বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কাকে অপমান করেছিল, এখন লঙ্কানদের দেখেই শিখতে বলছে বাংলাদেশ
নাজমুল হাসান পাপন। (ফাইল ছবি, সৌজন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/ডয়চে ভেলে)

শ্রীলঙ্কাকে অপমান করেছিল, এখন লঙ্কানদের দেখেই শিখতে বলছে বাংলাদেশ

  • পাপন বলেছেন এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে পর্যুদস্ত হয়েছিল শ্রীলঙ্কা। তারপরেও তারা এশিয়া কাপের শিরোপা জিতেছে। তাদের অবিশ্বাস্য প্রত্যাবর্তনের সাক্ষী থেকেছে গোটা ক্রিকেট বিশ্ব।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া এশিয়া কাপে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ দল। গ্রুপ পর্ব থেকেই ছিটকে যেতে হয়েছে তাদের। সামনেই টি-২০ বিশ্বকাপ। তার আগে তাদের এই পারফরম্যান্স দেশের সমর্থকদের কাছে বেশ উদ্বেগের বিষয়। সেই উদ্বেগ ধরা পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের গলাতেও। তিনি আবার ক্রিকেটারদের শ্রীলঙ্কাকে দেখে শেখার কথা বলেছেন।

পাপন বলেছেন এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে পর্যুদস্ত হয়েছিল শ্রীলঙ্কা। তারপরেও তারা এশিয়া কাপের শিরোপা জিতেছে। তাদের অবিশ্বাস্য প্রত্যাবর্তনের সাক্ষী থেকেছে গোটা ক্রিকেট বিশ্ব। এই হারের পরে টানা পাঁচটি ম্যাচ জিতে এশিয়া কাপ ট্রফি জেতে তারা। শ্রীলঙ্কার এই হার না মানা অদম্য জেদ থেকেই বাংলাদেশের ক্রিকেটারদের শিক্ষা নিতে বলেছেন নাজমুল হাসান পাপন।

এশিয়া কাপের ফাইনালে রবিবার দুবাইয়ে উপস্থিত হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, পিসিবি প্রেসিডেন্ট রামিজ রাজা এবং বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ফাইনালের পরে সংবাদমাধ্যমকে পাপন জানিয়েছেন 'ক্রিকেট এমন একটা খেলা যেখানে সুযোগের সদ্ব্যবহার করতে হবে। শ্রীলঙ্কা গোটা টুর্নামেন্টে সেটা করে দেখিয়েছে। ভারতকে দেখুন, একটা ক্যাচ ফেলে দিয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে। পাকিস্তান বা আমরাও ক্যাচ মিস করেছি। এগুলো যত দিন না ঠিক করতে পারব, ততদিন পর্যন্ত এই রকম অবস্থা চলতে থাকবে আমাদের। শ্রীলঙ্কাকে দেখে শেখা উচিত আমাদের।'

বন্ধ করুন