আসায় সরাসরি তার হেলমেটে আঘাত করে। তাঁর আঘাত গুরুতর নয় বলেই শ্রীলঙ্কা শিবির সূত্রে খবর। এই ঘটনার জন্য ফার্নান্ডোর পরিবর্তে কোনও কনকাসন সাবস্টিটিউট চায়নি শ্রীলঙ্কা। শরিফুলের বাউন্সারে ক্ষতিগ্রস্থ হয় তাঁর হেলমেটও।

এরফলে বাধ্য হয়ে হেলমেট পরিবর্তন করেন বিশ্ব ফার্নান্ডো। এমনকি হেলমেট পরিবর্তন করে আরও দুই বল খেলেছিলেন এই পেসার। তবে চা বিরতিতে গিয়ে আর মাঠে নামেননি তিনি। মাঠ ছাড়ার আগে ৭৭ বলে ১৭ রানের এক ইনিংস খেলছিলেন বিশ্ব। যোগ্য সঙ্গ দিচ্ছিলেন ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে। বিশ্ব ফার্নান্ডোর বদলি হিসেবে মাঠ ছাড়াই ম্যাথিউজের সঙ্গী হিসেবে মাঠে নেমেছেন আসিথা ফার্নান্ডো। নিজেকে রিটায়ার্ড আউট ঘোষণা করেন বিশ্ব ফার্নান্ডো। যদিও ৩৯০ রানে দলের নবম উইকেট পতনের পর আবার ব্যাট করতে আসেন তিনি।

চা বিরতিতে যাওয়ার আগের ওভারে প্যাভিলিয়নে ফেরার সুযোগ তৈরি করেছিলেন বিশ্ব। তবে মিড অনে তার তুলে দেওয়া সহজ ক্যাচ ছাড়েন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। দ্বিতীয় সেশনের প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে লক্ষ্যভ্রষ্ট হতে শুরু করেছিল শ্রীলঙ্কা। সেই সময় দলকে টেনে তোলার দায়িত্ব নেন বিশ্ব ফার্নান্ডো এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজ। দুইজন মিলে গড়ে তুলেছিলেন ৪৭ রানের জুটি। তবে ফিটনেস সমস্যার জন্য একটা সময়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলা অনিশ্চিত ছিল শরিফুল ইসলামের। কিন্তু বাংলাদেশের এই জোরে বোলারের বাউন্সারেই আহত হয়ে মাঠ ছাড়তে হল শ্রীলঙ্কার অলরাউন্ডার বিশ্ব ফার্নান্ডোকে। পরে তিনি আবার নামলেন সতীর্থকে দ্বিশতরানের সুযোগ করে দিতে। শেষ পর্যন্ত ৮৪ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন তিনি। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে করল ৩৯৭ রান। এক রানের জন্য অবশ্য দ্বিশতরান হাতছাড়া করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ

বন্ধ করুন