বাংলা নিউজ > ময়দান > কোহলিদের রেকর্ড ভাঙল বাংলাদেশ, সঙ্গে স্পর্শ করল ৮ বছর আগে করা তাদেরই রেকর্ড

কোহলিদের রেকর্ড ভাঙল বাংলাদেশ, সঙ্গে স্পর্শ করল ৮ বছর আগে করা তাদেরই রেকর্ড

নতুন রেকর্ড করল বাংলাদেশ।

নাজমুল হোসেন এবং অধিনায়ক মোমিনুল হক শতরান করেছেন। নাজমুলের সংগ্রহ ১৬৩ রান। মোমিনুল করেছেন ১২৭ রান। ১৭৩ ওভার ব্যাট করে ৫৪১ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে বাংলাদেশ।

নতুন এক মাইলস্টোন স্পর্শ করল বাংলাদেশ ক্রিকেট টিম। ভাঙল বিরাট কোহলির ভারতের করা চার বছর আগের একটি রেকর্ড। সেই সঙ্গে  ৮ বছর বাদে নিজের রেকর্ডই আরও একবার স্পর্শ করল বাংলাদেশ। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে এক হাজারে বেশি বলে ব্যাট করল তারা। মোট ১৭৩ ওভার ব্যাট করার পর ইনিংসের সমাপ্তি ঘোষণা করে বাংলাদশ। ৮ বছর আগে মানে ২০১৩ সালে বাংলাদেশই গল টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৯৬ ওভার ব্যাট করেছিল বাংলাদেশ। সেই রেকর্ডই এ বার স্পর্শ করল তারা। এ বার তারা ১৭৩ ওভার ব্যাট করে ৫৪১ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। 

নাজমুল হোসেন এবং অধিনায়ক মোমিনুল হক শতরান করেছেন। নাজমুলের সংগ্রহ ১৬৩ রান। মোমিনুল করেছেন ১২৭ রান। ওপেন করতে নেমে তামিম ইকবাল ৯০ করেন। এ ছাড়া মুসফিকর রহিম অপরাজিত ৬৮ রান করেছেন। এবং লিটন দাস ৫০ রান করেন। সব মিলিয়ে ৫৪১ রান করে বাংলাদেশ। আর এই রানই এখন ক্যান্ডি স্টেডিয়ামে কোনও দলের টেস্ট ক্রিকেটে করা সর্বোচ্চ স্কোর। এর আগে এই রেকর্ড ছিল ভারতের।

২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে এসে ক্যান্ডি টেস্টে ৪৮৭ রান করে অলআউট হয়েছিল ভারত। এত দিন ধরে এই মাঠে ভারতের এই স্কোরই ছিল টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। চার বছর পর এই সেই রেকর্ড ভাঙল বাংলাদেশ। বিশাল রানের পাহাড় গড়ে নিজেদের ইনিংসের সমাপ্তি ঘোষণা করে মোমিনুল হকরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল সিংহ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.