বাংলা নিউজ > ময়দান > শাকিবকে রেখে কিউয়ি সফরের দল ঘোষণা করা হলেও ১ঘণ্টার মধ্যে বিশ্রাম চেয়ে চিঠি তাঁর
শাকিব আল হাসান।

শাকিবকে রেখে কিউয়ি সফরের দল ঘোষণা করা হলেও ১ঘণ্টার মধ্যে বিশ্রাম চেয়ে চিঠি তাঁর

  • চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে সীমিত ওভারের ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছিল তামিম ইকবালরা। এ বার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি: নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবির তরফে। টাইগারদের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানকে দলে রেখেই আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর তার পরেই শুরু হয় চরম নাটক‌। এক ঘণ্টার মধ্যে এই সফর থেকে 'বিশ্রাম' চেয়ে শাকিবের চিঠি পৌঁছে যায় বিসিবি-র কাছে। দল ঘোষণার আগে গুঞ্জন ছিল নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছেন শাকিব। তা বাস্তবেও সত্য হয়ে গেল। তবে বেশ নাটকীয়তায় মোড়া ছিল গোটা ঘটনা।

প্রসঙ্গত দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাবেন টাইগাররা। উল্লেখ্য চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে সীমিত ওভারের ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছিল তামিম ইকবালরা। এ বার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে চলতি ঢাকা টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন পেসার রেজাউর রহমান রাজা এবং স্পিনার নইম হাসান। দলে সুযোগ পেয়েছেন পেসার শরিফুল ইসলাম। উল্লেখ্য ৮ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হবে বাংলাদেশের। তার পরের দিন ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ। ২০২২ সালের ১ জানুয়ারি প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন শনিবার বিকেলেই জানিয়েছিলেন শাকিব এখনও লিখিত ভাবে বোর্ডকে বিশ্রামের বিষয়ে কিছুই জানাননি। ফলে শাকিবকে দলে রেখেই শনিবার সন্ধ্যায় নিউজিল্যান্ড সফরের টেস্ট স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। দল ঘোষণার একঘণ্টা পর বোর্ডে চিঠি দিয়ে নিউজিল্যান্ড সফরে যেতে না চেয়ে বিশ্রাম দেওয়ার জন্য আবেদন করেন শাকিব আল হাসান। জানা গিয়েছে, জরুরি পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে না যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন শাকিব।

আসুন এক নজরে দেখে নিন বাংলাদেশের স্কোয়াড :

মমিনুল হক (অধিনায়ক),

সাদমান ইসলাম,

নাজমুল হোসেন শান্ত,

মুশফিকুর রহিম,

শাকিব আল হাসান,

লিটন কুমার,

নুরুল হাসান সোহান,

ইয়াসির আলী রাব্বি,

মেহেদি হাসান মিরাজ,

তাইজুল ইসলাম,

তাসকিন আহমেদ,

আবু জায়েদ রাহি,

ইবাদত হোসেন,

শরিফুল ইসলাম,

সৈয়দ খালেদ আহমেদ,

শহিদুল ইসলাম,

মাহমুদুল হাসান জয়

নইম শেখ।

বন্ধ করুন