বাংলা নিউজ > ময়দান > মেয়েদের Commonwealth Games Qualifiers-এ নাহিদা ঝড়ে ৪৫ রানে কেনিয়াকে অলআউট করল বাংলাদেশ
কেনিয়াকে ৮০ রানে হারায় বাংলাদেশ।
কেনিয়াকে ৮০ রানে হারায় বাংলাদেশ।

মেয়েদের Commonwealth Games Qualifiers-এ নাহিদা ঝড়ে ৪৫ রানে কেনিয়াকে অলআউট করল বাংলাদেশ

  • ক্যারিয়ারের সেরা বোলিং করে বাংলাদেশকে জয় এনে দেন নাহিদা। তাঁর আগুনে বোলিং কেনিয়ার ব্যাটিং লাইন আপকে তছনছ করে দেয়। একাই ৫ উইকেট নিয়ে তাক লাগিয়ে দেন নাহিদা। তাঁর ঝড়ো পারফরম্যান্সের জেরেই মাত্র ৪৫ রানে গুটিয়ে যায় কেনিয়ার ইনিংস।

মেয়েদের কমনওয়েলথ গেমসের যোগ্যতা নির্ণায়ক পর্বে কেনিয়ার বিরুদ্ধে একা দায়িত্ব নিয়ে বাংলাদেশকে জেতালেন নাহিদা আকতের। ক্যারিয়ারের সেরা বোলিং করে বাংলাদেশকে জয় এনে দেন নাহিদা। তাঁর আগুনে বোলিং কেনিয়ার ব্যাটিং লাইন আপকে তছনছ করে দেয়। একাই ৫ উইকেট নিয়ে তাক লাগিয়ে দেন নাহিদা। তাঁর ঝড়ো পারফরম্যান্সের জেরেই মাত্র ৪৫ রানে গুটিয়ে যায় কেনিয়ার ইনিংস।

টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠিয়েছিল কেনিয়া। প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৫ রান করে বাংলাদেশ। সপ্তম উইকেটে সলমা খাতুন এবং ঋতু মনি জুটি বাংলাদেশকে ১২৫ রানে পোঁছতে সাহায্য করে। ঋতু মনি ৩৯ রান করে অপরাজিত থাকেন। আর সলমা করেন অপরাজিত ৩৩ রান। ওপেন করতে নেমে মুর্শিদা খাতুন ২৬ রান করেছিলেন। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি।৩ উইকেট নিয়েছেন কুইন্টর অ্যাবেল। আর মার্সিলিন ২ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৪৫ রানেই অলআউট হয়ে যায় কেনিয়া। ১২.৪ ওভারেই ১০ উইকেট পড়ে যায় কেনিয়ার। শারন জুমা একমাত্র ২৪ রান করেছেন। বাকিদের মধ্যে ছ'জন ডাক করে ফিরে গিয়েছেন ড্রেসিংরুমে। কেনিয়ার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান কুইন্টরের। তাঁর সংগ্রহ মাত্র ৯। নাহিদা আকতের ৫ উইকেট নেন। ৮০ রানে ম্যাচ জিতে যায় বাংলাদেশ। পরপর দুই ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে এখন লিগ টেবলের শীর্ষে রয়েছে বাংলাদেশ।

বন্ধ করুন