বাংলা নিউজ > ময়দান > কোহলিদের রেকর্ড ভাঙল বাংলাদেশ, সঙ্গে স্পর্শ করল ৮ বছর আগে করা তাদেরই রেকর্ড
নতুন রেকর্ড করল বাংলাদেশ।
নতুন রেকর্ড করল বাংলাদেশ।

কোহলিদের রেকর্ড ভাঙল বাংলাদেশ, সঙ্গে স্পর্শ করল ৮ বছর আগে করা তাদেরই রেকর্ড

  • নাজমুল হোসেন এবং অধিনায়ক মোমিনুল হক শতরান করেছেন। নাজমুলের সংগ্রহ ১৬৩ রান। মোমিনুল করেছেন ১২৭ রান। ১৭৩ ওভার ব্যাট করে ৫৪১ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে বাংলাদেশ।

নতুন এক মাইলস্টোন স্পর্শ করল বাংলাদেশ ক্রিকেট টিম। ভাঙল বিরাট কোহলির ভারতের করা চার বছর আগের একটি রেকর্ড। সেই সঙ্গে  ৮ বছর বাদে নিজের রেকর্ডই আরও একবার স্পর্শ করল বাংলাদেশ। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে এক হাজারে বেশি বলে ব্যাট করল তারা। মোট ১৭৩ ওভার ব্যাট করার পর ইনিংসের সমাপ্তি ঘোষণা করে বাংলাদশ। ৮ বছর আগে মানে ২০১৩ সালে বাংলাদেশই গল টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৯৬ ওভার ব্যাট করেছিল বাংলাদেশ। সেই রেকর্ডই এ বার স্পর্শ করল তারা। এ বার তারা ১৭৩ ওভার ব্যাট করে ৫৪১ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। 

নাজমুল হোসেন এবং অধিনায়ক মোমিনুল হক শতরান করেছেন। নাজমুলের সংগ্রহ ১৬৩ রান। মোমিনুল করেছেন ১২৭ রান। ওপেন করতে নেমে তামিম ইকবাল ৯০ করেন। এ ছাড়া মুসফিকর রহিম অপরাজিত ৬৮ রান করেছেন। এবং লিটন দাস ৫০ রান করেন। সব মিলিয়ে ৫৪১ রান করে বাংলাদেশ। আর এই রানই এখন ক্যান্ডি স্টেডিয়ামে কোনও দলের টেস্ট ক্রিকেটে করা সর্বোচ্চ স্কোর। এর আগে এই রেকর্ড ছিল ভারতের।

২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে এসে ক্যান্ডি টেস্টে ৪৮৭ রান করে অলআউট হয়েছিল ভারত। এত দিন ধরে এই মাঠে ভারতের এই স্কোরই ছিল টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। চার বছর পর এই সেই রেকর্ড ভাঙল বাংলাদেশ। বিশাল রানের পাহাড় গড়ে নিজেদের ইনিংসের সমাপ্তি ঘোষণা করে মোমিনুল হকরা।

বন্ধ করুন