বাংলা নিউজ > ময়দান > অভিষেক T20I ম্যাচে লজ্জার নজির গড়লেন শ্রীলঙ্কার তরুণ বোলার আসিথা ফার্নান্দো
শ্রীলঙ্কার তরুণ বোলার আসিথা মাদুশানাকা ফার্নান্দোর লজ্জার রেকর্ড (ছবি-এএফপি)

অভিষেক T20I ম্যাচে লজ্জার নজির গড়লেন শ্রীলঙ্কার তরুণ বোলার আসিথা ফার্নান্দো

  • নিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচেই প্রচুর রান দিলেন আসিথা ফার্নান্দো। নিজের প্রথম আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে চার ওভার বল করে ৫১ রান খরচ করে নতুন রেকর্ড গড়লেন আসিথা। টি টোয়েন্টিতে অভিষেক ম্যাচে সর্বাধিক রান দেওয়া শ্রীলঙ্কার ক্রিকেটারের তকমা পেলেন আসিথা ফার্নান্দো।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার গুরুত্বপূর্ণ ম্যাচে লজ্জার নজির গড়লেন শ্রীলঙ্কার তরুণ বোলার আসিথা মাদুশানাকা ফার্নান্দো। ২৫ বছরের এই ডান হাতি মিডিয়াম পেস বোলার চলতি এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক করেছিলেন। আর নিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচেই প্রচুর রান দিলেন তিনি। নিজের প্রথম আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে চার ওভার বল করে ৫১ রান খরচ করে নতুন রেকর্ড গড়লেন আসিথা। টি টোয়েন্টিতে অভিষেক ম্যাচে সর্বাধিক রান দেওয়া শ্রীলঙ্কার ক্রিকেটারের তকমা পেলেন আসিথা ফার্নান্দো।

আরও পড়ুন… রোহিতের সামনে হার্দিককে ক্যাপ্টেন বললেন সঞ্চালক! দেখুন হিটম্যানের জবাব

এদিন আসিথা ফার্নান্দো ১২.৭৫ ইকোনমি রেটে রান দিয়েছেন। তবে এদিন একটি সাফল্যও পেয়েছেন তিনি। বাংলাদেশের ওপেনার সাব্বির রহমনকে সাজঘরে ফিরিয়ে ছিলেন তিনি। ২.৫ ওভারে আসিথার বলে কুশল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে মাত্র ৫ রান করে সাজঘরে ফিরে ছিলেন সাব্বির।

আসিথার আগে এই লজ্জার নজির ছিল শ্রীলঙ্কার উসুরু উদানার নামে। ২০০৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৭ রান দিয়েছিলেন তিনি। তার আগে ছিল সিক্কুগে প্রসানন্ার নামে। তিনি ২০১৩ সালে পাকিস্তানের বিরুদ্ধে একটিT20I ম্যাচে ৪৫ রান দিয়েছিলেন। সাচিথ পাথিরান্নাও নিজের অভিষেক টি টোয়েন্টি ম্যাচে ৪৫ রান দিয়েছিলেন। তবে সেই ম্যাচটি ছিল ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

আরও পড়ুন… ‘মিডিয়ায় কী বলছে তা নিয়ে উদ্বিগ্ন নই,’ শনাকার বিতর্কিত উত্তর নিয়ে শাকিবের জবাব

এদিনের ম্যাচের কথা বলতে গেলে, এদিন টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে বাংলাদেশ স্কোর বোর্ডে তুলেছিল ১৮৩ রান। মোসাদ্দাক হোসেন ৯ বলে ২৪ রান করেছিলেন। এছাড়াও আফিফ হোসেন ২২ বলে ৩৯ রানের ইনিংস খেলেছিলেন।

বন্ধ করুন