বাংলা নিউজ > ময়দান > হাঁটুর চোট সারিয়ে T20 WC-এর আগে পুরো ফিট হয়ে উঠবেন তামিম ইকবাল, আশায় বাংলাদেশ
তামিম ইকবাল।
তামিম ইকবাল।

হাঁটুর চোট সারিয়ে T20 WC-এর আগে পুরো ফিট হয়ে উঠবেন তামিম ইকবাল, আশায় বাংলাদেশ

  • এপ্রিল-মে মাসে তামিম শ্রীলঙ্কা সফরে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন। সেই চোট নিয়ে পরবর্তীতে সমস্যা বাড়ার কারণে জুলাইয়ে তিনি জিম্বাবোয়ে সফরের মাঝপথ থেকে ফিরে এসেছিলেন। পরের মাসের নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি তামিম ইকবাল।

হাঁটুর চোটের কারণে রীতিমতো ভুগছেন বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল। তবে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই তিনি চোট সারিয়ে পুরো সুস্থ হয়ে উঠবেন, এমনটাই আশা করছে বাংলাদেশ।

এপ্রিল-মে মাসে তামিম শ্রীলঙ্কা সফরে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন। সেই চোট নিয়ে পরবর্তীতে সমস্যা বাড়ার কারণে জুলাইয়ে তিনি জিম্বাবোয়ে সফরের মাঝপথ থেকে ফিরে এসেছিলেন। পরের মাসের নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি তামিম ইকবাল। তবে বাংলাদেশের ক্রিকেট টিমের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানিয়েছেন, ৩২ বছরের ওপেনার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পুরো ফিট হয়ে উঠবেন। এবং বাংলাদেশ ‘বি’ গ্রুপের প্রথম দুইয়ের মধ্যে শেষ করে সুপার ১২ স্টেজে পৌঁছতে বদ্ধপরিকর রয়েছে।

 মিনহাজুল আবেদিন বলেছেন, ‘তামিম ইকবালকে টি-টোয়েন্টিতে পাওয়া নিয়ে আমার কোনও সংশয় নেই। ও তখনই খেলবে, যখন ও ফিট হয়ে উঠবে। আমরা ওর চোটের উন্নতির দিকে নজর রাখছি।’ বাংলাদেশ ক্রিকেট টিমের চিকিৎসক দেবাশিস চৌধুরি আবার বলেছেন, ‘এই চোটের জন্য বিশ্রাম এবং রিহ্যাবের প্রয়োজন। আমরা সে ভাবেই সব পরিকল্পনা করব। এবং ও কিন্তু দ্রুত সুস্থ হচ্ছে।’

তিনি আরও বলেছেন, ‘যখন ও দৌড়তে শুরু করবে এবং স্কিল সেশনে অংশ নেবে, তখন বুঝতে পারব, চোটটা ঠিক কোন জায়গায় রয়েছে। তবে যে ভাবে ও সুস্থ হচ্ছে, তাতে আমরা আত্মবিশ্বাসী, টি-টোয়েন্টি বিশ্বকাপে ওকে পাওয়া যাবে।’

বন্ধ করুন