বাংলা নিউজ > ময়দান > BAN vs WI: নির্বাসন কাটিয়ে ১৬ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন শাকিব
শাকিব আল হাসান। ছবি- টুইটার।
শাকিব আল হাসান। ছবি- টুইটার।

BAN vs WI: নির্বাসন কাটিয়ে ১৬ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন শাকিব

  • বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশকে প্রাথমিক সাফল্য এনে দেন মুস্তাফিজুর।

দীর্ঘ ১৬ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন শাকিব আল হাসান। তারকা অল-রাউন্ডার শেষবার বাংলাদেশের হয়ে মাঠে নেমেছিলেন ২০১৯-এর ২১ সেপ্টেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ ম্যাচে। তার পর আইসিসির নির্বাসনের জন্য তাঁকে ক্রিকেট থেকে দূরে থাকতে হয়।

নির্বাসন কাটিয়ে ঘরোয়া টি-২০ লিগে নিজেকে প্রস্তুত করার পর অবশেষে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ান ডে সিরিজে কামব্যাক করলেন শাকিব।

মীরপুরে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচের শুরুতেই অবশ্য বৃষ্টি প্রতিবন্ধকতা সৃষ্টি করে। টস জিতে বংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান। ওয়েস্ট ইন্ডিজ ৩.৩ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৫ রান তোলার পর বৃষ্টিতে খেলা সাময়িকভাবে বন্ধ থাকে।

ক্যারিবিয়ান শিবিরে প্রাথমিক ধাক্কা দিয়েছেন মুস্তাফিজুর রহমান। তিনি এলবিডব্লিউর ফাঁদে জড়িয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার সুনীল অ্যাম্ব্রিসকে। সুনীল ৭ রান করে সাজঘরে ফিরেছেন। জোশুয়া ও ম্যাকার্থি উভয়েই ব্যাক্তিগত ৪ রানে ব্যাট করছেন।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ এই প্রথমবার আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ন্ড কাপ সুপার লিগের অন্তর্গত কোনও ওয়ান ডে ম্যাচ খেলছে। সুতরাং এখনও দু'দলের পয়েন্টের খাতা খোলেনি।

বন্ধ করুন