বাংলা নিউজ > ময়দান > IPL-কে দেখে শেখা উচিত, BPL-কে কার্যত বেকারই বলে দিলেন শাকিব!

IPL-কে দেখে শেখা উচিত, BPL-কে কার্যত বেকারই বলে দিলেন শাকিব!

শাকিব আল হাসান।

বাংলাদেশের ক্রিকেট পরিকাঠামো নিয়ে মুখ খুললেন শাকিব আল হাসান। শুধু তাই নয়, আইপিএলের থেকে বিপিএলকে শেখার পরামর্শ দিলেন তিনি।

মাঝে মধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্যকলাপ নিয়ে সরব হতে দেখা যায় সেই দেশের ক্রিকেটারদের। অনেকেই বিভিন্ন ইসুতে মুখ খুলতে দেখা গিয়েছে। বহুবার একাধিক জিনিস নিয়ে সরব হতে দেখা গিয়েছে শাকিব আল হাসানকে। ফের একবার বাংলাদেশ ক্রিকেট নিয়ে মুখ খুললেন তিনি। এবারের আইপিএলে ব্যক্তিগত কিছু কারণের জন্য খেলতে আসেননি। তিনি আইপিএলে খেলতে না এসে বাংলাদেশে ঢাকা প্রিমিয়র লিগে খেলেছেন। সেখানে খেলা শেষ করে তিনি উড়ে গিয়েছেন আমেরিকায়। তারপর সেখান থেকে গিয়েছেন ইংল্যান্ডে। কারণ তিনি সেখানে একদিনের সিরিজ এবং টেস্ট ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। কিন্তু এই খেলার মাঝেই তিনি নিজের দেশের টি-টোয়েন্টি লিগকে নিয়ে মন্তব্য করলেন।

শাকিবের ঈদ উৎসব পালন করার কথা ছিল আমেরিকায়। কিন্তু তিনি তখন সেখানে না গিয়ে ঈদ পালন করেছেন পরিবারের সঙ্গে। এখন তিনি ইংল্যান্ডে রয়েছেন একদিনের সিরিজ এবং টেস্ট ম্যাচ খেলার জন্য। এইসব ম্যাচ খেলার আগেই তিনি নিজের দেশের প্রিমিয়ার লিগ সম্পর্কে বলেন, 'ঢাকা প্রিমিয়র লিগ বাংলাদেশ প্রিমিয়র লিগের থেকে অনেক গোছানো। ঢাকা প্রিমিয়র লিগে অনেক দিন আগে থেকেই দল গঠন হয়ে যায়। দলে কি হবে না হবে সেটা আগে মরশুমে ঠিক হয়ে যায়। কিন্তু বাংলাদেশ প্রিমিয়র লিগে যখন ম্যাচ শুরু হয় তখনই এইগুলি ঠিক হয়।'

বাংলাদেশ প্রিমিয়র লিগের কদর বিদেশের মাটিতে নেই বলে মনে করেন শাকিব। বাংলাদেশের অধিনায়ক বলেন, 'বাংলাদেশের এই প্রিমিয়র লিগগুলি অনেক দেশেই সম্প্রচার করা হয়। কিন্তু কেউ সেই ভাবে এই খেলাগুলি দেখে না। অন্য কোনও দেশের ক্রিকেটাররা যদি পাকিস্তান বা ক্যারিবিয়ান টি-টোয়েন্টি লিগে ভালো খেলে তাহলে তারা দলে ডাক পায়। কিন্তু বাংলাদেশ প্রিমিয়র লিগে কোনও ক্রিকেটার ভালো খেললেও তারা ডাক পায় না। এটা খুবই হতাশার। বাংলাদেশ প্রিমিয়র লিগের কোনও সম্প্রচার সেইভাবে নেই। বাংলাদেশের বিভিন্ন গ্রামে গ্রামে এই খেলাগুলি হয়। তবুও আমাদের কোনও সম্প্রচার হয় না। এটা বিশ্বাস করা সত্যিই খুব কঠিন।'

চলতি আইপিএলে শাকিবের কেকেআরের না খেললেও লিটনও ভারতে এসে খেলে গিয়েছেন। লিটন একটি ম্যাচে সুযোগ পায়। কিন্তু সেই ম্যাচে খারাপ খেলায় পরের ম্যাচে তাকে বসিয়ে রাখা হয়। কিন্তু তার কয়েক দিনের মধ্যেই তিনি আইপিএল ছেড়ে বাংলাদেশে উড়ে যান। তবে বর্তমানে লিটন এবং বাংলাদেশের অন্যান্য ক্রিকেটাররা ইংল্যান্ডে চলে গিয়েছে। ৯ মে থেকে আয়াল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাধা দূর হওয়ার সময় আসছে, পেতে পারেন নয়া চাকরির অফার! শুক্রের কৃপায় লাকি কারা? বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট সোনুর গানে পাহাড়ি সুর মেশালেন আরিয়ান! সারেগামাপায় টক্কর দিতে পারবেন দিবাকরকে? কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? NSG-র নামে ভুয়ো অ্যাকাউন্ট ধরতে ব্যর্থ, ১.৬৬ কোটির জরিমানা অ্যাক্সিস ব্যাঙ্ককে প্যারেন্টাল বার্নআউট কী? এইসব লক্ষণ সম্পর্কে আপনাকে সচেতন হতে হবে বেশি চিন্তা করলে উদ্বেগ বাড়বে, কীভাবে সামলাতে বলছেন মনোবিজ্ঞানীরা ‘ভীষণ স্বার্থপর…', মা'র সাথে সম্পর্ক ভেঙে ডিভোর্সির সঙ্গে সহবাস, জবাব অহনার

T20 WC 2024

বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.