বাংলা নিউজ > ময়দান > রঞ্জিতে সহজ গ্রুপে পড়ল বাংলা, ‘গ্রুপ অফ ডেথে’ দিল্লি, মুম্বই ও কর্ণাটক
জানুয়ারিতে এ বার শুরু হতে চলেছে রঞ্জি ট্রফি।
জানুয়ারিতে এ বার শুরু হতে চলেছে রঞ্জি ট্রফি।

রঞ্জিতে সহজ গ্রুপে পড়ল বাংলা, ‘গ্রুপ অফ ডেথে’ দিল্লি, মুম্বই ও কর্ণাটক

  • রঞ্জির ৩৮টি টিমকে পাঁচটি এলিট গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপে ছ'টি করে টিম রয়েছে। এবং প্লেট গ্রুপে খেলবে বাকি আটটি দল। পাঁচটি এলিট গ্রুপের বিজয়ীরা সরাসরি কোয়ার্টার ফাইনালে উঠবে।

গত বারের রানার্স আপ বাংলার সামনে এ বারও রঞ্জির নক আউট পর্বে পৌঁছানোর বড় সুযোগ রয়েছে। কারণ গ্রুপ লিগে তাদের লড়াইটা তুলনামূলক ভাবে সহজ। সহজ গ্রুপে পড়ছে অভিমন্যু ঈশ্বরণের বাংলা। বাংলার সঙ্গে এলিট বি গ্রুপে রয়েছে বিদর্ভ, হরিয়ানা, কেরল, ত্রিপুরা এবং রাজস্থান। এই গ্রুপের সব খেলাই হবে বেঙ্গালুরুতে।

রঞ্জির ৩৮টি টিমকে পাঁচটি এলিট গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপে ছ'টি করে টিম রয়েছে। এবং প্লেট গ্রুপে খেলবে বাকি আটটি দল। পাঁচটি এলিট গ্রুপের বিজয়ীরা সরাসরি কোয়ার্টার ফাইনালে উঠবে। বাকি তিনটি স্পটের জন্য, প্রতিটি এলিট গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা দল এবং প্লেট গ্রুপের বিজয়ীরা তিনটি প্রি-কোয়ার্টার ফাইনাল খেলবে। এই তিনটি প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচের বিজয়ীরা কোয়ার্টার ফাইনালে উঠবে।

এ দিকে গতবারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের সঙ্গে এলিট গ্রুপ ডি-তে রয়েছে তামিলনাড়ু, রেলওয়েজ, জম্মু ও কাশ্মীর, ঝাড়খন্ড এবং গোয়া। গ্রুপ ডি-র খেলাগুলি হবে আহমেদাবাদে।

গ্রুপ অফ ডেথ বলা হচ্ছে এলিট গ্রুপ সি-কে। সেই গ্রুপে রয়েছে মুম্বই, কর্ণাটক ও দিল্লির মতো হেভিওয়েট টিম। এ ছাড়াও রয়েছে হায়দরাবাদ, মহারাষ্ট্র ও উত্তরাখন্ডও। গ্রুপ এ-তে আবার পঞ্জাব, হিমাচলপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট, সার্ভিসেস এবং অসম।

প্লেট গ্রুপে চণ্ডীগড়, মেঘালয়, বিহার, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, সিকিম এবং অরুণাচল প্রদেশ রয়েছে। চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে প্লেট গ্রুপের ম্যাচগুলি।

বন্ধ করুন