বাংলা নিউজ > ময়দান > Bangabandhu T20 Cup 2020: 'নাগিন ডান্স'-এর পর মাঠেই সতীর্থকে মারতে গেলেন মুশফিকুর, দেখুন ভিডিয়ো
মারতে উদ্যত মুশফিকুর (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)
মারতে উদ্যত মুশফিকুর (ছবি সৌজন্য স্ক্রিনগ্র্যাব)

Bangabandhu T20 Cup 2020: 'নাগিন ডান্স'-এর পর মাঠেই সতীর্থকে মারতে গেলেন মুশফিকুর, দেখুন ভিডিয়ো

  • এমনিতেই ক্রিকেট মাঠে বিচিত্র আচরণের জন্য তাঁর ‘দুর্নাম’ আছে।

এমনিতেই ক্রিকেট মাঠে বিচিত্র আচরণের জন্য তাঁর ‘দুর্নাম’ আছে। কখনও ম্যাচ জেতার আগেই সেলিব্রেশন করে হেরে বসেছেন। আবার কখনও ম্যাচ জিতে ‘নাগিন ডান্স’ করেছেন। এবার সবকিছুকে ছাড়িয়ে গেলেন মুশফিকুর রহিম। ম্যাচ চলাকালীন সতীর্থকে মারতে তেড়ে গেলেন বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্রিকেটার।

ঠিক কী হয়েছিল? বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মুখোমুখি হয়েছিল বেক্সিমকো ঢাকা এবং ফরচুন বরিশাল। প্রথমে ব্যাট করে ১৫০ রান তোলে মুশফিকুরের ঢাকা। জবাবে আতিফ হোসেনের ঝোড়ো অর্ধশতরানের সৌজন্যে একটা সময় মনে হচ্ছিল, সেই রান তাড়া করে ফেলবে বরিশাল।

সেই রুদ্ধশ্বাস ম্যাচের ১৭ তম ওভারের শেষ বলে আতিফ শট মারতে যান। কিন্তু তা ব্যাটে লেগে আকাশে উঠে যায়। সেই ক্যাচ ধরার জন্য ছুটে যান মুশফিকুর এবং তাঁর সতীর্থ নাসুম আহমেদ। কেউই সম্ভবত ক্যাচ ধরার জন্য কোনও ইঙ্গিত দেননি। তার ফলে দু'জনের প্রায় ধাক্কা হয়ে যাচ্ছিল। শেষপর্যন্ত অবশ্য ক্যাচ ধরে নিন মুশফিকুর। তাতেও 'রাগ' কমেনি প্রাক্তন বাংলাদেশ অধিনায়কের। নাসুমকে রীতিমতো মারতে তেড়ে যান। নাসুম নিজের অধিনায়কের পিঠ চাপড়ে দিলেও 'রাগ' কিছুতেই কমছিল না মুশফিকুরের। দলের বাকি খেলোয়াড়দের কাছেও নালিশ করতে থাকেন।

সেই আচরণের জন্য স্বভাবতই সমালোচনার মুখে পড়েছেন বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্রিকেটার। একজন আন্তর্জাতিক ক্রিকেটার কীভাবে সেই আচরণ করতে পারেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষত যিনি খেলার উত্থান-পতনের সাক্ষী থেকেছেন। অনেকে তাঁর ভিডিয়ো নিয়ে ট্রোলও করতে থাকেন। সেই সমালোচনা ও ট্রোলের মধ্যে অবশ্য ন'রানে জয় পেয়েছে মুশফিকুরের দল।

বন্ধ করুন